• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • TOLLYWOOD MOVIES TOLLYWOOD ACTOR SABYASACHI CHOWDHURY STRETCHES HIS HAND TO HELP HIS CO ACTOR SHANKAR CHOWDHURY SR

কাজ নেই, খেতে না পেয়ে ভিক্ষে করছেন টলি-অভিনেতা, সাহায্য চাইছেন ‘বামাক্ষ্যাপা’ সব্যসাচী

অভিনেতা শঙ্কর চৌধুরিকে শেষ দেখতে পাওয়া গিয়েছিল ‘সৌদামিনীর সংসার’ ধারাবাহিকে । তারপর থেকে কাজ নেই তাঁর হাতে । লোকের কাছে হাত পাতচ্ছে বর্ষীয়ান এই অভিনেতা ।

অভিনেতা শঙ্কর চৌধুরিকে শেষ দেখতে পাওয়া গিয়েছিল ‘সৌদামিনীর সংসার’ ধারাবাহিকে । তারপর থেকে কাজ নেই তাঁর হাতে । লোকের কাছে হাত পাতচ্ছে বর্ষীয়ান এই অভিনেতা ।

  • Share this:

#কলকাতা: ‘সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে’, ছোটবেলায় পড়া খুব সহজ এই ক’টা লাইন অনেকেই ভুলে গিয়েছি আমরা । কিন্তু আজও এই শহরে, আমাদের আশেপাশেই, আমাদের মধ্যেই এমন অনেক মানুষ আছেন, যাঁরা নির্দ্ধিধায় এগিয়ে আসেন, দুই বাহু প্রসারিত করে দেন অপরের জন্য । নিজের সাধ্য মতো উজার করে দিয়েই তাঁদের সুখ । বিপদে পড়লে আমরা চিনতে পারি সেই সাধারণ ভিড়ের মধ্যে মিশে থাকা ‘অসাধারণ’ কিছু মানুষকে ।

ঠিক যেমন টেলি-অভিনেতা সব্যসাচী চৌধুরি (Sabyasachi Chowdhury)। প্রেমিকা ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma) ক্যান্সার আক্রান্ত হওয়ার পর তাঁর পাশে সব্যসাচী যে ভাবে দাঁড়িয়েছিলেন, তা দেখেই তাঁর বিশাল হৃদয়ের খোঁজ পেয়েছিলেন সকলে । এ বার যেন সেই হৃদয়ের বিশালতার আরও খানিকটা সন্ধান পাওয়া গেল সাম্প্রতিক একটি ফেসবুক পোস্ট থেকে ।

সব্যসাচীর সহকর্মী শঙ্কর চৌধুরি । ৭০ বছরের এই বর্ষিয়ান অভিনেতাকে শেষ দেখতে পাওয়া গিয়েছিল ‘সৌদামিনীর সংসার’ ধারাবাহিকে । সদু বা সৌদামিনীর দাদু হয়েছিলেন শঙ্করবাবু । কিন্তু সেই কাজ শেষ হওয়ার পর থেকে আরও কোনও কাজ নেই তাঁর । করোনার বাজারে শেষ সম্বলটুকুও নিঃশেষ হয়ে গিয়েছে । সেই শঙ্করবাবুর জন্য এ বার সোশ্যাল মিডিয়ায় সাহায্যের আবেদন করলেন ‘বামাক্ষ্যাপা’ খ্যাত অভিনেতা সব্যসাচী চৌধুরি । শঙ্করবাবুর একটা ছবি পোস্ট করে সব্যসাচী লেখেন শঙ্করবাবুর দুঃখ-দুর্দশার কথা । ‘মহাপীঠ তারাপীঠ’ ধারাবাহিকে ৩ দিনের জন্য সব্যসাচীর সঙ্গে কাজ করেছিলেন শঙ্করবাবু । সে সময়ই আলাপ । দেখা হলেই পুরনো দিনের কথা বলেন শঙ্করবাবু । নিজের স্ত্রী এবং ছোট নাতিকে নিয়ে থাকেন গৌরীবাড়ির মোড়ে এক জরাজীর্ণ বাড়িতে।

উত্তম কুমার, সলিল চৌধুরির সঙ্গে কাজ করেছেন এক সময় । একবার তো সলিল চৌধুরির সঙ্গে মুম্বই চলে যাওযার সুযোগও এসেছিল তাঁর হাতে । কিন্তু বাংলা ছেড়ে যাবেন না বলে যাননি । তা নিযে এখন আক্ষেপও করেন শঙ্করবাবু । তাই সব্যসাচী সকলকে অনুরোধ করেন, এইমানুষটিকে একটু সাহায্য করার । তবে শুধু সাহায্য নয়, কেউ যদি মানুষটিকে একটা কাজ দেন সেই আবেদনও করেন তিনি সকলের কাছে ।

গতকাল তাঁর এই পোস্টের পর থেকে রীতিমতো ভাইরাল হয়ে যায় পোস্টটি । বহু মানুষ শেয়ার করেন, সাহায্যের জন্য এগিয়ে আসেন । শঙ্করবাবুর ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর পোস্ট করেছিলেন সব্যসাচী । রবিবার একটি পেসবুক পোস্টে সব্যসাচী জানান, অভূতপূর্ব সাড়া পেয়েছেন তিনি এই পোস্টটি থেকে । ইতিমধ্যেই শঙ্করবাবুর অ্যাকাউন্টে ৪০ হাজার টাকা ঢুকেছে । প্রচুর ফোন আসছে কাজের জন্য । তাঁর বাড়িতে আগামী এক মাসের খাবার ঢুকেছে। ওষুধপত্রও চলে আসবে আজকালের মধ্যে। সবচেয়ে বড় কথা, একটা কাজেরও ব্যবস্থা হয়েছে। আর সেই মানুষটি কী বলছেন এখন?

উজ্জ্বল চোখ দু’টোয় তাঁর আনন্দাশ্রু । বলছেন, ‘‘সেই কত বছর আগে থিয়েটারে অ্যাওয়ার্ড পেয়েছিলাম, ল্যান্ড লাইনে সে দিন প্রচুর ফোন এসেছিল। আর এতো বছর পর এই আজ এলো।’’ সব্যসাচীর মারফত সবাইকে ধন্যবাদ আর অকুণ্ঠ কৃতজ্ঞতা জানাতে ভোলেননি ভদ্রলোক ।

Published by:Simli Raha
First published: