corona virus btn
corona virus btn
Loading

গর্ভবতী শুভশ্রীর ধর্মযুদ্ধ বলবে এই সময়ের গল্প, শহরে মুক্তি পেল ছবির ট্রেলর

গর্ভবতী শুভশ্রীর ধর্মযুদ্ধ বলবে এই সময়ের গল্প, শহরে মুক্তি পেল ছবির ট্রেলর

'ধর্মযুদ্ধ'- র ট্রেলর লঞ্চে রাজ-শুভশ্রী, স্বাতীলেখা, পার্ণো

  • Share this:
# কলকাতা : পরিণীতার পরে আবারও একেবারে অন্য ঘরানার ছবি দর্শকদের উপহার দেবেন পরিচালক রাজ চক্রবর্তী। ছবির নাম 'ধর্মযুদ্ধ'। শুক্রবার শহরের এক রেস্তোরাঁয় এই ছবির ট্রেলর প্রথমবারের জন্য সবার সামনে নিয়ে এলেন রাজ। এদিন অনুষ্ঠানে হাজির ছিলেন এই ছবির অভিনেতারা। রাজ, শুভশ্রী ছাড়াও হাজির ছিলেন স্বাতীলেখা সেনগুপ্ত এবং পার্ণো মিত্র। সোহম এবং ঋত্বিক এই ছবির খুবই গুরুত্বপূর্ণ চরিত্রে থাকলেও ব্যস্ততার কারণে এদিন পাওয়া যায়নি তাঁদের।
এই ছবি নিয়ে কথা বলতে গিয়ে পরিচালক রাজ বলেন "আমি যখন এই ছবিটা বানাচ্ছিলাম তখনও আমি জানতাম না, আমার ছবির বিষয়ের সঙ্গে আজকের সময়টা এমন ভাবে মিলে যাবে। আমি একজন নাগরিক হয়ে আমার মনে হয়েছে আমার সমাজের কাছে কিছু বার্তা পৌঁছনোটা দায়িত্বের মধ্যে পড়ে।আমি সবসময়ে এন্টারটেইনিং ছবি বানিয়েছি কিন্তু এখন একটু অন্য ধারার ছবি বানাতে চাইছি। সেখান থেকেই ধর্মযুদ্ধ বানানো। ধর্মের ওপরে মনুষ্যত্ব।এই বার্তাই থাকছে আমার এই ছবিতে। নিঃসন্দেহে আমি মনে করি এখনও অবধি এটাই আমার সেরা কাজ ।"
অন্যদিকে বর্ষীয়ান অভিনেতা স্বাতীলেখা সেনগুপ্ত জানিয়েছেন, "আমি আপ্লুত। আমার সত্তরের ওপরে বয়স। এই বয়সেও যে রাজ আমাকে এইরকম অসাধারণ একটা চরিত্রে কাস্ট করার কথা ভেবেছে, আমার কাছে সেটাই বড় পাওনা। আমার চরিত্রের নাম দরকার অনুযায়ী বদলে যায়। কখনও সে মা, আবার কখনও আম্মা। ছবি দেখলে বোঝা যাবে এই মা-ই কীভাবে সবাইকে আগলে রাখেন৷"
অন্য দিকে শুভশ্রী আর পার্ণো ও বেশ আশাবাদী ছবি নিয়ে। ছবিতে গর্ভবতী মুন্নির চরিত্রে শুভশ্রী। নিজের গ্রামে যখন দাঙ্গা শুরু হয়, ধর্ম নিয়ে খেলা চলে, তখন মুন্নির বেঁচে থাকার লড়াইয়ের গল্প বলে "ধর্মযুদ্ধ"।
অন্যদিকে শাবানার চরিত্রে পার্ণো যে অনবদ্য তা আগেই স্পষ্ট ছিল পরিচালকের বক্তব্যে। সাত বছর আগে রাজের সঙ্গে কাজের কথা থাকলেও সে আর হয়ে ওঠেনি। তবে এবারে রাজের ছবিতে দমদার পারফরমেন্সই  পার্ণো ওরফে  শাবানা। আগামী মাসের ২০ তারিখ মুক্তি পাবে "ধর্মযুদ্ধ"।
শ্রীপর্ণা দাশগুপ্ত
Published by: Debalina Datta
First published: February 15, 2020, 10:18 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर