corona virus btn
corona virus btn
Loading

অবশেষে পোস্ট প্রোডাকশনের অনুমতি মিলল, স্বস্তি টলিপাড়ায়, অবিলম্বে শুরু হচ্ছে কাজ

অবশেষে পোস্ট প্রোডাকশনের অনুমতি মিলল, স্বস্তি টলিপাড়ায়, অবিলম্বে শুরু হচ্ছে কাজ

কন্টেনমেন্ট জোনের বাইরে সিনেমা, সিরিয়াল বা ওয়েব সিরিজের পোস্ট প্রোডাকশন-এর কাজ চালানোর অনুমতি পাওয়ায় কিছুটা স্বস্তি স্টুডিও পাড়ায়।

  • Share this:

DEBAPRIYA DUTTA MAJUMDAR 

#কলকাতা: সামাজিক দূরত্ব বজায় রাখার শর্ত মেনে ও স্বাস্থ্য বিধি মেনে কন্টেনমেন্ট জোনের বাইরে সিরিয়াল, ওয়েব সিরিজের পোস্ট প্রোডাকশনের কাজ চালানোর অনুমতি মেলায় কিছুটা স্বস্তি টলিপাড়ায়।তৃতীয় পর্যায়ের লকডাউন প্রায় শেষের পথে। প্যাক আপ হয়েছে সেই কবে। লাইট নেই, সাউন্ড নেই, নেই ক্যামেরা। নো অ্যাকশন মোড টলিপাড়ায় বহুদিন ধরে।  টেকনিশিয়ান ও দুঃস্থ শিল্পীদের সাহায্য করা হয়েছে ফেডারেশন ও আর্টিস্টস ফোরামের তরফে। কিন্তু কাজ থমকে রয়েছে । নতুন সিরিয়াল, সিনেমার শ্যুটিং বন্ধ। কিছু শর্ট ফিল্ম এর শ্যুটিং হচ্ছে ঘরে বসেই। কোনও কোনও জিইসি চ্যানেলের কিছু সিরিয়াল বা নতুন শোয়ের শ্যুটিং হয়েছে মোবাইলেই। সেটাই সম্প্রচার করা হয়েছে। এছাড়া চলছে পুরনো সিরিয়ালের পুনঃ সম্প্রচার।

কন্টেনমেন্ট জোনের বাইরে সিনেমা, সিরিয়াল বা ওয়েব সিরিজের পোস্ট প্রোডাকশন এর কাজ চালানোর অনুমতি পাওয়ায় তাই কিছুটা স্বস্তি স্টুডিও পাড়ায়। ভেঙ্কটেশ ফিল্মসের তরফে যেমন জানানো হয়েছে , অনিন্দ্য চট্টোপাধ্যায় এর নতুন ছবি ‘প্রেম টেম’, সৃজিত মুখোপাধ্যায়ের ‘কাকাবাবু’ এবং ওয়েব সিরিজ ‘তানসেনের তানপুরা’র কাজ শুরু হয়ে যাবে অবিলম্বে।

সোমবার ইম্পা, ডব্লিউ এ টি পি, আর্টিস্ট ফোরাম ও ফেডারেশন এর প্রতিনিধিরা বৈঠকে বসেছিলেন অরূপ বিশ্বাস ও রাজ্য সরকারের প্রতিনিধিদের সঙ্গে। সামাজিক দূরত্ব বিধির কারণে শ্যুটিং শুরু করা সম্ভব নয় ঠিকই কিন্তু এডিটিং, ডাবিং, মিক্সিং এর মত পোস্ট প্রোডাকশন শুরু করার অনুমতি চেয়েছিলেন তাঁরা। শর্তসাপেক্ষে সেই অনুমতি মেলায় কিছুটা আশার আলো দেখতে পাচ্ছে টলিউড । আর্টিস্ট ফোরামের সাধারণ সম্পাদক অরিন্দম গঙ্গোপাধ্যায় জানিয়েছেন  যে , এই সিদ্ধান্তে তাঁরা খুশি । অনেক সিরিয়ালের কিছু পর্বের  শুটিং হয়ে থাকলেও পোস্ট প্রোডাকশনের কাজ বাকি ছিল। সেই সঙ্গে অনেক ছোট বড় প্রোডাকশন হাউসের সিনেমার শুটিং হলেও পোস্ট প্রোডাকশন বন্ধ ছিল, এর ফলে তাঁরাও কাজ এগিয়ে রাখতে পারবে। তবে আগামী দিনে শুটিং শুরু করার আশা রাখছেন না কেউই।

অরিন্দম গঙ্গোপাধ্যায়ের মতে, সামাজিক দূরত্ব বিধি বাজায় রেখে শ্যুটিং করা কার্যত অসম্ভব। তাই তাঁরা এক্ষেত্রে সরকারের নির্দেশিকার ওপরই ভরসা করছেন । তাঁদের কাছ থেকে  নির্দেশিকা জানার পরই পরবর্তী পদক্ষেপের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারবেন তাঁরা। ডব্লিউএটিপি-র প্রেসিডেন্ট শৈবাল বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে, এই সিদ্ধান্তে কিছু সিরিয়ালের বিষয় রি এডিট করে বা পুরনো কিছু ডাবিং এর মাধ্যমে কন্টেন্ট তৈরি করে সম্প্রচার করা যাবে । যদিও শ্যুটিং শুরু না করতে পারলে আখেরে যে লাভ নেই কিছুই, তা মানছে বাংলা ফিল্ম ও টেলিভিশন ইন্ডাস্ট্রি।

Published by: Simli Raha
First published: May 13, 2020, 11:56 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर