Debdut Ghosh: নিজের নামে নেই কোনও বাড়ি-ফ্ল্যাট, সাদামাটা জীবনযাপন! জানুন বাম তারকা প্রার্থী দেবদূত ঘোষের সম্পত্তির পরিমাণ

Debdut Ghosh: নিজের নামে নেই কোনও বাড়ি-ফ্ল্যাট, সাদামাটা জীবনযাপন! জানুন বাম তারকা প্রার্থী দেবদূত ঘোষের সম্পত্তির পরিমাণ

জানুন বাম তারকা প্রার্থী দেবদূত ঘোষের সম্পত্তির পরিমাণ

সিপিআইএম তথা সংযুক্ত মোর্চার একমাত্র তারকা প্রার্থী অভিনেতা দেবদূত ঘোষ (Debdut Ghosh)। যদিও তারকা পরিচিতিই নয়, বহুদিন ধরেই তিনি বামপন্থী হিসেবেই পরিচিত।

  • Share this:

    #কলকাতা: ২০২১-এর বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) তারকা প্রার্থীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। বিজেপি ও তৃণমূল এই দুই শিবিরে একঝাঁক তারকা যোগ দিয়েছেন। তাঁদের অনেকেই এবারের নির্বাচনে লড়ছেন। তবে সিপিআইএম তথা সংযুক্ত মোর্চার একমাত্র তারকা প্রার্থী অভিনেতা দেবদূত ঘোষ (Debdut Ghosh)। যদিও তারকা পরিচিতিই নয়, বহুদিন ধরেই তিনি বামপন্থী হিসেবেই পরিচিত। টালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থী তিনি। তাঁর হলফনামা থেকেই সম্পত্তির পরিমাণ জানা যায়।

    জানা যাচ্ছে, ২০১৯-২০২০ তে দেবদূত ঘোষের বার্ষিক আয় হয়েছে ৭ লক্ষ ২৬ হাজার ৪১০ টাকা। ২০১৮-১৯ এ তাঁর বার্ষিক আয় হয়েছিল ১০ লক্ষ ৬২ হাজার ৬৯০ টাকা। মনোনয়ন জমা দেওয়ার সময়ে দেবদূতের হাতে নগদ টাকা ছিল ৩০০০ টাকা ছিল। তাঁর স্ত্রী রাজশ্রী ঘোষের কাছে নগদ ৪০০০ টাকা ছিল। এছাড়া এসবিআই, অ্যাক্সিস ও ইন্ডিয়ান ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে দেবদূতে।

    ২০২০ সালে একটি মারুতি অলটো গাড়ি কিনেছেন দেবদূত যার দাম ৩ লক্ষ ৫৭ হাজার ৯০০ টাকা। এই গাড়ির জন্য ব্যাঙ্ক থেকে ঋণও নিয়েছেন তিনি। ঋণের পরিমাণ ২ লক্ষ ৩৮ হাজার টাকা। প্রতি মাসে তাঁকে ৪৮৩২ টাকা করে জমা দিতে হয়। স্ত্রী রাজশ্রীর কাছে রয়েছে ৪৫ গ্রাম সোনার গয়না যার বাজার মূল্য ২ লক্ষ টাকা।

    দেবদূতের কাছে অস্থাবর সম্পত্তির পরিমাণ ২১ লক্ষ ২৬ হাজার ৩৮৯ টাকা। রাজশ্রীর অস্থাবর সম্পত্তি রয়েছে ২৪ লক্ষ ৪ হাজার ৯১২ টাকার। তবে দেবদূতের নামে কোনও জমি, ফ্ল্যাট বা বাড়ি নেই। কসবায় রাজশ্রীর নামে ৭০২ বর্গফুটের একটি ফ্ল্যাট রয়েছে। ২০১৪ সালে কেনা এই ফ্ল্যাটের বর্তমান বাজার মূল্য ৪৫ লাখ টাকা।

    Published by:Swaralipi Dasgupta
    First published:
    0