Mithun Chakraborty: ‘বাংলায় আগুন জ্বলছে, দয়া করে হিংসা বন্ধ করুন’, ট্যুইটে কাতর আর্জি মিঠুনের

Mithun Chakraborty: ‘বাংলায় আগুন জ্বলছে, দয়া করে হিংসা বন্ধ করুন’, ট্যুইটে কাতর আর্জি মিঠুনের

ভোট পরবর্তী হিংসা নিয়ে মুখ খুললেন মিঠুন ।

বিধানসভা নির্বাচনের ফলাফল বেরতেই রাজ্যের বিভিন্ন জায়গায় শুরু হয়ে গিয়েছে ভোট পরবর্তী হিংসা (Bengal Post Poll Violence) । এই বিষয় নিয়ে এ বার মুখ খুললেন ভোটের আগে সদ্য বিজেপিতে যোগ দেওয়া অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) ।

  • Share this:

    #কলকাতা: সদ্যই পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Election Results 2021) ফলাফল বেরিয়েছে । নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা পেয়ে তিন বারের জন্য ক্ষমতায় আসতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দল । এ বার লড়াই ছিল হাড্ডাহাড্ডি । বিজেপি (BJP) কোমর বেঁধে নেমেছিল বাংলায় তাদের অধিকার সুপ্রিতিষ্ঠিত করতে । কিন্তু আশাতীত জয় নিয়ে তিন বারের জন্য রাজ্যে ফের আসতে চলেছে তৃণমূল । ২১৪টি আসন সুনিশ্চিত করেছে ঘাসফুল (TMC)। অন্যদিকে ৭৬-এ আটকে গিয়েছে পদ্ম ।

    ভোটের ফলাফল প্রকাশ্যে আসার পর থেকেই জেলায় জেলায় তৃণমূলের কর্মী সমর্থকরা বিজয় উৎসব শুরু করে দিয়েছেন । যদিও এই করোনা পরিস্থিতি সমস্ত রকম বিজয় উৎসব, মিটিং, মিছিলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল । কিন্তু কে শোনে কার কথা । এখানেই শেষ নয়, ব্যালট বক্সে সবুজ ঝড় ওঠার পর থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় শুরু হয়ে গিয়েছে ভোট পরবর্তী হিংসা । কোথাও পার্টি অফিস ভাঙচুর, কোথাও বিজেপি বা সিপিএম-এর কর্মীদের মারধর, খুন, অত্যাচার । ইতিমধ্যেই রাজ্যপালের কাছে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগপ্রকাশ করে ফোন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । স্বারাষ্ট্রমন্ত্রক ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে । কিন্তু এতকিছুর পরেও শান্ত হচ্ছে না বাংলা । এ বার এই বিষয় নিয়ে মুখ খুললেন ভোটের আগে সদ্য বিজেপিতে যোগ দেওয়া অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) ।

    বুধবার একটি ট্যুইট বার্তায় তিনি লেখেন, ‘‘ভোটের পর থেকে বাংলা জ্বলছে । দয়া করে এই হিংসা বন্ধ করুন । রাজনীতির থেকেও মানুষের জীবন সবচেয়ে গুরুত্বপূর্ণ । দয়া করে তাঁদের পরিবারের কথা চিন্তা করে এই হিংসা বন্ধ করুন ।’’

    গতকাল, মঙ্গলবার ট্যুইটারে বাংলায় ভোট পরবর্তী হিংসা নিয়ে মুখ খুলেছিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, অভিনেতা আবীর চট্টোপাধ্যায় থেকে শুরু করে আরও অনেক টলিউড তারকারও । মুখ খুলেছিলেন জামুরিয়ার বামনেত্রী ঐশী ঘোষও ।

    উল্লেখ্য, বুধবার মমতা ব্যানার্জির মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণের দিনই ভোট পরবর্তী হিংসার প্রতিবাদে হেস্টিংসের কার্যালয়ের সামনে বিজেপি সভাপতি জে পি নাড্ডা (JP Nadda) ও রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ ধরনায় বসবেন। বিজেপির তরফে দাবি করা হয়েছে, ভোট পরবর্তি হিংসায় তাঁদের কর্মী-সমর্থকদের মিলিয়ে মোট ৬ জন মারা গিয়েছে। তাঁদের মধ্যে একজন মহিলা ছিল বলেও দাবি। এই পরিস্থিতিতে তৃণমূলের দিকেই অভিযোগের আঙুল তুলছেন তাঁরা। যদিও অভিযোগকে গুরুত্ব দেয়নি তৃণমূল।

    Published by:Simli Raha
    First published: