Nusrat Jahan: কোভিড টিকার বদলে রেবিস ইনজেকশন তিন বৃদ্ধাকে, যোগীরাজ্যের নিন্দায় ফের সরব নুসরত

Nusrat Jahan: কোভিড টিকার বদলে রেবিস ইনজেকশন তিন বৃদ্ধাকে, যোগীরাজ্যের নিন্দায় ফের সরব নুসরত

কোভিডের বদলে রেবিসের টিকা তিন বৃদ্ধাকে, যোগীরাজ্যের নিন্দায় ফের সরব নুসরত

নুসরত একটি প্রতিবেদন শেয়ার করেছেন টুইটারে। যেখানে দেখা যাচ্ছে, উত্তরপ্রদেশের শামিল জেলায় তিনজন বয়স্কা মহিলাকে করোনার ভ্যাকসিনের বদলে দেওয়া হয়েছে অ্যান্টি রেবিস ইনজেকশন।

  • Share this:

    #কলকাতা: ফের যোগীরাজ্যকে একহাত নিলেন তৃণমূলের (TMC) তারকা সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। বিধানসবা নির্বাচনের প্রচারে বার বার বিজেপি (BJP) নেতাদের মুখে উঠে এসেছে সোনার বাংলার কথা। বার বার সোনার বাংলা গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন তাঁরা বিভিন্ন সভা থেকে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও (Yogi Adityanath) এসে সোনার বাংলা গড়ার কথা বলেছেন। আর এবার ভ্যাকসিন দেওয়ার একটি ঘটনা নিয়ে যোগীরাজ্যের দিকে প্রশ্ন তুললেন তিনি।

    নুসরত একটি প্রতিবেদন শেয়ার করেছেন টুইটারে। যেখানে দেখা যাচ্ছে, উত্তরপ্রদেশের শামিল জেলায় তিনজন বয়স্কা মহিলাকে করোনার ভ্যাকসিনের বদলে দেওয়া হয়েছে অ্যান্টি রেবিস ইনজেকশন। বিড়াল কামড়ালে বা আঁচড়ালে এই ইনজেকশন দেওয়া হয়ে থাকে। এই ঘটনারই তীব্র নিন্দা করেছেন অভিনেত্রী তথা বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহান। তিনি ক্যাপশনে লিখেছেন, "লেডিস অ্যান্ড জেন্টলম্যান, সোনার উত্তরপ্রদেশকে আর একবার একটু দেখুন। এই রাজ্যে শুধুই বিজেপির না রাখা প্রতিশ্রুতি এবং মানুষের অসীম দুর্দশা ছাড়া আর কিছু নেই। উত্তরপ্রদেশের মহিলাদের কোভিড ভ্যাকসিনের বদলে দেওয়া হল রেবিসের ইনজেকশন।"

    প্রসঙ্গত, উত্তরপ্রদেশের যে তিন মহিলাদের রেবিসের ইনজেকশন দেওয়া হয়েছে তাঁদের প্রত্যেকেরই বয়স ৬০ থেকে ৭২ এর মধ্যে। এরা জেলারই এক কেন্দ্র থেকে টিকা নেন। এঁদের মধ্যে সরোজ দেবী নামে এক মহিলার শরীর খারাপ করে বাড়ি যাওয়ার পথে। সঙ্গে সঙ্গে তাঁকে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যাওয়ায় হয়। সেই চিকিৎসকই বৃদ্ধার সার্টিফিকেট দেখে বুঝতে পারেন, তাঁকে রেবিসের ইনজেকশন দেওয়া হয়েছে।

    এই ঘটনা নিয়েই উত্তরপ্রদেশকে ফের তোপ দেগেছেন নুসরত। এর আগেও ধর্ষণ বা নারী নির্যাতনের মতো ঘটনার জন্য যোগীরাজ্যকে একহাত নিয়েছেন তারকা সাংসদ। সম্প্রতি উত্তরপ্রদেশে র্ষিতার পরিবারের থেকে ১০ হাজার টাকা ঘুষ নেওয়ার ঘটনায়ও নুসরত জাহান সরব হন। টুইট করে চরম নিন্দা করেন তিনি।

    একটি প্রতিবেদন শেয়ার করে নসরত উত্তরপ্রদেশের পুলিশকে কটাক্ষা করে টুইট করেন, "উত্তরপ্রদেশ পুলিশ কী ভাবে এত নির্লজ্জ ও অমানবিক হতে পারে। বিজেপি শাসিত উত্তরপ্রদেশের এটাই হল আসল চেহারা।"

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    লেটেস্ট খবর