corona virus btn
corona virus btn
Loading

‘‌সব হাঁচি খারাপ না’‌,‌ করোনা সচেতনতায় আসছে নতুন শর্ট ফিল্ম ‘‌হ্যাঁচ্চো’‌

‘‌সব হাঁচি খারাপ না’‌,‌ করোনা সচেতনতায় আসছে নতুন শর্ট ফিল্ম ‘‌হ্যাঁচ্চো’‌

ইতিমধ্যেই পোস্টার ও টিজার রিলিজ করেছে, সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে শর্ট ফিল্ম মুক্তি পাবে ৩০ এপ্রিল।

  • Share this:

‌ঘরবন্দী জীবন। তবে মন কি থাকতে পারে কোয়ারেন্টাইনে? তাই যে ‌যার মতো করে বাড়িতে বসেই খুঁজছেন জীবনকে উপভোগ করার চাবিকাঠি, মুক্তির স্বাদ। বিশ্ব অর্থনীতি যেখানে বিপর্যস্ত সেখানে স্বাভাবিক ভাবে সঙ্কটে বিনোদন জগৎ। এই শিল্পের সঙ্গে যুক্ত মানুষদের কীভাবে চলবে? শুধু মাত্র অভিনেতা, পরিচালক নন শুটিং, পোস্ট প্রোডাকশন, ডিস্ট্রিবিউশন থেকে সিনেমা হলের কর্মী, সংসার চলবে কী ভাবে? প্রশ্ন আছে ,ভয় আছে!‌ আপাতত উত্তর নেই।

কিন্তু তা সত্ত্বেও ঘরে বসেই নতুন কিছু সৃষ্টির চেষ্টা করে যাচ্ছেন বেশ কিছু মানুষ। প্রতিষ্ঠিত চেনা মুখেদের ভিড়ের বাইরেও রয়েছেন এমন অনেকেই। তেমনই একজন পরিচালক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায়। কলকাতায় সহকারী পরিচালক হিসেবে কিছুদিন কাজ করলেও তাঁর পরিচালিত দুটি টেলিফিল্ম ও চারটি স্বল্প দৈর্ঘ্যের ছবি ইতিমধ্যেই সমাদৃত ও পুরস্কৃত। মাস কয়েক আগেই মুক্তি পেয়েছে হরর মিনিসিরিজ ‘‌ফোর শেডস অফ লিপ’‌। পরিচালকের দাবি, এটি ভারতে তৈরি প্রথম হরর মিনি সিরিজ। ইভেল ক্রিসমাস, মুড়িঘন্ট, দ্যা ডুম ডেস্টিনেশন, লক্ষ্মী এই সিরিজে পরপর মুক্তি পেয়েছে। এবার করোনা সচেতনতায় ইউনিটি পিকচারস এর ব্যানারে লকডাউনে তাঁর নতুন শর্ট 'হ্যাঁচ্চো'। ইতিমধ্যেই পোস্টার ও টিজার রিলিজ করেছে, সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে শর্ট ফিল্ম মুক্তি পাবে ৩০ এপ্রিল।

পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য লিখেছেন ও সম্পাদনা করেছেন ইন্দ্রনীল। চিত্রগ্রহণে তদারকি করেছেন তুহিন দাশগুপ্ত। অভিনয় করেছেন শৌনক রায়, গৌতম চক্রবর্তী, দেবস্মিতা চক্রবর্তী, রাজীব বিশ্বাস, দেবপ্রিয়া চক্রবর্তী, সুবীর বিশ্বাস ও প্রদীপ মাইতি। পরিচালকের কথায় ‘‌অনেক ছোট ছোট ব্যাপার প্রতিনিয়ত ঘটে তা নিয়ে ভুল বোঝাবুঝি হয়। লকডাউনেও এরকম অনেক কিছুই সামনে আসছে। সত্যি মিথ্যা যাচাই না করে বা গুজবে কান দিয়ে মানুষ নানা প্রতিক্রিয়া দিচ্ছেন। সেরকম ভাবেই হাঁচি নিয়ে ভাবনা । একজন হাঁচবে আর সবাই ভাববে।’‌

DEBAPRIYA DUTTA MAJUMDAR
First published: April 28, 2020, 10:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर