Covid-19: বাংলায় কোভিড পরিস্থিতি সামলাতে এবার বিশেষ উদ্যোগ মিমি, শ্রাবন্তী, পার্ণোর

Covid-19: বাংলায় কোভিড পরিস্থিতি সামলাতে এবার বিশেষ উদ্যোগ মিমি, শ্রাবন্তী, পার্ণোর

বাংলায় কোভিড পরিস্থিতি সামলাতে এবার বিশেষ উদ্যোগ মিমি, শ্রাবন্তী, পার্ণোর

তৃণমূলের তারকা সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty), বেহালা পশ্চিমের বিজেপি প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্য়ায় (Srabanti Chatterjee)ও বরাহনগরের বিজেপি প্রার্থী পার্ণো মিত্র (Parno Mitra) লঞ্চ করলেন কোভিডের হেল্পলাইন নম্বর (Covid helpline number)।

  • Share this:

    #কলকাতা: করোনা (Corona) পরিস্থিতিতে ভয়াবহ অবস্থা গোটা দেশের। পশ্চিমবঙ্গেও রোজ সংক্রমণের সংখ্যা উর্ধ্বমুখী। ফলে দেখা যাচ্ছে অক্সিজেন ও হাসপাতালের ঘাটতি (Oxygen crisis)। এই অবস্থায় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পরস্পরকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে নতুন প্রজন্মের তরুণ তরুণীরা। কোথায় অক্সিজেন লভ্য বা কোন হাসপাতালে ফাঁকা বেড রয়েছে সব কিছুর খোঁজ দিতে তাঁরা তৎপর হয়েছেন। প্রয়োজনে করোনা আক্রান্তদের বাড়িতে খাবার ও ওষুধও পৌঁছে দিচ্ছেন তাঁরা। পরিস্থিতি শোচনীয় দেখে এবার এগিয়ে এলেন রাজনীতিতে যোগ দেওয়া কয়েকজন তারকাও।

    তৃণমূলের তারকা সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty), বেহালা পশ্চিমের বিজেপি প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্য়ায় (Srabanti Chatterjee)ও বরাহনগরের বিজেপি প্রার্থী পার্ণো মিত্র (Parno Mitra) লঞ্চ করলেন কোভিডের হেল্পলাইন নম্বর (Covid helpline number)। কোভিড সংক্রান্ত সাহায্য চাইতে এই নম্বরগুলি শেয়ার করেছেন তিন অভিনেত্রী।

    View this post on Instagram

    A post shared by Mimi (@mimichakraborty)

    হেল্পলাইন নম্বরের সঙ্গে মিমি কয়েকজন চিকিৎসকের নম্বরও শেয়ার করেছেন যেখানে ফোন করে পরামর্শ নিতে পারবেন রোগীরা। মিমি ক্যাপশনে লিখেছেন, আমার কেন্দ্রে একটি হেল্পলাইন নম্বর লঞ্চ করছি। কোভিড ১৯ সম্পর্কিত যে কোনও প্রশ্ন ও সাহায্য দরকার পড়লে এই নম্বরে এই যোগাযোগ করুন। এছাড়াও আমি কয়েকজন চিকিৎসকের বৈধ নম্বর শেয়ার করছি যারা ফোনের মাধ্যমে সাহায্য করতে প্রস্তুত। আমরা এই লড়াইয়ে একসঙ্গে রয়েছি। সবাই ভালো থাকবেন আর মাস্ক পরবেন।

    একই ভাবে সাহায্যের কথা জানিয়েছেন বিজেপির তারকা প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্য়ায়। ইনস্টাগ্রামে কোভিড হেল্পলাইন নম্বর শেয়ার করেছেন তিনি। লিখেছেন, যে কোনও জরুরি অবস্থায় যেন উল্লিখিত নম্বরে যোগাযোগ করা হয়। বরাহনগরের বিজেপি প্রার্থী পার্ণো মিত্রও একটি হেল্পলাইন নম্বরের শেয়ার করেন।

    প্রসঙ্গত, শুধু যাঁরা রাজনীতিতে যোগ দিয়েছেন তাঁরাই নন। অন্যান্য তারকারাও এই সময়ে সাহায্যের হাত বাড়িয়েছেন। কোভিডের হাহাকারে অনেকেই বাড়ি থেকে বেরিয়ে প্রয়োজনীয় ওষুধ ও সামগ্রী কিনতে পারছেন না। তাই তাঁদের দিকেই সাহায্যের হাত বাড়িয়েছেন শিল্পী। সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, কোভিড আক্রান্তরা যাঁরা বাড়ি থেকে বেরিয়ে ওষুধপত্র, বাজার কিংবা অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী কিনতে যেতে পারছেন না, কমেন্ট বক্সে আমাদের সঙ্গে যোগাযোগ করুন। আপনাদের এলাকায় আমাদের প্রতিনিধি থাকলে আমরা যোগাযোগ করিয়ে দেব। তাঁরাই আপনার জন্য জিনিস কিনে বাড়িতে পৌঁছে দিয়ে আসবে।

    অভিনেতা ঋতব্রত মুখোপাধ্যায় নিজের নাটকের দলের সঙ্গে সাহায্যের হাত বাড়িয়েছেন। ফেসবুক পোস্টের মাধ্যমে জানিয়েছেন অক্সিজেন, প্লাজমা, প্রয়োজনীয় ওষুধ ও খাবারের ব্যবস্থা করবেন তাঁরা। হাসপাতালের বেডের প্রয়োজনেও তাঁরা যথাসাধ্য চেষ্টা করবেন। তার জন্য সোশ্যল মিডিয়ায় কিছু নম্বরও শেয়ার করেছেন তিনি।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    লেটেস্ট খবর