• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • TOLLYWOOD MOVIES MAINAK BHAUMIK UPCOMING FILM EKANNOBORTI FOCUSES ON FAMILY BOND TC SANJ

Mainak Bhaumik Movie : কোভিড ঘোরাঘুরি বারণ! মৈনাক ভৌমিকের দুর্গাপুজোর ছবিতে ঠাকুর দেখার আমেজ...

বাঙালি পরিবারের ঐতিহ্য নিয়ে আসছে...

দুর্গাপুজোর দিনগুলোতে বনেদি উঠোনের আনন্দ গল্পের বইগুলোতে জায়গা করেছে। সেই নস্টালজিয়া তুলে ধরেছেন বাংলা চলচ্চিত্র পরিচালক মৈনাক ভৌমিক (Mainak Bhaumik)। ছবির নাম একান্নবর্তী (Ekannoborti)।

  • Share this:

#কলকাতা: আজকাল হয় তো হাতে গোনা যাবে একান্নবর্তী বাঙালি পরিবার। দুর্গাপুজোর দিনগুলোতে বনেদি উঠোনের আনন্দ গল্পের বইগুলোতে জায়গা করেছে। সেই নস্টালজিয়া তুলে ধরেছেন বাংলা চলচ্চিত্র পরিচালক মৈনাক ভৌমিক (Mainak Bhaumik)। ছবির নাম একান্নবর্তী (Ekannoborti)। এই ছবিতে ফুটে উঠবে দুর্গাপুজোয় বাঙালি এক একান্নবর্তী পরিবারের পুনর্মিলনের গল্প। যেই গল্পে দেখা যাবে পরিবারের ভালোবাসা, ঐতিহ্য এবং ইতিবাচক দিক। ছবিটি পরিচালনার সঙ্গে গল্প লেখকও হলেন মৈনাক নিজেই। প্রধান চরিত্রে দেখা যাবে অপরাজিতা আঢ্য (Aparajita Adhya), সৌরসেনী মিত্র (Sauraseni Maitra), অলকানন্দা রায় ( Alokananda Roy), অনন্যা সেন (Ananya Sen)-দের মতো তাবড় অভিনেত্রীদের।

এই ছবির কাহিনি বলবে এমন একটি একান্নবর্তী পরিবারের গল্প, যারা বছরের পর বছর ধরে একসঙ্গে থাকে না। একটা বড় পরিবারের টুকরো টুকরো কিছু অংশ ছড়িয়ে থাকবে নানা দিকে। এমনই এক বন্দ্যোপাধ্যায় পরিবারে দুর্গাপুজো অনুষ্ঠিত হবে, যেখানে বহু দিন পর পরিবারের সকলে একত্রিত হবে। সারা বছর যেই বনেদি বাড়িটি খাঁ-খাঁ করে, পুজোর আলোয় সারা বছরের আঁধার ঘুচবে।

এক সাক্ষাৎকারে মৈনাক বলেন, “একান্নবর্তী এমন একটি ছবি যা যৌথ পরিবারের গোড়ার কথা বলবে। একটা বড় যৌথ পরিবারের সদস্যরা বিভিন্ন জায়গায় ছড়িয়ে থাকার পর যখন একত্রিত হবে এবং বাড়ির দুর্গাপুজোকে উপভোগ করবে সেটা চিত্রায়িত হয়েছে এই ছবিতে। যা বর্তমান সময়ে খুব কম দেখা যায়। ছবিতে সুখ, দুঃখ, মজা সব কিছুই থাকছে। বর্তমান পরিস্থিতিতে এই ছবি মানুষের মনে যৌথ পরিবারের ইতিবাচক দিককে তুলে ধরবে।”

দুর্গাপুজোর প্রেক্ষাপটে পারিবারিক ছবি আনছেন মৈনাক দুর্গাপুজোর প্রেক্ষাপটে পারিবারিক ছবি আনছেন মৈনাক

মৈনাকের এখনও পর্যন্ত শেষ মুক্তি পাওয়া ছবি চিনি (Cheeni)। যেখানে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন অপরাজিতা আঢ্য এবং তাঁর মেয়ের ভূমিকায় ছিলেন মধুমিতা সরকার (Madhumita Sarkar)। মা-মেয়ের সম্পর্কের খারাপ ও ভালো মুহূর্তগুলি দর্শকের সামনে তুলে ধরা হয়েছিল এই ছবির মাধ্যমে। ছবিটি দর্শকমহলে ভালো সাড়া ফেলেছিল। মৈনাকের ছবিগুলি একটু অন্য ঘরানার হয়। যা কঠিন বাস্তবকে তুলে ধরে। একান্নবর্তী ছবি কতটা সাড়া ফেলবে তা সময় বলবে!

Published by:Sanjukta Sarkar
First published: