• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • TOLLYWOOD MOVIES IMAN CHAKRABORTY EXCLUSIVE INTERVIEW ON HER FIRST ACTING AND DURGA PUJA 2021 PLANS RC

Exclusive Iman Chakraborty: গায়িকার জীবনে নায়িকা-সংবাদ, নতুন জীবন শুরু করতে চললেন ইমন চক্রবর্তী!

ইমন চক্রবর্তী। ছবি: ফেসবুক।

জীবনের এই নতুন অধ্যায় ও আসন্ন শারদোৎসব (Durga Puja 2021) নিয়ে গল্প করলেন ইমন (Exclusive Iman Chakraborty)।

  • Share this:

বলিউডে একাধিক গল্প নিয়ে একটি ছবি (অ্যান্থলজি) এবং ওয়েব সিরিজের এখন রমরমা। সেই ট্রেন্ড ঢুকে পড়েছে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতেও। পরিচালক অরুণাভ খাসনবিশ এবার তেমনই ধারার নতুন ছবির পরিকল্পনা করে ফেলেছেন। তাঁর নতুন ছবি 'নীতিশাস্ত্র' চারটি ছোটগল্পের সমষ্টি। এবং সেই ছবিতে রয়েছে দর্শকদের জন্য বড়সড় চমক। এককথায় সেই চমকের নাম ইমন চক্রবর্তী। হ্যাঁ, ঠিকই ধরেছেন। জাতীয় পুরস্কারপ্রাপ্ত বাংলার প্রিয় গায়িকা ইমন চক্রবর্তী (Iman Chakraborty)। গায়িকা তো বটেই, কখনও আবার রিয়ালিটি শো-এর বিচারক, রয়েছেন সমাজসেবামূলক কাজেও। এবার তিনি প্রথমবার অভিনেত্রী। জীবনের এই নতুন অধ্যায় ও আসন্ন শারদোৎসব (Durga Puja 2021) নিয়ে গল্প করলেন ইমন (Exclusive Iman Chakraborty)। সঙ্গী রাইমা

প্রশ্ন: জনপ্রিয় গায়িকা এবার অভিনেত্রী। এটা কি নতুন সিদ্ধান্ত না মনে মনে ইচ্ছেটা ছিলই?

ইমন: না, নতুন কিছু নয়। আমরা যাঁরা গান গাই, সেটাও তো একটা অভিনয়। চোখে, মুখে, চলায় এক্সপ্রেশন ফুটিয়ে তুলে একটা চরিত্র হয়ে ওঠা। গানের ক্ষেত্রে তো এমনই হয়। সে জন্য আমার মনে হয় না যে, অভিনয়ের জন্য আলাদা করে খুব একটা এফর্ট দিতে হবে। আমার কাছে গানের জগৎ, অভিনয়ের জগৎ আলাদা কিছু না। যাঁরা সত্যি সত্যিই সংস্কৃতি ভালোবাসেন, তাঁদের মধ্যে সব ক্ষমতা থাকে। প্রত্যেক শিল্পীর মধ্যেই এই ক্ষমতাটা আছে।

প্রশ্ন: অভিনয় করতে ভালোবাসেন? নাকি পুরোটাই পরীক্ষামূলক?

ইমন: অভিনয় আমার ভীষণ ভালো লাগে। আমি সিনেমা দেখতে ভীষণ ভালোবাসি। আমি চারপাশের মানুষজনকে খুব ফলো করি। সেটাই হয়তো অভিনয় করতে আমাকে সাহায্য করবে এই কাজটার জন্য।

চেনা মেজাজে... চেনা মেজাজে...

প্রশ্ন: 'মোক্ষ' বলে যে গল্পটায় আপনি অভিনয় করবেন তাতে বিদীপ্তা চক্রবর্তীর মতো একজন শক্তিশালী অভিনেত্রী রয়েছেন। একটু কি নার্ভাস লাগছে?

ইমন: বিদীপ্তাদি আসলে আমাকে চেনেন এমন সময় থেকে যখন আমি খুব ছোট। এবং বিদীপ্তাদি আমাকে ছোট বোনের মতো ভালোবাসেন। সুতরাং, এটা আমার কাছে একটা অ্যাডভান্ডেজ মনে হচ্ছে। বিদীপ্তাদি থাকলে আমাকে দিয়ে ঠিক কাজটা করিয়ে নেবেন সুন্দর করে।

প্রশ্ন: এর আগেও কি অভিনয়ের অফার পেয়েছেন, নাকি এটাই প্রথম?

ইমন: না না, বহুবার এসেছে। বহুবার হ্যাঁ-ও বলেছি। কিন্তু শেষ পর্যন্ত কোনও কারণে আর সেটা হয়ে ওঠেনি। কিন্তু এবারেরটা হবে।

প্রশ্ন: তাহলে এবারের কাজটায় সিলমোহর পড়ল কী ভাবে?

ইমন: এবারেরটা এমন শক্তিশালী, এত সুন্দর একটা গল্প, এত সুন্দর করে অরুণাভ ভেবেছেন এবং আমাকে তার জন্য বেছেছেন আমার খুবই ভালো লাগছে। অভিনয়ের অনেকটা সুযোগ রয়েছে এই গল্পে। অসাধারণ স্ক্রিপ্ট, অসামান্য সব অভিনেতাদের বেছে নেওয়া হয়েছে। সেখানে নিজেকে প্রকাশ করার অনেক জায়গা রয়েছে। সেটা আমার দারুণ লাগছে।

ইউটিউবের সম্মান পেয়ে... ইউটিউবের সম্মান পেয়ে...

প্রশ্ন: অভিনয়ের সঙ্গে গানও থাকছে তো?

ইমন: সেই সব তো অরুণাভ আমাকে বলেনি কিছু। (হাসি)

প্রশ্ন: এবার একটু অন্য প্রসঙ্গে আসি। বিয়ের পর এবার প্রথম পুজো। কী প্ল্যান করেছেন?

ইমন: না না, এখনও সেরকম কোনও প্ল্যানই হয়নি। সত্যি কথা বলতে, সামনে প্রচুর কাজ। অনেক কাজ বাকি, সেগুলো সারতে হবে।

প্রশ্ন: কেনাকাটা হল কিছু?

ইমন: কিনব। পরিবারের জন্য বেরিয়ে ঠিক কিনে নেব। আমার আর নীলাঞ্জনের মাথায় আছে সবটাই।

প্রশ্ন: স্পেশ্যাল কিছু পুজো উপলক্ষে?

ইমন: না না, শো বন্ধ। ইচ্ছে থাকলেও উপায় নেই কেনার। আমরা দু'জনেই খুব সাধারণ ভাবে থাকতে পছন্দ করি। তাই আহা মরি কোনও প্ল্যান নেই। আমার বাবা, ওঁর বাবার জন্য কিছু কিনলেই আমরা খুশি। ওইটুকুতেই আনন্দ।

প্রশ্ন: পুজোয় এমনি সময় কাটান কী ভাবে?

ইমন: এ বছর তো জানি না কী হবে। তবে বিয়ের পর প্রথম পুজো। আমি খুবই উচ্ছ্বসিত সিঁদুর খেলা নিয়ে। সেটার জন্য খুবই আনন্দ হচ্ছে। আর তাছাড়া কিছু ডিজিটাল কনসার্ট আছে, গান বেরোবে নতুন।

দম্পতি... নীলাঞ্জন ও ইমন। দম্পতি... নীলাঞ্জন ও ইমন।

প্রশ্ন: গায়িকা হিসেবে তো আপনি অসম্ভব জনপ্রিয়, এবার অভিনেত্রী হিসেবেও দেখা যাবে। ভবিষ্যতে কি আরও অন্য কোনও ভূমিকায় পাওয়া যাবে? পরিচালনা-প্রযোজনা?

ইমন: কী বলব বলো তো? উরে বাবা, না না। আমার না গানটাই আসল। আমার গানটাই সব। সেটাকে সেকেন্ডারি করে অন্য কিছুতে আমি ঝাঁপাচ্ছি সেরকমটা কিন্তু একেবারেই নয়। আমার এই গল্পটা খুব ভালো লেগেছে এবং এটা থেকে অনেক কিছু শিখতে পারব দেখেই এটা করা।

প্রশ্ন: নিউজ ১৮ বাংলা ডিজিটালের পাঠকদের জন্য কিছু বলবেন?

ইমন: হ্যাঁ, সবাই পুজোয় খুব আনন্দ করুন। কিন্তু খুবই সাবধানে। করোনা কিন্তু এখনও যায়নি, এটা প্লিজ ভুলবেন না।

আরও পড়ুন: জন্মাষ্টমীতে প্রথমবার শুনুন ইমনের কণ্ঠে কীর্তন গান!

Published by:Raima Chakraborty
First published: