corona virus btn
corona virus btn
Loading

টিম গেন্দা ফুলের ফোন রতন কাহারকে, শুক্রবারই বাদশার সঙ্গে হতে পারে কথা !

টিম গেন্দা ফুলের ফোন রতন কাহারকে, শুক্রবারই বাদশার সঙ্গে হতে পারে কথা !

অবশেষে টিম গেন্দা ফুল থেকে ফোন এলো শিল্পী রতন কাহারের কাছে। আর্থিক সাহায্য করতে চান বাদশা।

  • Share this:

#কলকাতা: বাদশাহর সঙ্গে সরাসরি কথা বলতে চান ‘‌গেন্দা ফুল’‌ গানটির মূল রচয়িতা ও সুরকার রতন কাহার। News18 বাংলাকে ফোনে একথাই জানিয়েছিলেন শিল্পী। টিম বাদশাহর সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করা হলে তাঁরাও যে কথা বলতে আগ্রহী রতন কাহারের সঙ্গে, সে কথা জানিয়েছেন। এদিকে মঙ্গলবারই প্রথম এই বিষয়ে মুখ খুললেন বাদশা। ইনস্টাগ্রাম লাইভে এসে গেন্দা ফুল গান নিয়ে বিতর্কে নিজের বক্তব্য পেশ করলেন বলিউডের র‌্যাপার কিং। গেন্দা ফুল ইউটিউবে ট্রেন্ডিং হওয়ার পর থেকেই যেমন একদিকে জনপ্রিয় হয়েছে তেমনি সমালোচনারও শিকার হয়েছেন বাদশা। গানের মূল রচয়িতা ও সুরকার রতন কাহারকে যোগ্য স্বীকৃতি দেওয়া হয়নি এই অভিযোগ তুলে সরব হয়েছেন হয়েছিলেন নেটিজেনরা। পাশে দাঁড়িয়েছেন বিশিষ্ট শিল্পীরাও।

অবশেষে টিম গেন্দা ফুল থেকে ফোন এলো শিল্পী রতন কাহারের কাছে। আর্থিক সাহায্য করতে চান বাদশা। সেকথা জানিয়েই রতন কাহারের ব্যাঙ্ক ডিটেইলস চাওয়া হয়েছে বাদশার তরফ থেকে। তবে রতন কাহার জানিয়েছেন, একবার বাদশার সঙ্গে সরাসরি কথা বলতে চান তিনি। বিশেষকরে বিভিন্ন সময়ে বিভিন্ন লোকজন নিজেদের গেন্দা ফুলের সদস্য বলে তাকে ফোন করছে। তাতে তিনি বিভ্রান্ত হয়ে পড়ছেন। একথা শোনার পর টিম গেন্দা ফুলের তরফ থেকে জানানো হয়েছে আগামিকাল বাদশা সরাসরি ভিডিও কলের মাধ্যমে কথা বলবেন শিল্পীর সঙ্গে।

দিন কয়েক আগেই News18 বাংলা কে ফোনে সাক্ষাৎকারে রতন কাহার জানিয়েছিলেন তাঁর ক্ষোভ ও দুঃখের কথা। পাশাপাশি জানিয়েছিলেন নিজের গল্প, নিজের লড়াইয়ের কথা। আর্জি জানিয়েছিলেন বাদশাহ যেন তাঁকে স্বীকৃতি দেন। সেই সঙ্গে মূল গান ‘‌বড়লোকের বিটি লো’‌ গেয়েও শোনান শিল্পী। এদিন ইনস্টাগ্রাম লাইভে এসে বাদশা জানান, এই গানের ইউটিউব ক্রেডিট বা রেকর্ডে কোথাও রতন কাহারের নাম ছিল না। তাই তাঁদের পক্ষে জানা সম্ভব ছিল না এটি তাঁর কথা ও সুর। যখনই তিনি জানতে পারেন এটি বাংলা লোকসংগীত থেকে নেওয়া, তখনই মূল কথার কৃতিত্ব হিসাবে তিনি লিখেছিলেন, ‘‌বেঙ্গলি ফোক মিউজিক’‌। বাদশা সেই সঙ্গে এও জানিয়েছেন, তিনি একজন শিল্পী তাই আন্য শিল্পীর ব্যথা বা অভিমান বুঝতে পারেন। শিল্পীকে কদর করেন তিনি। চেষ্টা করবেন যেভাবেই হোক, যতটাই হোক রতন কাহারের পাশে দাঁড়াতে। আর্থিকভাবে সাহায্য করবেন তিনি।

এতদিনে অবশ্য স্বীকৃতি পাবেন সেই আশাই করছেন লোকশিল্পী রতন কাহার। বাদশাহ যোগ্য সম্মান দেবেন সেই আশাই করছেন তাঁর ভক্তরাও।

DEBAPRIYA DUTTA MAJUMDAR

Published by: Piya Banerjee
First published: April 3, 2020, 12:42 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर