corona virus btn
corona virus btn
Loading

ঋদ্ধি বন্দোপাধ্যায়ের উদ্যোগে দুই বাংলার শিল্পীদের রজনীকান্ত স্মরণ...

ঋদ্ধি বন্দোপাধ্যায়ের উদ্যোগে দুই বাংলার শিল্পীদের রজনীকান্ত স্মরণ...

এই উদ্যোগের নাম রাখা হয়েছে 'আশ্রয়'।বর্তমান পরিস্থিতি মাথায় রেখেই এমন গানের আশ্রয়ে সবার এক হওয়া।

  • Share this:

#কলকাতা: লকডাউনের এই অসম্ভব মন অস্থির করা পরিস্থিতিতে এক অন্যরকমের মন ভাল করা মিউজিক ভিডিও পরিবেশন করতে চলেছেন ঋদ্ধি বন্দোপাধ্যায়।আগামী ২৬ জুলাই  গীতিকবি রজনীকান্ত সেন এর জন্মদিনে বিশিষ্ট সঙ্গীতশিল্পী ঋদ্ধি বন্দোপাধ্যায়ের উদ্যোগে দুই বাংলার শিল্পীদের সমন্বয়ে মুক্তি পাবে জনপ্রিয় গান "তুমি নির্মল কর, মঙ্গল করে" এর মিউজিক ভিডিও ঋদ্ধি বন্দোপাধ্যায় মিউজিক আকাডেমির ইউটিউব চ্যানেলে।

এই উদ্যোগের নাম রাখা হয়েছে 'আশ্রয়'।বর্তমান পরিস্থিতি মাথায় রেখেই এমন গানের আশ্রয়ে সবার এক হওয়া। বাংলাদেশের প্রবীন শিল্পী লিলি ইসলাম,কলকাতার বিশিষ্ট সঙ্গীতশিল্পী প্রবুদ্ধ রাহা, ঋদ্ধি বন্দোপাধ্যায়, নবীনদের মধ্যে অরিত্র দাশগুপ্ত, তৃষা পারুই,নির্ঝর চৌধুরী, চিরন্তন  বন্দোপাধ্যায়, পাঠে মৌণিতা চট্টোপাধ্যায়, শুভদীপ চক্রবর্তী, নৃত্যে বিশিষ্ট নৃত্যশিল্পী অভিরূপ সেনগুপ্ত এবং ভূমিকায় আই.সি.সি.আর, কলকাতা শাখার অধিকর্তা গৌতম দেব অংশগ্রহন করেছেন।

ঋদ্ধি বন্দোপাধ্যায় বললেন," এই অতিমারির সময় সবাই একটু ভাল থাকতে চাইছি।খোঁজ করছি শান্তির আশ্রয়।গানের কথার হাত ধরে মানসিক দিক থেকে একটু  মনের হাল ধরার চেষ্টা।"২০১৯ এ বাল্টিমোরে  বঙ্গসম্মেলন ঋদ্ধির যাওয়া।রাজ্য সঙ্গীত  আকাদেমির প্রথম পুরস্কার  প্রাপ্ত শিল্পী। বহু সিনেমা ও সিরিয়ালে প্লে ব্যাক করেছেন।এবং করছেন সমাজ সচেতনতামূলক কাজ।  এর মধ্যে সোনাগাছির   যৌনকর্মীদের সন্তান দের নিয়ে "সংস্ট্রেস" নামক প্রোডাকশন  পরিচালনা থেকে আলিপুর  সংশোধানাগারে  মহিলাদের নিয়ে দেশাত্মবোধক  গানের প্রশিক্ষন উল্যেখযোগ্য।আন্তর্জাতিক  ক্ষেত্রে  কাজ করে এই সব গানের প্রচার ও প্রসার ঘটিয়েছেন। গানের পাশে গবেষণার দিকটাও  আছে।প্রকাশিত হয়েছে গ্রন্থ  রজনীকান্ত।

SREEPARNA DASGUPTA

Published by: Piya Banerjee
First published: July 25, 2020, 9:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर