Home /News /entertainment /
Ushasie Chakraborty: উষসীর মুকুটে জুড়ল পালক! নতুন সাফল্য পেলেন বাংলার 'জুন আন্টি'

Ushasie Chakraborty: উষসীর মুকুটে জুড়ল পালক! নতুন সাফল্য পেলেন বাংলার 'জুন আন্টি'

হাতে সার্টিফিকেট তুলে নেওয়ার ভিডিও-ও শেয়ার করেছেন উষসী, যাঁকে বাংলা ধারাবাহিকের দর্শক জুন আন্টি নামে আরও ভালো করে চেনেন।

  • Share this:

    #কলকাতা: অভিনেত্রী উষসী চক্রবর্তীর (Ushasie Chakraborty) মুকুটে জুড়ল নতুন পালক। এবার থেকে তাঁর নামের আগে জুড়ল Dr কথাটি। অভিনেত্রী নিজেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানালেন তিনি ডক্টরাল ডিগ্রি পেয়েছেন। হাতে সার্টিফিকেট তুলে নেওয়ার ভিডিও-ও শেয়ার করেছেন উষসী, যাঁকে বাংলা ধারাবাহিকের দর্শক জুন আন্টি নামে আরও ভালো করে চেনেন।

    উষসী জানিয়েছেন, তাঁর বাবা তথা বাম নেতা শ্যামল চক্রবর্তী তাঁকে পিএইচডি নিয়ে খুব উৎসাহ দিয়েছিলেন। আর কাকতালীয় ভাবে বাবার মৃত্যুবার্ষকীতেই তিনি এই ডক্টরাল ডিগ্রি পেয়েছেন। ফেসবুক পোস্টে উষসী লিখছেন, যেদিন এক অভিনেতা একজন ডক্টর হয়ে উঠলেন। অবশেষে আমার ডক্টরাল ডিগ্রি পেলাম। আর সবচেয়ে অবাক করা কাকতালীয় ঘটনা হল, আমি বাবার মৃত্যুবার্ষিকীতেই এ‌টা পেলাম। কিন্তু যেহেতু আমরা দৈবযোগ ইত্যাদিতে বিশ্বাস করি না, তাই আমরা এটাকে জাদু বাস্তবতা হিসেবেই ধরে নিচ্ছি।

    গত বছর ৬ অগাস্ট কোভিডে আক্রান্ত হয়ে প্রয়াত হন শ্যামল চক্রবর্তী। অভিনেত্রী জানাচ্ছেন, তাঁর থেকেও তাঁর বাবা এই পিএইচডি নিয়ে বেশি আগ্রহী ছিলেন। তাঁর কথায়, থিসিস জমা দেওয়ার জন্য বাবা আমায় বলেই যেত। কিন্তু বুঝতে পারিনি, বাবার যাওয়ার এত তাড়া ছিল। এই ডক্টরাল ডিগ্রির জন্য উষসী তাঁর গাইড অধ্যাপিতা ঐশিকা চক্রবর্তীকে কৃতজ্ঞতা জানিয়েছেন। তাঁর কথায়, "এবার আমায় আমরা ডক্টর বলতে পারবেন। তবে আমায় উষসী বলে ডাকলেই খুশি হব। আমি একজন অভিনেকা, পারফর্মার ও বিনোদনদাতা। সেটাই আমার প্রাথমিক পরিচয় হওয়া উচিত।"

    উষসীকে এই পোস্টে অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন। প্রসঙ্গত, শ্যামল চক্রবর্তীর মৃত্যুদিনে একটি রবীন্দ্রসঙ্গীত গেয়ে সেটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন উষসী।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: June aunty, Ushasie chakraborty

    পরবর্তী খবর