• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • Parno Mitra: স্টেজে উঠলে 'রঞ্জনা' বলে গলা ফাটায় ছেলেরা, ১০ বছর পরেও মনে পড়ে যায় পার্ণোর

Parno Mitra: স্টেজে উঠলে 'রঞ্জনা' বলে গলা ফাটায় ছেলেরা, ১০ বছর পরেও মনে পড়ে যায় পার্ণোর

এবিষয়ে বলতে গিয়ে বেশ কিছুটা নস্ট্যালজিক হয়ে গিয়েছিলেন পার্নো মিত্র।

এবিষয়ে বলতে গিয়ে বেশ কিছুটা নস্ট্যালজিক হয়ে গিয়েছিলেন পার্নো মিত্র।

এবিষয়ে বলতে গিয়ে বেশ কিছুটা নস্ট্যালজিক হয়ে গিয়েছিলেন পার্নো মিত্র।

  • Share this:

#কলকাতা: এক দশক পূর্ণ করল অঞ্জন দত্তের ( Anjan Dutt) রঞ্জনা আমি আর আসবনা (Ranjana Ami Aar Ashbona)। তাতেই ডেবিউ করেছিলেন বাংলা সিনেমার বর্তমানে নামী অভিনেত্রী পার্ণো মিত্র (Parno Mittra)। তাঁরও বাংলা সিনেমা জগতে যাত্রা ১০ বছর অতিক্রম করল। বর্তমানে বাংলার প্রতিটি ঘরে ঘরে অন্যতম পরিচিত নাম পার্ণো। 'রঞ্জনা আমি আর আসবনা'র-পর প্রচুর সিনেমায় অভিনয় করেছেন তিনি। এবং সেগুলির মধ্যে বেশিরভাগ বক্স অফিসে হিট করেছে।

অঞ্জন দত্তের তৈরি রঞ্জনা আমি আর আসবনা ছবিতে পার্ণো একজন সঙ্গীতশিল্পীর চরিত্রে অভিনয় করেছিলেন। যিনি একজন সঙ্গীত রচয়িতা এবং গায়িকা। যার বাড়ি শিলিগুড়ি। মূলত রঞ্জনা কী ভাবে সঙ্গীত জগতে তার নাম উজ্জ্বল করল, তা নিয়েই তৈরি হয় সিনেমাটি। এবিষয়ে বলতে গিয়ে বেশ কিছুটা নস্ট্যালজিক হয়ে গিয়েছিলেন পার্ণো মিত্র।

দশ বছর অতিক্রম করলেন সিনেমা জগতে, কেমন অনুভূতি? এবিষয়ে জানতে চাওয়া হলে পার্ণো মিত্র বলেন, “রঞ্জনা আমি আর আসবনা আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সিনেমা। কারণ এটা আমার প্রথম সিনেমা। যা একটা আইকোনিক গানের নামে ছিল। এবং আমার কেরিয়ার শুরু করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। আমি অত্যন্ত কৃতজ্ঞ। তার পাশাপাশি ওই প্রোজেক্টে কাজ করতে পেরে আমি সম্মানিত। ১০ বছর অতিক্রম হয়ে গিয়েছে। কিন্তু এখনও সাধারণ মানুষ ওই সিনেমাটি মনে রেখেছে। এটা যে কোনও অভিনেতার জন্য একটা গুরুত্বপূর্ণ বিষয়। সাধারণ মানুষ যে কোনও অভিনেতার প্রথম সিনেমা মনে রাখতে পেরেছে তা খুঁজে পাওয়া দুষ্কর। এমনকী অনেকে এখনও আমার চরিত্রের নামে রঞ্জনা বলে ডাকে। শো করতে গেলে স্টেজে উঠলে রঞ্জনা বলে ছেলেরা গলা ফাটায়। এটা আমার দারুন লাগে।”

রঞ্জনা আমি আর আসবনা তাঁর কর্মজীবনে কতটা প্রভাব ফেলেছে সে বিষয়েও নিজের বক্তব্য জানিয়েছেন পার্নো। তিনি বলেন, “প্রতিটি সিনেমা প্রতিটি অভিনেতাকে কোনও না কোনও ভাবে পরিবর্তন করে। রঞ্জনায় অভিনয় করার পর আমি জানি আমার কাজের প্রতি দায়িত্ব বেড়েছে। আমি যা চেয়েছিলাম আমি সেটা পেয়েছি। অভিনেতা হিসেবে আমি প্রতি সিনেমায় নিজেকে আরও তৈরি করেছি।”

পাশাপাশি আগামী ছবি সম্পর্কেও জানিয়েছেন পার্ণো। এর পর রাজ চক্রবর্তী (Raj Chakraborty) পরিচালিত ধর্মযুদ্ধ (Darmajuddho) সিনেমায় অভিনয় করতে দেখা যাবে পার্ণোকে।

Published by:Swaralipi Dasgupta
First published: