Tollywood : বিজেপির বিরুদ্ধে 'মিথ্যাচারের' অভিযোগ, প্রতিবাদে 'অরাজনৈতিক' মিছিলে টলিপাড়া

প্রতিবাদে টলিউড ছবি : নিজস্ব চিত্র

অভিযোগ, টলিপাড়ায় মাফিয়ারাজ চলছে বলে প্রচার চালাচ্ছেন বিজেপির প্রথম সারির নেতারা। অভিযোগের তির মূলত রুদ্রনীল ঘোষ, বাবুল সুপ্রিয়, অগ্নিমিত্রা পালদের মত নেতা-নেত্রীদের বিরুদ্ধে।

  • Share this:

    #কলকাতা : "টলিউডে মাফিয়ারাজ চলছে" এই অভিযোগ তুলে বারবার বিতর্কিত মন্তব্য করে চলেছেন বিজেপি নেতারা। প্রতিবাদে এবার পথে নামলেন ষ্টুডিও পাড়ার শিল্পী ও কলা কুশলীরা। রবিবার টালিগঞ্জ এলাকায় এক বিশাল মিছিল করেন তাঁরা। এটি সম্পূর্ণ 'অরাজনৈতিক' মিছিল বলেই প্রতিবাদকারীদের দাবি। অরাজনৈতিক শিল্প জগতের বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে কুৎসা ছড়ানো হচ্ছে বলে অভিযোগ তোলেন তাঁরা। ব্যাপক আকারে শিল্পী ও টেকনিশিয়ানরা একজোট হয়ে পথে নামেন এদিন। ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান্স এন্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার ডাকে এই প্রতিবাদ মিছিলে জড়ো হয়েছিলেন প্রায় হাজার দশেক মানুষ।

    অভিযোগ, টলিপাড়ায় মাফিয়ারাজ চলছে বলে প্রচার চালাচ্ছেন বিজেপির প্রথম সারির নেতারা। প্রতিবাদকারীদের অভিযোগের তির মূলত রুদ্রনীল ঘোষ, বাবুল সুপ্রিয়, অগ্নিমিত্রা পালদের মত নেতা-নেত্রীদের বিরুদ্ধে। তাঁদের অভিযোগ, বিভিন্ন জনসভায় ও সংবাদ মাধ্যমে অরূপ বিশ্বাস, স্বরূপ বিশ্বাসদের নিশানা করে বার বার একনায়কতন্ত্রের তোপ দাগছেন এঁরা। বলছেন 'টলিউডে মাফিয়ারাজ চলছে'। তাই তারই প্রতিবাদে দল-মত নির্বিশেষে পথে নেমেছেন এমনটাই দাবি করা হয় ফেডারেশনের পক্ষ থেকে। মিছিলে ষ্টুডিও পাড়ার তারকা থেকে শুরু করে বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত।

    প্রসঙ্গত, টালিগঞ্জ কেন্দ্রে নিজে প্রার্থী হয়েছেন বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। উল্টোদিকে রয়েছেন তৃণমূলের অরূপ বিশ্বাস। অন্যদিকে সংযুক্ত মোর্চার তরফে বামেদের প্রার্থী দেবদূত ঘোষ। বিজেপিতে যোগ দিয়েই 'স্বজনপোষণ', 'তোষণ' ও ‘টলিউডে মাফিয়ারাজ চলছে’ ইত্যাদি মন্তব্য করেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। তারপর থেকেই বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে নিয়মিত টলিপাড়ার বিরুদ্ধে আক্রমণ আসে বিজেপি নেতা নেত্রীদের কাছে থেকে। এরপরেই প্রতিবাদে সরব হয়েছেন টলিপাড়ার একাংশ।

    Published by:Sanjukta Sarkar
    First published: