Home /News /entertainment /
StarManch Karaoke: বাংলা গানের নতুন প্ল্যাটফর্ম, নতুন গানে ‘স্টারমঞ্চ’-এর বর্ষবরণ

StarManch Karaoke: বাংলা গানের নতুন প্ল্যাটফর্ম, নতুন গানে ‘স্টারমঞ্চ’-এর বর্ষবরণ

ভারতের প্রথম কারাওকে অ্যাপ ‘স্টারমঞ্চ’

  • Share this:

    #কলকাতা: বাঙালির বারো মাসে তেরো পার্বণ। গত দু'বছরে করোনার কাঁটায় বাঙালির অনেক পার্বণ বাদের খাতায় চলে গিয়েছিল!  এ'বছর মারণ ভাইরাসের প্রকোপ কিছুটা কমতে, খানিক বদল এসেছে পার্বণ থেকে শুরু করে বিনোদনের জগতে। তাই এবারের বাংলা নববর্ষের পালে নতুন হাওয়া। শুরু হয়েছে ফাংশন, রিলিজ হয়েছে বেশ কয়েকটা বাংলা ছবি। থেমে নেই নতুন বাংলা গানও। সেখানে আবার জুড়েছে নতুন পালক। ভারতের প্রথম কারাওকে অ্যাপ ‘স্টারমঞ্চ’। বিদেশে কারাওকে অ্যাপের প্রচলন থাকলেও, ভারতে এই ধরনের অ্যাপ এই প্রথম।

    ‘স্টারমঞ্চ’ এই রকমই একটি কারাওকে অ্যাপ। এদের পরিকল্পনায় বেশ কিছু অরিজিনাল গান রয়েছে। এর আগে এই প্ল্যাটফর্মে বইমেলা উপলক্ষে একটা গান রিলিজ হয় যার কথা ও সুর ছিল অনিন্দ্য চট্টোপাধ্যায়ের। গানটি গেয়েছেনও অনিন্দ্য। নববর্ষ উপলক্ষ্যে ‘বারো মাসে তেরো পার্বণ’ সিরিজের প্রথম গান ‘পয়লা সবার থাক’ । পরের বারোটা পার্বণের বারোটা গানও ঠিক হয়ে রয়েছে। জামাইষষ্ঠী, রথযাত্রা, ঝুলন পূর্ণিমা, বিশ্বকর্মা পুজো, দুর্গা পুজো, লক্ষ্মীপুজো, কালিপুজো, জগদ্ধাত্রী পুজো, পৌষ পার্বণ, সরস্বতী পুজো, দোলযাত্রা ও চড়ক।

    আরও পড়ুন:ভারতের কোন কোন অভিনেত্রীর সঙ্গে প্রেমে পড়েছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান!

    স্টারমঞ্চের সিইও রণদীপ ভট্টাচার্য জানালেন, ‘‘পয়লা বৈশাখের আগে বাংলা সঙ্গীত জগতের নাম করা ব্যক্তিত্বদের নিয়ে গান প্রকাশের দৃষ্টান্ত খুবই কম এবং আমরা আশাবাদী যে গানটি শ্রোতাদের কাছে অবিস্মরণীয় হয়ে থাকবে। আমরা আরও আশাবাদী যে শীঘ্রই অ্যালবামের বাকি গানগুলিও  শ্রোতাদের উপহার দিতে পারব’’।  গান প্রকাশের আরও এক নতুন মাধ্যম আসায় খুশি সঙ্গীতশিল্পী লোপামুদ্রা মিত্র, তাঁর ভাষায়,  ‘‘গানটা খুব ভাল, সবাই মিলে খুব আনন্দ করে গানটা গেয়েছি।’’

    আরও পড়ুন:  দিল্লি-লখনউ থেকে বিশেষ শেফদের আনছেন নীতু কাপুর! রালিয়ার বিয়ের মেন্যুতে ৫০ দেশের পদ

    'স্টারমঞ্চ'-এ শুধু বিখ্যাত শিল্পীদের গান থাকবে না, যাঁরা গান ভালবাসেন, গান গাইতে চান, তাঁরাও ট্র্যাক সিলেক্ট করে গান গেয়ে পোস্ট করতে পারেন। ভাল গাইলে সংস্থার তরফ থেকে গান রেকর্ড করার সুযোগও পেতে পারেন। কলকাতার প্রেস ক্লাবে 'স্টারমঞ্চ' প্রকাশ করল তাদের প্রথম অ্যালবাম, ‘বারো মাসে তেরো পার্বণ’-এর প্রথম গান। সামনেই পয়লা বৈশাখ সেই উপলক্ষ্যেই অ্যালবামের প্রথম গান ‘পয়লা সবার থাক’। এই গানের সুর করেছেন জয় সরকার। কথা শ্রীজাতর। গানটি গেয়েছেন লোপামুদ্রা মিত্র, শ্রীকান্ত আচার্য, রূপঙ্কর বাগচী ও ইমন চক্রবর্তী। নতুন বছর মানেই নতুন আশা। নতুন করে ভাবতে শেখা। পুরাতনকে পিছনে রেখে নতুনের হাত ধরে সামনে এগিয়ে যাওয়া।  নববর্ষের আগে নিঃসন্দেহে গানপাগল বাঙালির কাছে ‘স্টারমঞ্চ’ দারুন উপহার।

    Syamasri Saha

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: StarManch

    পরবর্তী খবর