মিতালি রাজের বায়োপিক 'সাবাশ মিঠু'র পরিচালনায় সৃজিত ! শেষ মুহূর্তে বদল

photo source collected

সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনাতেই হবে 'সাবাশ মিঠু'। শুভেচ্ছায় ভরল ট্যুইটার !

  • Share this:

    #কলকাতা: ২০১৭ সালে মহিলা ক্রিকেট বিশ্বকাপের সময় মিতালি রাজকে প্রশ্ন করা হয়েছিল, 'আপনার প্রিয় পুরুষ ক্রিকেটার কে?" জবাবে মিতালি যা বলেছিলেন তা প্রশ্ন তুলেছিল সকলের মনে। তিনি বলেছিলেন, 'একজন পুরুষ ক্রিকেটারকে আপনি প্রশ্ন করতে পারবেন, তাঁর পছন্দের মহিলা ক্রিকেটার কে?" এই প্রশ্নে নড়ে বসেছিলেন সকলেই। আসলে মিতালি রাজের জাদু খানিকটা এমনই। ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজের বায়োপিক হচ্ছে। এবং সেই বায়োপিকে অভিনয় করছেন তাপসী পান্নু। এ কথা ২০২০ সাল থেকেই শোনা যাচ্ছে। ছবির পোস্টার সামনে এলেও অনেক কিছুই পিছিয়ে ছিল। তবে এবার এই ছবির সঙ্গে নাম যোগ হল টলি পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের।

    হ্যাঁ, এবার এই ছবি পরিচালনা করবেন সৃজিত মুখোপাধ্যায়। ছবির নাম 'সাবাশ মিঠু'। প্রথমে ছবিটি পরিচালনা করার কথা ছিল পরিচালক রাহুল ঢোলকিয়ার। তাঁর সঙ্গে সব চুক্তিও হয়ে যায়। কিন্তু তারপর বহুদিন নানা কারণে কাজ এগোয়নি। এবার নির্মাতারা জানিয়েছেন এই ছবির পরিচালনা করবেন না রাহুল ঢোলকিয়া। একটি বড় চিঠিতে জানানো হয় সে কারণ। এবং রাহুলের জায়গায় এই ছবির পরিচালনার জন্য সব দায়িত্ব দেওয়া হয় সৃজিত মুখোপাধ্যায়কে।

    রাহুল ঢোলকিয়া জানিয়েছেন, " আমি এই ছবির সঙ্গে ২০১৯-এর শেষের দিক থেকেই জড়িত ছিলাম। 'সাবাশ মিঠু' এমন একটি ছবি যার সঙ্গে জড়িয়ে আছে আমার আবেগ। এই ছবির স্ক্রিপ্ট লিখেছেন প্রিয়া আভেন। তাঁকে ছাড়া আমি ভাবতেও পারতাম না এই কাজ করার। মিতালি রাজ এমন এক প্রতিভা যাঁর কথা বলা দরকার। তবে দূ্র্ভাগ্যবশত এই ছবির সঙ্গে আমি যুক্ত থাকতে পারছি না। পরিচালনা করতে পারছি না এই ছবি। কোভিড যে ভাবে সকলের জীবন নষ্ট করে দিয়েছে, আমার জীবনেও এর প্রভাব পড়েছে। তবে মন থেকে আমি সব সময় এই ছবির পাশে আছি।" এই চিঠির পর থমকে যায় 'সাবাশ মিঠু'র কাজ। কিন্তু সৃজিত দায়িত্ব নেওয়ায় আশাবাদী সকলেই।

    সৃজিতের ছবি শুধু টলিউডে নয় বলিউডেও জনপ্রিয়। তাঁর ছবি 'বেগমজান' বলিউডের সেরা ছবির একটি। সম্প্রতি নেটফ্লিক্সেও মুক্তি পেয়েছে সৃজিত পরিচালিত সিরিজ 'রে'। সৃজিত শুধু টলিউডে নয় গোটা দেশেই তাঁর পরিচালনায় মানুষের মন জয় করেছেন। 'সাবাশ মিঠু' পরিচালনার দায়িত্ব সৃজিত নেওয়ার পর থেকে একের পর শুভেচ্ছায় ভরে যাচ্ছে ট্যুইটার। এই খবর জানিয়ে ট্যুইটারে সৃজিতকে শুভেচ্ছা জানিয়েছেন তরন আদর্শ। এ ছাড়াও মহেন্দ্র সোনিও এই খবর শেয়ার করে সৃজিতকে ধন্যবাদ জানিয়েছেন। পরিচালক সুমন ঘোষ এই খবর শেয়ার করে বলেছেন, " এ বার সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক হোক।" তিনি সৃজিতকেই অনুরোধ করেন দাদার বায়োপিক করার জন্য। দেখা যাক তা কতদূর হয় !

    Published by:Piya Banerjee
    First published: