Home /News /entertainment /
Nirmala Mishra Passes Away: প্রয়াত নির্মলা মিশ্র, বাংলা সঙ্গীত জগতে ফের নক্ষত্র পতন

Nirmala Mishra Passes Away: প্রয়াত নির্মলা মিশ্র, বাংলা সঙ্গীত জগতে ফের নক্ষত্র পতন

প্রয়াত নির্মলা মিশ্র (১৯৩৮-২০২২)

প্রয়াত নির্মলা মিশ্র (১৯৩৮-২০২২)

গত বেশ কয়েক মাস ধরেই বার্ধ্যকজনিত অসুস্থতায় ভুগছিলেন শিল্পী৷ মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১৷

  • Share this:

    #কলকাতা: বাংলা সঙ্গীত জগতে ফের নক্ষত্র পতন৷ প্রয়াত সঙ্গীত শিল্পী নির্মলা মিশ্র৷ শনিবার রাত ১২.০৫ মিনিটে দক্ষিণ কলকাতার চেতলার বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রবীণ এই শিল্পী৷ গত বেশ কয়েক মাস ধরেই বার্ধ্যকজনিত অসুস্থতায় ভুগছিলেন শিল্পী৷ মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১৷

    ১৯৩৮ সালে দক্ষিণ ২৪ পরগণার মজিলপুরে জন্মগ্রহণ করেন নির্মলা। পণ্ডিত মোহিনীমোহন মিশ্র ও ভবানী দেবীর কন্যা নির্মলা। বাবার চাকরির কারণেই তিনি তাঁর পরিবার নিয়ে কলকাতার চেতলায় চলে আসেন। স্বর্ণযুগের অন্যতম জনপ্রিয় শিল্পী নির্মলা।

    আরও পড়ুন: খবর পেয়েই তড়িঘড়ি ফোন, 'আপনি বেঁচে আছেন?' প্রশ্ন উদ্বিগ্ন রাকেশের!

    'ও তোতা পাখি রে', 'এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না' তাঁর জন্য়প্রিয়তম গানগুলির মধ্যে অন্যতম। বাংলা আধুনিক গানের ইতিহাসে তিনি সত্যিই এক চিরস্থায়ী নাম।

    বাংলা ছবির জন্য প্লে-ব্যাকও গেয়েছেন তিনি, জনপ্রিয় হয়েছে সে গান। ১৯৭৬ সালে উত্তর কুমারের সঙ্গে নব-রূপে তৈরি মহালয়ার প্রভাতী অনুষ্ঠানেও তিনি অংশ নিয়েছিলেন বলে শোনা যায়। নির্মলার স্বামী প্রদীপ দাশগুপ্তও ছিলেন একজন শিল্পী ও গীতিকার।

    গত ডিসেম্বর মাসেও চিকিৎসার জন্য নার্সিং হোমে ভর্তি করতে হয়েছিল শিল্পীকে৷ শনিবার রাতে বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হয়ে শিল্পীর মৃত্যু হয় বলে জানিয়েছেন তাঁর চিকিৎসক৷ আজ রাতে তাঁর মরদেহ একটি বেসরকারি হাসপাতালে রাখা থাকবে। ইতিমধ্য়ে এই খবর পৌঁছেছে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের কাছে। আগামিকাল রবীন্দ্রসদনে তাঁর মরদেহ শায়িত থাকবে। তবে চূড়ান্ত সময়সূচি নির্ধারিত হবে রবিবার সকালেই।

    Published by:Debamoy Ghosh
    First published:

    Tags: Nirmala mishra

    পরবর্তী খবর