Home /News /entertainment /
Short Film Saraswati: সরস্বতী পুজোর দিন মুক্তি পেল 'সরস্বতী', বলবে ইচ্ছেপূরণের গল্প

Short Film Saraswati: সরস্বতী পুজোর দিন মুক্তি পেল 'সরস্বতী', বলবে ইচ্ছেপূরণের গল্প

Short Film Saraswati: সরস্বতী শর্ট ফিল্মে প্রধান ভূমিকায় অভিনয় করছেন জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী।

  • Share this:

#কলকাতা: সরস্বতী পুজো উপলক্ষকে অ্যাপলো 24 7 বাংলা নিয়ে এলো শর্ট ফিল্ম 'সরস্বতী'। প্রধান ভূমিকায় অভিনয় করছেন জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী।

সংসারের জাঁতাকলে পড়ে অনেক প্রতিভারই অকাল মৃত্যু ঘটে। কখনও আবার স্বামী, সন্তানের মুখ চেয়ে নিজের ইচ্ছেপূরণের সাধকে বিসর্জন দেন নারীরা। হারিয়ে ফেলেন নিজের মধ্যে লুকিয়ে থাকা 'আমি'-কে। দেখতে দেখতে সময় এগিয়ে যায়। শরীর মনে বাঁসা বাঁধে বার্ধক্য।

কিন্তু এমনটাই কি হতে থাকবে? বয়সকে তুড়ি মেরে উড়িয়ে ইচ্ছেপূরণের গল্পে নতুন করে শুরু করা কি যায় না? জাগিয়ে তোলা যায় না নিজের মধ্যে ঘুমিয়ে থাকা প্রকৃত 'আমি' টাকে? এ সব প্রশ্নের উত্তর মিলবে অনিলাভ চট্টোপাধ্যায় পরিচালিত শর্ট ফিল্ম 'সরস্বতী'- তে।

আরও পড়ুন- ভালো সময়ে চুপিসারে সরে যেতে হয়', কেন এমন লিখলেন 'বামাখ্যাপা' সব্যসাচী চৌধুরী?

"সরস্বতী আসলে মূলত এক মহিলার, তার ভালবাসাকে আঁকড়ে ধরে বেঁচে থাকার গল্প। এই ছবির মধ্যে দিয়ে আমরা যে বিষয়টি তুলে ধরতে চেয়েছি সেটি হলো, প্রত্যেকটি মানুষ ছোট থেকে কিছু একটা ভালবেসে বড় হয়। তারপর আস্তে আস্তে সেই বিষয় থেকে হয়তো তাঁকে বিচ্ছিন্ন হতে হয়। কিন্তু তার পরও সেই ভালবাসাটাকে নিয়ে মানুষ যদি বেচেঁও থাকতে পারে তবে সেটাও একটা মানুষের জন্য অনেক কিছু।  সেই ভালবাসা নিয়ে বেঁচে থাকার গল্পই সরস্বতী।" বললেন পরিচালক অনিলাভ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন- দ্বিতীয়বার ক্যানসার জয়ের পর অভিনেত্রী ঐন্দ্রিলার প্রথম জন্মদিন, আবেগঘন সব্যসাচী

"আমি অনেক শর্ট ফিল্মের অফার পাই কিন্তু কোনো না কোনো কারণে তা হয়ে ওঠে না। সত্যি বলতে অনিলাভদার সঙ্গে  আমার খুব ভাল সম্পর্ক এবং ছবিতে আমার চরিত্রটা আমার খুব পছন্দ হয়েছিল। তাই আমি রাজি হই। গল্পটা খুব সহজ এবং সূক্ষ্মভাবে বলা হয়েছে। একজন মহিলা হওয়া বা বৃদ্ধ হওয়া সেটা কোনো বাধা হতে পারে না। এবং একজন ব্যক্তির জীবনে সে যা করতে চায় তাতে সে যাতে সক্ষম হয়, এই গল্প নিয়েই শর্ট ফিল্মটি তৈরি করা। " বললেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী।

এই শর্ট ফিল্মটি স্ট্রিম হচ্ছে Greymind Flimz-এর YouTube চ্যানেলে। কয়েক দিনের মধ্যেই Addatimes-এ স্ট্রিমিং হবে এই ছবি।

Published by:Suman Majumder
First published:

Tags: Saraswati Puja, Saraswati Puja 2022, Short film

পরবর্তী খবর