Home /News /entertainment /
Rupankar Bagchi : কেন বাংলা ছবি থেকে বাদ গেল রূপঙ্করের গান? কেরিয়ার কী শেষ? রয়েছে অন্য কারণ

Rupankar Bagchi : কেন বাংলা ছবি থেকে বাদ গেল রূপঙ্করের গান? কেরিয়ার কী শেষ? রয়েছে অন্য কারণ

Rupankar Bagchi: রূপঙ্কর বাগচীর গান কেন বাদ গেল বাংলা ছবি থেকে? কেকে-বিতর্ক নাকি অন্য কোনও কারণ? জানুন

  • Share this:

    #কলকাতা: সম্প্রতি টলিউডে বেশ কিছু খারাপ ঘটনা ঘটে যায়। তার মধ্যে অন্যতম হল কলকাতায় গান গাইতে এসে গায়ক কেকে-র মৃত্যু। যা কল্পনাও করতে পারেননি কেউ। আর গায়কের মৃত্যুর সঙ্গে সঙ্গে ভাইরাল হয় কলকাতার জনপ্রিয় গায়ক রূপঙ্কর বাগচীর একটি লাইভ ফেসবুক ভিডিও। সেখানে কেকে-কে নিয়ে করা রূপঙ্করের মন্তব্য নিয়ে ঝড় ওঠে সোশ্যাল মাধ্যমে। যদিও বিষয়টা একেবারেই কাকতালীয়। কিন্তু সোশ্যাল মাধ্যমে রূপঙ্করের নাম শুনলেই ক্ষেপে যাচ্ছিলেন নেটিজেনরা। সেই রেশ এখনও রয়েছে।

    এর মধ্যেই প্রেস কনফারেন্স করে রূপঙ্কর তাঁর ওই লাইভ ভিডিওতে করা মন্তব্যের জন্য ক্ষমাও চেয়েছেন। তবুও থামার নয় জল্পনা। শোনা যাচ্ছিল এই ভিডিওটির জন্য নাকি টলিউডের সিনেমা থেকে বাদ গিয়েছে রূপঙ্করের গান। গানটি গাওয়ার পরেও পরিচালক ও প্রযোজক বাদ দিয়েছেন রূপঙ্করের গান। এমনকি মিও আমোরে গানটিকেও নাকি তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জনপ্রিয় সংস্থা। এই খবর কতটা সত্যি? আর কতটা গুজব?

    আরও পড়ুন: 'মৃগয়া'র ৪৬ বছর পর জুটি বাঁধছেন মিঠুন ও মমতা শঙ্কর! সঙ্গে দেব! জানুন

    কাকতালীয় ভাবেই রূপঙ্কের মন্তব্যের দিনেই মারা যান বিখ্যাত গায়ক কেকে। তবে 'হু ইস কেকে' এই মন্তব্য কখনই সমর্থন যোগ্য নয়। সেকথা যেমন সত্যি, তেমনই রূপঙ্করের গান বাদ দিয়ে দেওয়ার পিছনেও যুক্তি নেই! যদিও সিনেমা থেকে গান বাদ গিয়েছে একদম অন্য কারণে। তার সঙ্গে কোনও যোগ নেই কেকে-র মৃত্যু এবং রূপঙ্করের ভাইরাল ভিডিও।

    রূপঙ্কর জানিয়েছেন, ছবি থেকে তাঁর গান বাদ গিয়েছে এ কথা সত্যি। কিন্তু সেটা একেবারেই অন্য কারণে। গানটি রেকর্ড করার পর যখন নায়কের লিপে বসানো হয়। তখন অল্পবয়সী নায়কের গলায় রূপঙ্কের গলা মিলছিল না অনেকটাই। সে কারণেই বাদ দেওয়া হয় গানটি। একটু বেশি ভারি হয়ে গিয়েছিল। অন্যদিকে ওই ছবির প্রযোজক আকাশ মালাকারও এই এক কথা জানিয়েছেন। তাঁর মতে প্রথমে রূপঙ্করের গানটি ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে চালানোর কথা ভাবা হয়েছিল। পরে নায়কের গলায় ওই গান বসানোয় দেখা যায় ঠিক খাপ খাচ্ছে না। ঠিক সেই কারণেই গানটি বাদ যায়। অন্য কোনও কারণ নেই।

    আরও পড়ুন:  'আজ রাতে, এই খাটে, টুকটুক'! হোটেলের ঘরে, লজ্জার মাথা খেয়ে এসব কী করছেন মীর? ভাইরাল ভিডিও

    অন্যদিকে মিও আমোরে গানটি নিয়েও রূপঙ্করের সংস্থার সঙ্গে কোনও চুক্তি ছিল না। তিনি দু'টি গান ওই সংস্থার জন্য গেয়েছিলেন। এর বেশি কিছু নয়। সেই গান তুলে নেবেন কি রাখবেন, সেটা তাঁদের বিষয়। এ কথাও জানান রূপঙ্কর। আপাতত তাঁর হাতে নতুন গানের চুক্তি এসেছে। তবে এই মুহূর্তে সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকছেন রূপঙ্কর। মানসিকভাবে তিনি ও তাঁর পরিবার বিষয়টা সামলে উঠেছেন। একটা কাকতালীয় ঘটনাতে শিল্পীর জীবন বদলে যেতে তো পারে না! বহু ভাল গান রূপঙ্কর বাংলাকে দিয়েছেন। তবে সোশ্যাল মাধ্যমে পোস্ট করার আগে তিনি এবার ভেবে চিন্তে করবেন। আপাতত নিজের ফোন থেকে ডিলিট করেছেন ফেসবুক অ্যাপটি।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Rupankar Bagchi, Tollywood

    পরবর্তী খবর