Home /News /entertainment /
Raveena Tandon on Kargil War Bomb: কার্গিল যুদ্ধের সময় রবিনা ট্যান্ডনের নামে বোমা পাঠানো হয় নওয়াজ শরিফকে! কেন জানেন?

Raveena Tandon on Kargil War Bomb: কার্গিল যুদ্ধের সময় রবিনা ট্যান্ডনের নামে বোমা পাঠানো হয় নওয়াজ শরিফকে! কেন জানেন?

Raveena Tandon on Kargil War Bomb

Raveena Tandon on Kargil War Bomb

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বলিউড অভিনেত্রী রবিনা ট্যান্ডনকে দারুণ পছন্দ ছিল (Raveena Tandon on Kargil War Bomb)।

  • Share this:

    #মুম্বই: ১৯৯৯-এ প্রায় দু'মাস ধরে ভারত ও পাকিস্তানের মধ্যে চলেছিল কার্গিল যুদ্ধ (Kargil War)। অবশেষে ১৯৯৯ সালের ২৬ জুলাই কার্গিল যুদ্ধে জয় হয় ভারতের। সেই থেকে ২৬ জুলাই দিনটাকে কার্গিল বিজয় দিবস হিসেবে পালন করা হয় (Kargil War)। সেই সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী ছিলেন নওয়াজ শরিফ। আর দেশের প্রধানমন্ত্রী ছিলেন অটল বিহারী বাজপেয়ী। ১৯৭১-এর যুদ্ধে ভাগ হয়ে গিয়েছিল পূর্ব পাকিস্তান এবং পশ্চিম পাকিস্তান। আলাদা দেশ হিসেবে পৃথিবীর মানচিত্রে উঠে এসেছিল বাংলাদেশ। এরপর পাকিস্তানের বিরুদ্ধে এটাই ছিল ভারতের প্রথম যুদ্ধ।

    পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বলিউড অভিনেত্রী রবিনা ট্যান্ডনকে দারুণ পছন্দ ছিল (Raveena Tandon on Kargil War Bomb)। কার্গিলের যুদ্ধের সময় ভারতীয় জওয়ানরা সেই ঘটনাকে মাথায় রেখে পাকিস্তানের উপর বোমা বর্ষণের আগে তার গায়ের উপর লিখে দিয়েছিল, 'রবিনা ট্যান্ডনের তরফ থেকে নওয়াজ শরিফের জন্য'। শুধু তাই নয়, লেখার উপরে একটি হৃদয়ও এঁকে দিয়েছিলেন তাঁরা। কয়েক বছর অন্তর সেই বোমার ছবিগুলি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। এই ঘটনার বহু বছর পর এই প্রসঙ্গে মুখ খুলেছেন স্বয়ং রবিনা ট্যান্ডন (Raveena Tandon on Kargil War Bomb)। তার পরেই ফের সেই বোমার ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

    আরও পড়ুন: আচমকা চোখ লাল হয়ে জ্বালা ভাব? ওমিক্রনের এই উপসর্গ থেকে সাবধান!

    রবিনা অবশ্য এই 'উপহারে'র কথা জানতে পেরেছেন বেশ কিছু দিন পরে (Raveena Tandon on Kargil War Bomb)। একটি সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে রবিনা জানিয়েছেন, 'এই বোমার কথা আমি তখন জানতাম না। অনেক পরে জানতে পারি। গোটা পৃথিবীকে আমি একটাই উপদেশ দিতে চাই, যে সমস্যা ভালবাসা এবং কথোপকথন দিয়ে মেটানো যায়, তার জন্য যুদ্ধের প্রয়োজন নেই। রক্তের রং কাঁটাতারের এ পারেও লাল, ও পারেও। কত কত মা তাঁদের সন্তানকে হারিয়েছেন যুদ্ধে। সেই ঘটনাগুলিকে গর্বের চোখে দেখা উচিত নয়।'

    আরও পড়ুন: দেশজুড়ে বাড়ল করোনায় আক্রান্ত ও সংক্রমণের হার, ২৪ ঘণ্টায় মৃত ৬৫৫ জন

    কাজের দিক থেকে সম্প্রতি নেটফ্লিক্সের 'আরণ্যক' ওয়েবসিরিজে দেখা গিয়েছে রবিনা ট্যান্ডনকে। পুলিশের চরিত্রে অভিনয় করেছেন তিনি। হত্যাতদন্ত নিয়ে তৈরি সেই গল্পে আশুতোষ রানা এবং পরমব্রত চট্টোপাধ্যায়ও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। জানা গিয়েছে, খুব শীঘ্রই এর দ্বিতীয় সিজন আসতে চলেছে।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Kargil war, Raveena Tandon

    পরবর্তী খবর