Home /News /entertainment /
PVR and Inox: মাল্টিপ্লেক্সের দুনিয়ায় বড় ঘোষণা, এক হয়ে গেল PVR ও Inox

PVR and Inox: মাল্টিপ্লেক্সের দুনিয়ায় বড় ঘোষণা, এক হয়ে গেল PVR ও Inox

PVR and Inox

PVR and Inox

মিটিংয়ের পর নতুন কোম্পানির নাম ঠিক করা হয়েছে পিভিআর-আইনক্স। (PVR and Inox)

  • Share this:

    #কলকাতা: সিনেমাহলে মাল্টিপ্লেক্স যুগের শুরু হয়েছে অনেক দিন আগেই। সেই দুনিয়াতেই এবার বড় ঘোষণা (PVR and Inox)। দর্শককে আরও ভালো পরিষেবা দিতে রবিবার, ২৭ মার্চ এক হয়ে গেল পিভিআর ও আইনক্স। জানা গিয়েছে, রবিবার দুই কোম্পানির বোর্ড মিটিং হয় এবং সেখানেই সিদ্ধান্ত হয় দুই কোম্পানি একযোগে কাজ করবে। মিটিংয়ের পর নতুন কোম্পানির নাম ঠিক করা হয়েছে পিভিআর-আইনক্স। (PVR and Inox)

    প্রসঙ্গত, এই দুই কোম্পানির আলাদা আলাদা ভাবে যথেষ্ট সফল (PVR and Inox)। তাই এবার এই দুই কোম্পানি একযোগে কাজ করবে। সংযুক্তিকরণের চুক্তি অনুযায়ী আইনক্স গ্রুপের চেয়ারম্যান পবন কুমার জৈন বোর্ডের নন এক্সিকিউটিভ চেয়ারম্যান পদে থাকতে চলেছেন বলে জানা যাচ্ছে। এছাড়াও সিদ্ধার্থ জৈনকে নিয়োগ করা হতে চলেছে নন এক্সিকিউটিভ নন ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর হিসেবে। চুক্তি অনুযায়ী জানা যাচ্ছে, নতুন কোম্পানি পিভিআর-আইনক্স লিমিটেডের শেয়ারের অনুপাত থাকবে আইনক্সের প্রতি ১০ শেয়ারে পিভিআরের ৩ শেয়ার।

    আরও পড়ুন: ভিটামিন B12 শরীরে উৎপন্ন হয় না, কোথা থেকে পাবেন? রোজ কতটা খাবেন? জানুন

    তবে সংযুক্তিকরণের আরও বেশ কয়েক ধাপ বাকি আছে। আর সেটাই শেষ করার প্রক্রিয়া চলছে বলে জানা যাচ্ছে। আপাতত সিনেমা জগতের দুই কোম্পানি একযোগে কাজ করার ফলে মাল্টিপ্লেক্স দুনিয়ায় যে নতুন পরিবর্তন আসতে চলেছে সে ব্যাপারে আশাবাদী ওয়াকিবহাল মহল। সূত্রের খবর, নতুন কোম্পানির সিদ্ধান্ত হয়েছে, পিভিআরের চেয়ারম্যান অজয় বিজলিই হবেন নতুন কোম্পানির এমডি।

    আরও পড়ুন: অস্কারের রেড কার্পেটে চোখ টানছে এই মিষ্টি জুটিগুলি, দেখেছেন?

    করোনার অতিমারিতে দীর্ঘদিন সিনেমা হল বন্ধ ছিল। ব্যবসায় বড়সড় ক্ষতি হয়েছে এই ক্ষেত্রে। কিছু মাস হল ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হলগুলি খুলেছে। নতুন ছবিও মুক্তি পেতে শুরু করেছে। বর্তমানেও দেশের বিভিন্ন প্রান্তে সম্পূর্ণ খোলা নয় সিনেমা হল। তবে তারই মধ্যে দুটি বড় কোম্পানির সংযুক্তিকরণ কতটা ইতিবাচক প্রভাব ফেলে এখন সেটাই দেখার।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Movies, Multiplex

    পরবর্তী খবর