Home /News /entertainment /
PM Narendra Modi: প্রথম লতা মঙ্গেশকর সম্মানের ১ লক্ষ টাকা পুরস্কার পেলেন নরেন্দ্র মোদি! দান করলেন কোথায়?

PM Narendra Modi: প্রথম লতা মঙ্গেশকর সম্মানের ১ লক্ষ টাকা পুরস্কার পেলেন নরেন্দ্র মোদি! দান করলেন কোথায়?

Lata Mangeshkar with PM Modi

Lata Mangeshkar with PM Modi

Lata Deenanath Mangeshkar Award: প্রথম লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কারের নগদ টাকা দান করতে বলেন মোদি, পিএম কেয়ার্সে তহবিলেই তা দান করা হল!

  • Share this:

    #মুম্বই: লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কারের অংশ হিসেবে নগদ টাকা তুলে দেওয়া হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতে! পুরস্কারের এই টাকা দান করেছেন নরেন্দ্র মোদি। গত মাসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ব্যক্তিগতভাবে এই পুরস্কার গ্রহণ করতে মুম্বইয়ে যান। লতা মঙ্গেশকরেরর ভাই হৃদয়নাথ মঙ্গেশকরের সঙ্গে সেবার দেখা করতে পারেননি কারণ তিনি তখন হাসপাতালে ভর্তি ছিলেন। হৃদয়নাথ মঙ্গেশকর ট্যুইটারে সম্প্রতি জানিয়েছেন প্রধানমন্ত্রীর কাছ থেকে একটি বিশেষ চিঠি পেয়েছেন তিনি।

    আরও পড়ুন- দুর্নীতি দমনে মহিলা পুলিশরা বেশি স্মার্টলি কাজ করতে পারেন: মমতা বন্দ্যোপাধ্যায়

    চিঠিতে নরেন্দ্র মোদি হৃদয়নাথ মঙ্গেশকরকে এই পুরস্কার দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন। “গত মাসে মুম্বইয়ে পুরস্কার প্রদান অনুষ্ঠানে আমার প্রতি যে উষ্ণতা এবং স্নেহ দেখানো হয়েছে তা আমি কখনই ভুলব না। এটা দুর্ভাগ্যজনক যে আমি আপনার অসুস্থতার কারণে আপনার সঙ্গে দেখা করতে পারিনি কিন্তু আদিনাথ খুব ভালভাবেই অনুষ্ঠানটি পরিচালনা করেছিলেন,” লিখেছেন নরেন্দ্র মোদি।

    “আমি যখন পুরস্কার গ্রহণ করতে এবং বক্তব্য পেশ করতে মঞ্চে উঠি, বিভিন্ন রকমের আবেগ আমার মনকে জর্জরিত করেছিল। সবচেয়ে বেশি মিস করছিলাম লতা দিদির উপস্থিতি! আমি যখন পুরস্কারটি গ্রহণ করছিলাম তখন খুব মনে পড়ছিল, এবার একটা রাখি কম বাঁধা হবে আমার হাতে। এই উপলব্ধিটি আমার মনকে আহত করেছিল। খুব মনে পড়ছিল, আমি কেমন আছি, আমার শরীর কেমন আছে এবং আমার সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা করার জন্য লতা দিদির সেই ফোনগুলি আর কোনওদিন আসবে না,” লিখেছেন মোদি।

    আরও পড়ুন- যৌনতার মাধ্যমেও ছড়িয়ে পড়তে পারে মাঙ্কিপক্স! জানুন কী এর লক্ষণ ও চিকিৎসা?

    "পুরস্কার হিসেবে ১ লক্ষ নগদ টাকা পেয়েছি। আমি কি আপনাকে আপনার পছন্দের কোনও দাতব্য প্রতিষ্ঠানে কাজকর্ম চালানোর জন্য এই পুরস্কারের অর্থ দান করার অনুরোধ করতে পারি? এই অর্থ অন্যদের জীবন বদলাতে সাহায্য করতে পারে। লতা দিদি সবসময় এমনটাই করতে চেয়েছিলেন। আমি আবারও মঙ্গেশকর পরিবারের প্রতি আমার কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং লতা দিদির প্রতি আমার শ্রদ্ধা নিবেদন করছি,” চিঠির শেষে লিখেছেন প্রধানমন্ত্রী।

    চিঠিটি শেয়ার করে হৃদয়নাথ মঙ্গেশকর লিখেছেন, “আমার পরিবার এবং আমি কৃতজ্ঞতার সহিত আমাদের প্রিয় প্রধানমন্ত্রী মাননীয় শ্রী নরেন্দ্র মোদিজিকে প্রথম লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার গ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই!”

    “আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদিজির এইরকম একটি সদয় ও মহৎ সিদ্ধান্তের কারণে প্রথম লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কারের নগদ টাকা পিএম কেয়ার্সে তহবিলে দান করার সিদ্ধান্ত নিয়েছে আমাদের ট্রাস্ট,” তিনি জানিয়েছেন।

    এই বছরের শুরুতেই প্রয়াত হন কিংবদন্তী লতা মঙ্গেশকর। তার অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে মুম্বইয়ে হাজির হয়েছিলেন প্রধানমন্ত্রী মোদি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Lata Mangeshkar, PM Narendra Modi

    পরবর্তী খবর