• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • কার্টুন জগতেও বাজল সানাই! বিয়ের পিঁড়িতে ডোরেমনের নোবিতা-সিজুকার, নস্ট্যালজিক নেটিজেনরা

কার্টুন জগতেও বাজল সানাই! বিয়ের পিঁড়িতে ডোরেমনের নোবিতা-সিজুকার, নস্ট্যালজিক নেটিজেনরা

  • Share this:

#কলকাতা: নব্বইয়ের নস্টালজিয়ার অন্যতম ডোরেমন। বাড়িতে টিভি আছে আর নব্বই দশকের ছেলে-মেয়েরা ডোরেমন দেখেনি, এমন উদাহরণ অনেক কমই পাওয়া যাবে। নব্বই দশক পেরিয়ে ডোরেমনের জনপ্রিয়তা আজকালকার প্রজন্মেও ছড়িয়েছে টেলিভিশনের হাত ধরে। আর এদিকে কখন যেন নব্বইয়ের ছেলে-মেয়েদের সঙ্গেই বড় হয়ে গিয়েছে ডোরেমনের বিখ্যাত চরিত্র নোবিতাও। এমনকি বিয়ের বয়সেও হয়ে গিয়েছে তার। সব চেয়ে প্রিয় বান্ধবী সিজুকাকেই বিয়ে করতে চলেছে সে।

জাপানের অ্যানিমেটেড কার্টুন ডোরেমন বাচ্চা বেলায় কে না দেখেছে! রোবোট বিড়াল ডোরেমন ও নোবিতার জুটি সকলেরই প্রিয়। এই গল্পে নোবিতা তার বান্ধবী সিজুকাকে ইমপ্রেস করতে গিয়ে একাধিক সমস্যায় পড়েছে এবং তাকে সাহায্য করেছে ডোরেমন। এই রোবোট বিড়ালের বিভিন্ন ট্রিক্স বছর বছর ধরে নজর কেড়েছে মানুষজনের।

এবার সেই সিজুকাকেই বিয়ে করতে চলেছে নোবিতা। এই পুরো গল্পটিকে এক ফ্রেমে নিয়ে আসতে চলেছে ডোরেমনের আগামী সিনেমা। নাম দেওয়া হয়েছে, Stand By Me Doraemon 2। এই ছবির পোস্টারে দেখা যাচ্ছে ডোরেমনের মাথার উপরে বিয়ের পোশাকে দাঁড়িয়ে রয়েছে নোবিতা ও সিজুকা। দু'জনেরই মুখে পরিবর্তন এসেছে। আগের নোবিতা বা সিজুকার সঙ্গে সে ভাবে মুখের মিল নেই। আসলে বড় হয়ে গিয়েছে তারা দু'জনই।

আগামী মাসে মুক্তি পাচ্ছে ছবিটি। এই খবরে রীতিমতো উচ্ছ্বসিত ডোরেমন-প্রেমীরা। নস্টালজিক হয়ে পড়েছেন অনেক ডোরেমন ফ্যান। অনেকেই এই পোস্টার দেখার পর নিজের ছোটবেলায় ফিরে গিয়েছেন। অনেকের কমেন্টেই ছোটবেলার স্মৃতিচারণাও দেখা গিয়েছে।

একজন লিখেছেন, এই সিনেমাটি যখন রিলিজ করবে, তখন শেষবারের জন্য আমি আমার ছোটবেলায় ফিরে যাব। আমি সত্যিই আবেগপ্রবণ হয়ে পড়ব এই দু'জনকে বিয়ে করতে দেখে।

আরেকজন লিখেছেন, আমি খুবই আবেগপ্রবণ হয়ে পড়েছি। আমার মনে পড়ছে কী ভাবে ক্লাস ফাইভে পড়ার সময় আমি সারা দিন ডোরেমন দেখে কাটাতাম। নোবিতা বড় হয়ে গেল। সেও বিয়ে করে নিচ্ছে।

একজন আবার নোবিতাকে শুভেচ্ছাও জানিয়েছেন। তিনিও নিজের ছোটোবেলায় ফিরে গিয়েছেন।

সিনেমার পোস্টারটিতে ডোরেমনের চোখে জল দেখা যায়। অনেকেই সেটা দেখেও কমেন্ট করেছেন। এবং লিখেছেন আমাদেরও একই রকম অনুভূতি। নোবিতার বিয়ে হয়ে যাচ্ছে ভালো, কিন্তু অনেকেই বলেন, নব্বইয়ের দশকের ছেলে মেয়েদেরও বয়স হয়ে যাচ্ছে। Stand By Me Doraemon 2 সিনেমাটি ইতিমধ্যেই জাপানে রিলিজ করেছে। এর ইংলিশ ভার্সনটির জন্যই বর্তমানে অপেক্ষায় সকলে।

Published by:Shubhagata Dey
First published: