Home /News /entertainment /
Narayan Debnath : একবছর আগেও হাসপাতালের বেডে বসেই বাঁটুলকে এঁকেছিলেন নারায়ণ দেবনাথ! ভিডিও শেয়ার করলেন অভিনেতা

Narayan Debnath : একবছর আগেও হাসপাতালের বেডে বসেই বাঁটুলকে এঁকেছিলেন নারায়ণ দেবনাথ! ভিডিও শেয়ার করলেন অভিনেতা

একবছর আগেও হাসপাতালের বেডে বসেই বাঁটুলকে এঁকেছিলেন নারায়ণ দেবনাথ! ভিডিও শেয়ার করলেন অভিনেতা

একবছর আগেও হাসপাতালের বেডে বসেই বাঁটুলকে এঁকেছিলেন নারায়ণ দেবনাথ! ভিডিও শেয়ার করলেন অভিনেতা

Narayan Debnath : এমনকি এক বছর আগেও হাসপাতালে বসেই নিজে হাতে এঁকেছিলেন বাঁটুলকে। টেলি অভিনেতা সব্যসাচী চৌধুরী সেই ভিডিও শেয়ার করলেন।

  • Share this:

    #কলকাতা: আজ মঙ্গলবার প্রয়াত হয়েছেন কিংবদন্তি কার্টুনিস্ট নারায়ণ দেবনাথ (Narayan Debnath)। তার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় বাঙালি ডুব দিয়েছে শৈশবে। বাঙালি ঘরের শিশুদের হাঁদা ভোঁদা, বাঁটুল দি গ্রেট, নন্টে ফন্টের সঙ্গে এক নিবিড় সম্পর্ক। আজ এই চরিত্রদের স্রষ্টা চলে গেলেন। কার্টুনে বাংলাকে সমৃদ্ধ করেছিলেন তিনি। এমনকি এক বছর আগেও হাসপাতালে বসেই নিজে হাতে এঁকেছিলেন বাঁটুলকে। টেলি অভিনেতা সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury) সেই ভিডিও শেয়ার করলেন।

    ২০২১ এর জানুয়ারি মাসেও অসুস্থ হয়ে মিন্টো পার্ক সংলগ্ন বেলভিউ হাসপাতালে ভর্তি হয়েছিলেন নারায়ণ দেবনাথ (Narayan Debnath)। বেশ কিছুদিন ছিলেন হাসপাতালে। সেই সময়ে তাঁর মস্তিষ্কের স্থিতি পরীক্ষা করার জন্য চিকিৎসকরা তাঁকে বাঁটুলকে আঁকতে বলেন। তখন তাঁর বয়স ৯৬। ভিডিওয় দেখা যাচ্ছে, নারায়ণ দেবনাথ সাদা কাগজে কলমের আঁচড় দিয়ে এঁকে ফেললেন তাঁর নিজেরই সৃষ্টিকে।

    এই ভিডিও শেয়ার করে সব্যসাচী লিখেছেন, "গত বছর ফেব্রুয়ারিতে এই ভিডিওটি পোষ্ট করেছিলাম, আজ আরো একবার করলাম। থেকে যাক। কেউ কখনও বড় হয়ে ওঠে না, আসলে ছোটবেলা ফুরিয়ে যায়। ঠিক এই ভাবেই। এই ভিডিওটি মুহূর্তে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

    আরও পড়ুন- বাঙালির শৈশবে ভরে গেল সোশ্যাল মিডিয়া! নারায়ণ দেবনাথকে নিয়ে পোস্ট শিলাজিৎ, শাশ্বতর

    কালের নিয়মে চলে গিয়েছেন বর্ষীয়ান শিল্পী, বাঙালির শৈশবের অন্যতম সাক্ষী। তাই আজ সোশ্যাল মিডিয়ায় বাঙালি মাতল স্মৃতিচারণে। এক মুহূর্তে যেন নেটাগরিকরা সেই বাঁটুল, বাহাদুর বেড়ালে সাজানো ছোট বেলায় ফিরে গেলেন।

    প্রসঙ্গত, গত ২৪ ডিসেম্বর থেকে বেলভিউ হাসপাতালে ভর্তি ছিলেন তিনি (Narayan Debnath)। প্রথমে তাঁকে বাইপ্যাপ সাপোর্টে রাখা হয়। কিন্তু তাতেও অক্সিজেন লেভেল না বাড়লে ভেন্টিলেশনে রাখা হয় তাঁকে। কিন্তু চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন না তিনি। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন সাহিত্যিক। হৃদরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার বেলভিউ হাসপাতালে প্রয়াত হন তিনি। ১০.১৫ মিিনটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি শিল্পী।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Narayan Debnath, Sabyasachi Chowdhury

    পরবর্তী খবর