মুম্বই পুলিশের সূক্ষ্ম খোঁচা মাধবনকে, কী এমন করেছেন নায়ক ?

মুম্বই পুলিশের সূক্ষ্ম খোঁচা মাধবনকে, কী এমন করেছেন নায়ক ?

মুম্বই পুলিশের সূক্ষ্ম খোঁচা মাধবনকে, কী এমন করেছেন নায়ক?

ঘটনার তাৎপর্য এমনই যে সেই ঝড় পৌঁছে গেল বিখ্যাত অভিনেতা আর. মাধবন (R. Madhavan)-এর কাছেও।

  • Share this:

#মুম্বই: করোনা প্যান্ডেমিকের দ্বিতীয় তরঙ্গ চলছে। সারা দেশ জুড়ে ডাক্তারদের সঙ্গেই একেবারে সামনের সারিতে দাঁড়িয়ে লড়ছেন সারা দেশের পুলিস ফোর্সও। সমস্ত মুম্বই শহর জুড়ে করোনা দমনে চলছে নাইট কার্ফু। মুম্বই পুলিশের নির্দেশনায় যাঁরা আপৎকালীন পরিষেবা প্রদান করছেন, তাঁদের সকলেই নিজেদের গাড়ি অথবা বাইকে আপৎকালীন পরিষেবা প্রদানের স্টিকার লাগিয়ে রাখছেন। নিজেদের নাম-পরিচয়ের পাশাপাশি, সেই স্টিকারে লেখা থাকছে কী ধরনের পরিষেবা প্রদানের জন্য তাঁরা রাস্তায় বের হচ্ছেন। এবার সেই স্টিকার নিয়েই কৌতুকের ঝড় উঠল Tweeter-এ। ঘটনার তাৎপর্য এমনই যে সেই ঝড় পৌঁছে গেল বিখ্যাত অভিনেতা আর. মাধবন (R. Madhavan)-এর কাছেও।

https://twitter.com/AshwinVinod278/status/1385097610365575168?s=20

ঘটনার সূত্রপাত হয় দিনদুয়েক আগে। Twitter এ অশ্বিন বিনোদ (Ashwin Vinod) নামের এক ব্যক্তি মুম্বই পুলিশকে ট্যাগ করে একটি ট্যুইট করেন। সেই ট্যুইটে লেখা ছিল 'আমি আমার বান্ধবীকে খুব মিস করছি। ওর সঙ্গে দেখা করতে চাই। কী ধরনের স্টিকারের ব্যবহার আমার জন্য উপযোগী হবে?' বোঝাই যাচ্ছে, মুম্বই পুলিশের সঙ্গে সামান্য মজা করার ইচ্ছা নিয়েই ওই ট্যুইট করা হয়েছিল। ওই ট্যুইটের জবাবে, মুম্বই পুলিশও পাল্টা ট্যুইট করে। তবে ধমক-ধামক নয়, ওই যুবকের ঢঙেই তাকে উত্তর দেয় মুম্বই পুলিশ।

https://twitter.com/MumbaiPolice/status/1385136308977381376?s=20

মুম্বই পুলিশের অফিসিয়াল Twitter হ্যান্ডেল থেকে ওই ট্যুইটের প্রতি উত্তরে লেখা হয়- 'আমরা বুঝতে পারছি, আপনার বান্ধবীর সঙ্গে দেখা করাটা আপনার জন্য গুরুত্বপূর্ণ। কিন্তু দুঃখের ব্যাপার হচ্ছে, বিষয়টি আমাদের তৈরি করে দেওয়া গুরুত্বপূর্ণ বা আপৎকালীন পরিষেবা প্রদানের মধ্যে পড়ে না।' এখানেই শেষ নয়। এর পর মুম্বই পুলিশের তরফ থেকে আরও কয়েকটি লাইন যোগ করা হয়। যার মূল সারমর্ম হচ্ছে, 'দূরত্বে অনুরাগ বাড়ে, দূরত্ব আপাতত স্বাস্থ্যও ভালো থাকে। তুমি দূরে আছো, তাই সুস্থ আছো। আমরা চাই তোমরা সারা জীবন একসঙ্গে থাকো। শুধু এই সময়টুকু একটু সহ্য করে নাও।'

https://twitter.com/ActorMadhavan/status/1385163406341246979?s=20 https://twitter.com/MumbaiPolice/status/1385206414700843010?s=20

ঘটনার প্রভাব এমনই যে তা চোখ এড়ায়নি অভিনেতা মাধবনেরও। নিজের অফিসিয়াল Twitter হ্যান্ডেল থেকে ঘটনাটি শেয়ার করে মুম্বই পুলিশের উদ্দেশ্যে মাধবন লেখেন 'হা হা হা, দারুণ বলেছেন। আমি আশা করি, যাকে বলেছেন তিনি বিষয়টা বুঝতে পেরেছেন।' এর পরই পাল্টা উত্তর আসে মুম্বই পুলিশের তরফে। মাধবনের ট্যুইটের প্রতি উত্তরে তারা লেখে "আমরাও তাই আশা করি। এটা তো 'রকেট্রি নয়, যে বোঝা যাবে না।" বস্তুত রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট ( Rocketry: The Nambi Effect) হল মাধবনের আসন্ন ছবির নাম। যে ছবিতে মাধবনকে দেখা যাবে ISRO-র প্রাক্তন কর্মচারী ও নভোবিজ্ঞানী নাম্বি নারায়ণ ( Nambi Narayan)-এর ভূমিকায়।

Published by:Rukmini Mazumder
First published: