Home /News /entertainment /
Mithun Chakraborty: বলিউডে সাফল্য তখন বহুদূর, সুইসাইডের কথা ভেবেছিলেন মিঠুন চক্রবর্তী!

Mithun Chakraborty: বলিউডে সাফল্য তখন বহুদূর, সুইসাইডের কথা ভেবেছিলেন মিঠুন চক্রবর্তী!

Mithun Chakraborty: তাঁর সংগ্রামের দিনগুলিতে অভিনেতার জীবন এতটাই নিম্নমুখী হয়েছে যে তিনি তাঁর জীবন শেষ করার কথাও ভেবেছিলেন?

  • Share this:

    #মুম্বই: ৮০ থেকে ৯০-এর দশকে বলিউডে একমাত্র বাঙালি অভিনেতা জনপ্রিয় হয়েছিলেন, মিঠুন চক্রবর্তী। তাঁর চেহারা, অভিনয় দক্ষতা, নাচ ভক্তদের মনে একটা বড়ো জায়গা করে নিয়েছিল। যদিও তিনি নিজেকে রূপোলি পর্দা থেকে দূরে সরিয়ে রেখেছেন অনেকটা। অভিনেতার কিন্তু ফ্যান ফলোয়িং তাতে একটুও কমেনি। ভক্তরা এখনও তাঁকে রূপালী পর্দায় দেখলে উন্মাদনার অন্ত থাকে না। মিঠুনকে শেষবার দ্য কাশ্মীর ফাইলে দেখা গিয়েছিল এবং ভক্তরা তাঁকে বেশ পছন্দ করেছিলেন। আচ্ছা, আপনি কি কল্পনা করতে পারেন যে একজন অভিনেতা যে তাঁর ভক্তদের থেকে একদিন এত ভালবাসা পেয়েছিলেন... তাঁর সংগ্রামের দিনগুলিতে অভিনেতার জীবন এতটাই নিম্নমুখী হয়েছে যে তিনি তাঁর জীবন শেষ করার কথাও ভেবেছিলেন?

    সম্প্রতি একটি সাক্ষাৎকারে মিঠুন চক্রবর্তীকে জিজ্ঞাসা করা হয়েছিল, "অভিনেতার কেরিয়ারের সবচেয়ে কঠিন পর্যায় কোনটা ছিল এবং কীভাবে তিনি এটি থেকে ফিরে এসেছিলেন?" অভিনেতা উত্তর দিয়েছিলেন যে তিনি সাধারণত এই সম্পর্কে খুব বেশি কথা বলেন না এবং এমন কোনও নির্দিষ্ট পর্যায় নেই যা তিনি উল্লেখ করতে চান। তিনি আরও বলেন, “সবাই সংগ্রামের মধ্য দিয়ে যায়, কিন্তু আমার লড়াইটা ছিল অনেক। মাঝে মাঝে ভাবতাম আমি আমার লক্ষ্য অর্জন করতে পারব না। এমনকি আত্মহত্যা করার কথাও ভাবতাম। কিছু কারণে কলকাতায় ফিরতে পারিনি। তবে আমার উপদেশ কখনই যুদ্ধ না করে জীবন শেষ করার কথা ভাববেন না। আমি একজন জন্মগত যোদ্ধা এবং আমি জানতাম না কিভাবে হারতে হয়। দেখুন আমি এখন কোথায় আছি”।

    আরও পড়ুন: ফের মাদক চক্রান্ত! শ্রদ্ধা কাপুরের ভাই সিদ্ধান্ত কাপুরকে তলব করল বেঙ্গালুরু পুলিশ

    বলিউডের ডিস্কো ডান্সার কিন্তু সর্বদা স্পষ্টবাদী। তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি কয়েক বছর ধরে চলচ্চিত্র শিল্পে কী পরিবর্তন দেখেছেন? অভিনেতা উত্তর দিয়েছিলেন, "আমরা যত এগোচ্ছি তত মানবিক মূল্যবোধ হ্রাস পাচ্ছে। এর জন্য সোশ্যাল মিডিয়াকে দায়ী। আমি জানি অনলাইন মিডিয়ার মধ্যে ভাল জিনিস আছে কিন্তু এখন লোকেরা নেতিবাচক জিনিসগুলির জন্য এটি বেশি ব্যবহার করে। আগে আমরা একে অপরের সঙ্গে বসে খেতাম। এখন আমরা আমাদের ভ্যানিটি ভ্যানে যাই এবং মোবাইল ফোন নিয়ে ব্যস্ত থাকি”।

    আরও পড়ুন: এটা কাপুর ডে! রণবীরের 'শামশেরা' মুক্তির দিনে স্ত্রী আলিয়ার এক অভিনব প্রচার

    প্রসঙ্গত, মিঠুন চক্রবর্তীকে শেষ দেখা গিয়েছিল দ্য কাশ্মীর ফাইলে, বিবেক অগ্নিহোত্রী পরিচালিত এবং সহ-অভিনেতা অনুপম খের, দর্শন কুমার, এবং পল্লবী জোশী প্রধান চরিত্রে। ছবিতে, তিনি আইএএস ব্রহ্মা দত্তের ভূমিকায় অভিনয় করেছেন, যা বক্স অফিস ব্লকবাস্টারে সফল হয়েছে। অভিনেতাকে পরবর্তীতে একটি বাংলা চলচ্চিত্র প্রজাপোতিতে অভিনয় করতে দেখা যাবে। বর্তমানে, চাঁদনি চক টু চায়না অভিনেতাকে কালারস টিভিতে প্রতিভা-ভিত্তিক রিয়েলিটি শো হুনারবাজ-এর বিচারক হিসাবেও দেখা যাচ্ছে পরিচালক করণ জোহর এবং অভিনেত্রী পরিণীতি চোপড়া সহ বিচারক হিসাবে।

    Published by:Aryama Das
    First published:

    Tags: Actress Commits Suicide, Bolllywood, Mithun Chakraborty, Suicide

    পরবর্তী খবর