Home /News /entertainment /

Miss Universe 2021: ‘সব ভারতীয়র গর্ব হারনাজ...তোমার জন্য গর্বিত ’, ট্যুইট সুস্মিতা সেনের

Miss Universe 2021: ‘সব ভারতীয়র গর্ব হারনাজ...তোমার জন্য গর্বিত ’, ট্যুইট সুস্মিতা সেনের

Photo: Collected

Photo: Collected

Sushmita Sen Tweets for Harnaaz Sandhu: ইজরায়েলে এবার অনুষ্ঠিত হয়েছে ৭০-তম মিস ইউনিভার্স প্রতিযোগিতা। সেখানেই পঞ্জাবের চণ্ডীগড়ের বাসিন্দা ২১ বছরের তরুণী হারনাজ সান্ধু উজ্জ্বল করেছেন ভারতের মুখ।

  • Share this:

    মুম্বই: দীর্ঘ ২১ বছরের অপেক্ষার অবসান। এই দীর্ঘ সময় পর আবার মিস ইউনিভার্সের মুকুট উঠল এক ভারতীয় কন্যার মাথায়। মিস ইউনিভার্সের খেতাব জিতলেন পঞ্জাবের হারনাজ সান্ধু (Harnaaz Sandhu)। প্রতিযোগিতায় প্রথম রানার-আপ হয়েছেন প্যারাগুয়ের নাদিয়া ফেরেইরা এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন দক্ষিণ আফ্রিকার লালেলা সোয়ানে । ট্যুইট করে হারনাজকে অভিনন্দন জানান ভারতের প্রথম মিস ইউনিভার্স, বঙ্গতনয়া সুস্মিতা সেন ৷ তিনি লেখেন, ‘‘ হর হিন্দুস্তানি কী নাজ, হারনাজ...সো প্রাউড অফ ইউ ৷’’ অর্থাৎ সব ভারতীয়র গর্ব তুমি হারনাজ কউর সান্ধু... তোমার জন্য গর্বিত (Sushmita Sen Tweets for Harnaaz Sandhu) ৷’’

    আরও পড়ুন-জিন্সে এই ছোট পকেটটি থাকে কেন ? কারণ জানেন না অনেকেই

    ২০০০ সালে লারা দত্তের মিস ইউনিভার্স খেতাব জয়ের ২১ বছর পরে আর এক ভারতীয় কন্যা পঞ্জাবের হারনাজ সান্ধু জয় করে নিয়েছেন মিস ইউনিভার্সের খেতাব। নিঃসন্দেহে আজ সমস্ত ভারতবাসীর কাছে এক বিশাল গর্বের দিন। ২১ বছর পরে আবার ব্রক্ষাণ্ড সুন্দরীর মঞ্চে দেশের মাথা উঁচু করে দিলেন এক ভারতীয় মেয়ে।

    ইজরায়েলে এবার অনুষ্ঠিত হয়েছে ৭০-তম মিস ইউনিভার্স প্রতিযোগিতা। সেখানেই পঞ্জাবের চণ্ডীগড়ের বাসিন্দা ২১ বছরের তরুণী হারনাজ সান্ধু উজ্জ্বল করেছেন ভারতের মুখ। সুস্মিতা সেন এবং লারা দত্তের পর তৃতীয় ভারতীয় হিসেবে সেরা বিশ্বসুন্দরীর মুকুট জয় করেছেন তিনি। মিস ইউনিভার্সের প্রতিযোগিতার আয়োজকদের তরফে সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হয়েছে সেই বিশেষ মুহূর্তের ভিডিও। যেখানে দেখা যাচ্ছে যে, ২০২১ সালের মিস ইউনিভার্সের নাম ঘোষণা করা হচ্ছে। সেই ভিডিও-র ক্যাপশনে লেখা রয়েছে, 'মিস ইউনিভার্স ২০২১’-এর মুকুট উঠল ইন্ডিয়ার মাথায়।

    ভারতীয় সুন্দরী হারনাজ সান্ধুর মাথায় মিস ইউনিভার্সের মুকুট পরিয়ে দেন ২০২০ সালের মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া মেজা। মিস ইউনিভার্স প্রতিযোগিতার মঞ্চে ভারতের মুখ উজ্জ্বল করলেন হারনাজ। হিরে খচিত মিস ইউনিভার্সের মুকুট হরনাজ সান্ধুর সৌন্দর্যের মাত্রা আরও দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে।

    আরও পড়ুন-মেহেন্দি, মেক-আপ সব টিপটপ, প্রতি সপ্তাহে নববধূর সাজে দেখা যায় এই পাক মহিলাকে ! এর পিছনে কারণ কী ?

    ১৯৯৪ সালে প্রথম ভারতীয় হিসেবে বিশ্বসুন্দরীর খেতাব জিতে নিয়েছিলেন সুস্মিতা সেন। এর ৬ বছর পর লারা দত্তের মাথায় আবার উঠেছিল মিস ইউনিভার্সের মুকুট। এর পর থেকে ২১ বছর ধরে মিস ইউনিভার্সের প্রতিযোগিতায় খালি থেকেছে ভারতের ঝুলি। দীর্ঘ ২১ বছর পর আবার পঞ্জাবের মেয়ে হারনাজ সান্ধু ইতিহাসের পুনরাবৃত্তি ঘটিয়ে দেশকে আবার বিশ্বের দরবারে স্থান করে দিল। ৭৯টি দেশের প্রতিযোগীকে পিছনে ফেলে দিয়ে ২০২১ সালের মিস ইউনিভার্সের মুকুট জয় করে নিলেন তিনি। মিস ইউনিভার্সের মঞ্চে আরও এক বার বিজয়ীর নাম ঘোষণা করার সময় উচ্চারিত হল ভারতবর্ষের নাম। আর মিস ইউনিভার্সের মঞ্চে বিজয়ী হিসেবে ভারতের নাম ঘোষণা হতেই মাতৃভাষাতেই চিৎকার করে ওঠেন হরনাজ-- ' চক দে ফাট্টে ইন্ডিয়া'।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Harnaaz Sandhu, Miss Universe, Sushmita Sen

    পরবর্তী খবর