• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • অধিনায়ক হিসেবে ২০০ তম ম্যাচে এই জয় 'স্পেশাল' বলেছেন বিরাট

অধিনায়ক হিসেবে ২০০ তম ম্যাচে এই জয় 'স্পেশাল' বলেছেন বিরাট

শরীর শূন্যে ভাসিয়ে অসাধারণ ক্যাচ মনে করিয়ে দিল জন্টি রোডস, মহম্মদ কাইফদের কথা

শরীর শূন্যে ভাসিয়ে অসাধারণ ক্যাচ মনে করিয়ে দিল জন্টি রোডস, মহম্মদ কাইফদের কথা

শরীর শূন্যে ভাসিয়ে অসাধারণ ক্যাচ মনে করিয়ে দিল জন্টি রোডস, মহম্মদ কাইফদের কথা।

  • Share this:

    #পুনে: অধিনায়ক হিসেবে ভারতের একদিনের ক্রিকেটে বিরাট কোহলির এটা ছিল ২০০ তম ম্যাচ। রুদ্ধশ্বাস ম্যাচে শেষপর্যন্ত জয় পেয়েছে ভারত। টেস্ট এবং টি টোয়েন্টির পরে একদিনের সিরিজেও বিজয়ী টিম ইন্ডিয়া। ব্যাট হাতে এদিন মাত্র ৭ রান করেছিলেন। কিন্তু অধিনায়ক হিসেবে গর্বের পরিসংখ্যানের অধিকারী হলেন বিরাট কোহলি। শুধু তাই নয়, আদিল রশিদকে আউট করার সময় কভারে দাঁড়িয়ে যে ক্যাচ তিনি নিলেন তাতে মুগ্ধ ক্রিকেটপ্রেমীরা।

    শরীর শূন্যে ভাসিয়ে অসাধারণ ক্যাচ মনে করিয়ে দিল জন্টি রোডস, মহম্মদ কাইফদের কথা। বাঁহাতি নন তিনি। তাও সেদিকে লাফিয়ে ওই ক্যাচ যেন ভারতকে অক্সিজেন দিল। ম্যাচ শেষে বিরাট কোহলি জানালেন তিনি জানতেন যখন দুটো সেরা দলের লড়াই হয় তখন ম্যাচ শেষপর্যন্ত গড়াতে পারে। ইংল্যান্ড একদিনের ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন দল। ভারত অধিনায়ক মেনে নিচ্ছেন যেভাবে শেষদিকে স্যাম কারান ব্যাট করছিলেন তাতে ভারতের হাত থেকে ক্রমশ ম্যাচ বেরিয়ে যাচ্ছিল। কিন্তু শেষ দুটো ওভার হার্দিক এবং নটরাজন দুর্দান্ত বুদ্ধি করে বল করেছে মনে করেন তিনি।

    হার্দিক পান্ডিয়া এদিন সহজ ক্যাচ মিস করেছিলেন বেন স্টোকসের। বেন এদিন বড় ইনিংস খেলতে পারেননি বলে হার্দিক নিজেকে কিছুটা ভাগ্যবান মনে করতে পারেন। বিরাট অবশ্য প্রকৃত নেতা হিসেবে জানিয়েছেন, যে ক্যাচ মিস করে আসলে কিন্তু তাঁরই সবচেয়ে খারাপ লাগে। হার্দিক মিস করেছে। এটা খেলার অঙ্গ।ম্যাচ হেরে গেলেও এদিন ম্যাচের সেরা বেছে নেওয়া হয় ইংল্যান্ডের হয়ে দুর্দান্ত ব্যাট করা স্যাম কারানকে। প্রায় একাই ম্যাচ ঘুরিয়ে দিয়েছিলেন তিনি।

    বিরাট অবশ্য মনে করেন শার্দুল ঠাকুর ম্যাচের সেরা হতে পারতেন। গুরুত্বপূর্ণ সময় ব্যাট হাতে ৩০ রান এবং বল হাতে চারটি উইকেট প্রমাণ করে এই ক্রিকেটারের যোগ্যতা। পাশাপাশি এই সিরিজে দুর্দান্ত বল করার জন্য ভুবনেশ্বর কুমারের প্রশংসা করতেও শোনা গিয়েছে ক্যাপ্টেন কোহলিকে। যেভাবে নিজেদের জীবনের প্রথম একদিনের সিরিজ খেলা প্রসিদ্ধ এবং ক্রুনাল সুযোগ কাজে লাগিয়েছেন তাতেও মুগ্ধ ভারত অধিনায়ক।

    বিরাট জানিয়ে দিলেন একটানা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকা এক একজন ক্রিকেটারকে এই সময়টা মানসিকভাবে বিপর্যস্ত করে তুলেছে। এরপরই শুরু হয়ে যাচ্ছে আইপিএল। ভারত অধিনায়ক নিশ্চিত আগামীদিনে বোর্ড ক্রিকেটারদের কথা চিন্তা করেই নতুন সিদ্ধান্ত নেবে। অধিনায়ক হিসেবে এমন দল পেয়ে তিনি গর্বিত জানিয়েছেন কিং কোহলি।

    Published by:Rohan Chowdhury
    First published: