Home /News /entertainment /
Lata Mangeshkar : লতা মঙ্গেশকরের জীবন নিয়ে বায়োপিক? সুর সম্রাজ্ঞীর কী ইচ্ছে ছিল?

Lata Mangeshkar : লতা মঙ্গেশকরের জীবন নিয়ে বায়োপিক? সুর সম্রাজ্ঞীর কী ইচ্ছে ছিল?

লতা মঙ্গেশকর

লতা মঙ্গেশকর

Lata Mangeshkar : কোকিলকণ্ঠী গায়িকার বিরাট অবদান রয়েছে ভারতের সঙ্গীত জগতে। তাই তাঁকে নিয়ে বায়োপিক তৈরি হওয়াই স্বাভাবিক।

  • Share this:

    #মুম্বই: সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) মৃত্যুতে গোটা দেশ শোকাচ্ছন্ন। বসন্ত পঞ্চমীর পরের দিনই জীবন্ত সরস্বতী অমৃতলোকে পাড়ি দিয়েছেন। এক মাস হাসপাতালে চিকিৎসাধীন থাকার পরে রবিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। লতা মঙ্গেশকরের গান ভারতীয়দের জীবনের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে আছে। কিন্তু শিল্পীর ব্যক্তিগত জীবনের ব্যাপারে কিছু তথ্য এখনও অনেকেরই অজানা।

    কোকিলকণ্ঠী গায়িকার বিরাট অবদান রয়েছে ভারতের সঙ্গীত জগতে। তাই তাঁকে নিয়ে বায়োপিক তৈরি হওয়াই স্বাভাবিক। বহু প্রযোজক ও পরিচালক তাঁর উপর বায়োপিক করতে চেয়েছেন। অনেকেই এই প্রস্তাব স্বয়ং লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) পর্যন্ত এই প্রস্তাব নিয়ে পৌঁছেছিলেন। কিন্তু এই ব্যাপারে কখনওই আগ্রহ দেখাননি গায়িকা। চাননি তাঁর বায়োপিক হোক। কারণ সুর সম্রাজ্ঞী তাঁর ব্যক্তিগত জীবনকে ব্যক্তিগতই রাখতে চেয়েছিলেন।

    আরও পড়ুন- লতা মঙ্গেশকরের গানের ৭৬০০ গ্রামোফোন রেকর্ড নিয়ে বিরাট কাজ ইন্দোরের ব্যক্তির

    জানা যাচ্ছে, বহু বছর ধরে প্রযোজক, চিত্র পরিচালকরা লতা মঙ্গেশকরকে (Lata Mangeshkar) বায়োপিকের জন্য বহুবার অনুরোধ করেছেন। কীভাবে গায়িকা সকলের প্রিয় লতা মঙ্গেশকর হয়ে উঠলেন এবং খ্য়াতি অর্জন করলেন তা নিয়ে অনেকেই ছবি করতে চেয়েছেন। বহু ওটিটি প্ল্যাটফর্মও এই নিয়ে সিরিজ তৈরি করতে চেয়েছেন। পরিবারের থেকে অনুমতিও চেয়েছেন।

    এক সূত্রের কথায়, "লতা দিদির ব্য়ক্তিগত জীবন ও যাত্রা নিয়ে একটি ছবি করার আগ্রহ অনেকের ছিল। কিন্তু তিনি এই ধরনের প্রস্তাব কখনও গ্রহণ করেননি।" গায়িকার ইচ্ছাকে যাতে সম্মান জানানো হয় এবং তাঁর উপরে কোনও ছবি না তৈরি করা হয়, সেই ব্যাপারেও প্রযোজক ও পরিচালকদের বলে দেওয়া হয়েছিল। ব্যক্তিগত জীবনকে বরাবর তিনি আড়ালেই রাখতে চেয়েছেন। সব সময়েই বিতর্ক থেকেও দূরে রাখতে চেয়েছেন নিজেকে।

    আরও পড়ুন- অবশেষে করোনা নেগেটিভ হিসেবে চিকিৎসা! সন্ধ্যা মুখোপাধ্য়ায়ের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি

    প্রসঙ্গত, গত ১১ জানুয়ারি আচমকাই লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) হাসপাতালে ভর্তি হওয়ার খবর প্রকাশ্যে আসে। শোনা যায় তিনি কোভিডে আক্রান্ত। রয়েছে নিউমোনিয়াও। প্রায় এক মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। রবিবার সকালে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুতে গভীর ভাবে শোকাহত দেশের কোটি কোটি মানুষ। গোটা দেশ সুরের দেবীর প্রয়াণ শোক পালন করছে। বলিউডের তারকারাও তাঁর শেষকৃত্যে শ্রদ্ধাজ্ঞাপন করতে উপস্থিত ছিলেন।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Lata Mangeshkar, Lata Mangeshkar Passes Away

    পরবর্তী খবর