Kangana Ranaut: আমির-কিরণ বিচ্ছেদে ভিন ধর্মের বিয়ে নিয়ে প্রশ্ন কুইনের

আমির-কিরণ ও কঙ্গনা, ফাইল ছবি

কঙ্গনা রানাওয়াত ( Kangana Ranaut)। তাঁর Instagram story-তে লিখেছেন দীর্ঘ এক নোট।

  • Share this:

# মুম্বই: বলিউডের অন্যতম প্রিয় দম্পতি আমির-কিরণের বিবাহবিচ্ছেদে হতবাক অনেকেই। চুপ করে হাত গুটিয়ে বসে থাকেননি বলিউড কুইন কঙ্গনা রানাওয়াত ( Kangana Ranaut)। তাঁর Instagram story-তে লিখেছেন দীর্ঘ এক নোট।

কঙ্গনা লিখেছেন “ আমির খানের দ্বিতীয় বিবাহবিচ্ছেদ নিযে আমার কিছু প্রশ্ন আছে৷ আমি ভাবছি, ভিন ধর্মে বিয়ে হলে সন্তানরা কেন শুধুই মুসলিম ধর্মেরই পরিচিতি পায়? কেন বিয়ের পরও মহিলারা হিন্দুই থেকে যেতে পারেন না? সময়ে অগ্রগতির সঙ্গে আমাদের এটা পরিবর্তন করে হবে। এই রীতি প্রাচীন ও অনগ্রসর ৷ যদি একই পরিবারের সদস্যদের মধ্যে হিন্দু, জৈন, বৌদ্ধ, শিখ ও অন্য ধর্মাবলম্বীরা মিলেমিশে থাকতে পারেন, তা হলে মুসলিমরা কেন পরবেন না?’’ প্রশ্ন কঙ্গনার ৷  এই প্রসঙ্গে তিনি উল্লেখ করেছেন পঞ্জাবের একটি পুরনো রীতি, যেখানে একই পরিবারের দুই পুত্রসন্তানকে হিন্দু ও শিখ ধর্মে দীক্ষিত করে একসঙ্গে বড় করা হত ৷

দীর্ঘ ১৫ বছরের বৈবাহিক সম্পর্কে সম্প্রতি ইতি টেনেছেন আমির খান-কিরণ রাও (Aamir Khan, Kiran Rao)। এই তারকা দম্পত্তির তরফে একটি যৌথ বিবৃতি প্রকাশ করে এই সিদ্ধান্ত জানানো হয়েছে। এর পরেও আমির ও কিরণ নিজেদের সম্পর্ক নিয়ে বেশ কিছু কথা জানিয়েছেন ৷ বলেছেন, “আমরা ১৫ বছর সুন্দর ভাবে কাটিয়েছি, একসঙ্গে অনেক কিছু করেছি। আমরা আজীবন এই অভিজ্ঞতাকে পাথেয় করতে পারব। এতগুলো বছর আমরা আনন্দের সঙ্গে ঘর করেছি। যত দিন এগিয়েছে আমাদের মধ্যে বিশ্বাস, শ্রদ্ধা এবং ভালবাসার মতো অনুভূতিগুলি উন্নত হয়েছে। তবে এখন আমরা জীবনের একটি নতুন অধ্যায় শুরু করতে চাই। আমরা এখন স্বামী-স্ত্রী হিসেবে থাকতে চাই না। তবে আমাদের সন্তানের কাছে আমরা বাবা-মা হয়েই থাকতে চাই। আমাদের সম্পর্কে পরিবর্তন এসেছে ঠিকই, কিন্তু আমরা এখনও একে অপরের পাশেই আছি। পানি ফাউন্ডেশন আমাদের সন্তান আজাদের মতোই। আপনারা আমাদের জন্য প্রার্থনা করুন”।

 চলতি বছরেই আমির খান-এর (Aamir Khan) 'লাল সিং চাড্ডা' (Laal Singh Chaddha) ছবির মুক্তির সম্ভাবনা রয়েছে। এই ছবিতে তার বিপরীতে করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) অভিনয় করেছেন।

Published by:Arpita Roy Chowdhury
First published: