Home /News /entertainment /
Bisarjan: রঘুপতি ঋত্বিক, জয়সিংহ শৌণক, জয়রাজ পরিচালিত রবীন্দ্রনাথের 'বিসর্জন'-এ অনির্বাণ কে

Bisarjan: রঘুপতি ঋত্বিক, জয়সিংহ শৌণক, জয়রাজ পরিচালিত রবীন্দ্রনাথের 'বিসর্জন'-এ অনির্বাণ কে

Joyraj Bhattacharjee: জয়রাজ নিউজ18 বাংলাকে বললেন, ''রবীন্দ্রনাথের একটি সংলাপও বদলাইনি। কোনও কাঁটাছেঁড়া করা হয়নি।''

  • Share this:

    #কলকাতা: রবীন্দ্রনাথ ঠাকুরের 'বিসর্জন' নাটকটি এ বার বড় পর্দায়। অভিনেতা জয়রাজ ভট্টাচার্য ফের পরিচালকের আসনে। অভিনয়ে তাবড় তাবড় শিল্পীরা। ১৫ দিন বর্ধমান এবং পুরুলিয়ায় থেকে শ্যুটিং শেষ করলেন জয়রাজ অ্যান্ড টিম। ঋত্বিক চক্রবর্তীকে এখানে 'রঘুপতি'র ভূমিকায় দেখা যাবে। রনি সেনের 'ক্যাটস্টিক্স' ছবির অভিনেতা শৌণক কুন্ডু 'জয়সিংহ'-এর ভূমিকা পালন করেছেন। মঞ্চাভিনেত্রী শ্রাবন্তী ভট্টাচার্য 'গুণবতী'র চরিত্রে অভিনয় করেছেন। 'অপর্ণা'-র চরিত্রে রয়েছেন অ্যাঞ্জেলা মণ্ডল। 'রাজা গোবিন্দ মাণিক্য'-এ দেখা যাবে মঞ্চাভিনেতা, যাত্রাভিনেতা প্রিয়নাথ মুখোপাধ্যায়কে। একটি নাচের দৃশ্যে পরিচালক নিজে পা মিলিয়েছেন।

    আরও পড়ুন: প্রেম দিয়ে সবার মন ভরাতে আসছে 'দিলখুশ'! 'কিশমিশ'-এর পর পরিচালক রাহুলের নতুন ছবি!

    জয়রাজ নিউজ18 বাংলাকে বললেন, ''রবীন্দ্রনাথের একটি সংলাপও বদলাইনি। কোনও কাঁটাছেঁড়া করা হয়নি। ছবিটি পিরিয়ড পিস হিসেবেই দেখাব। কিন্তু কোন নির্দিষ্ট সময়ে ঘটনাটি ঘটছে, সেটা কোথাও উচ্চারিত নয়, কারণ যে দেশে এখনও সাম্প্রদায়িকতা, বর্ণবৈষম্য এত তীব্র, সেখানে রবীন্দ্রনাথের এই নাটকটি সর্বকালীন।''

    আরও পড়ুন: 'মনে হচ্ছে আমার বুকের উপর কেউ দাঁড়িয়ে'! বাবা কেকে-র জন্য আবেগঘন ছেলে নকুল

    অনির্বাণ ভট্টাচার্যকেও এই ছবিতে বিশেষ ভূমিকায় দেখা যাবে। কিন্তু পরিচালক এখনই সেই বিষয়ে মুখ খুলতে রাজি নন। যতটুকু জানা গিয়েছে, অনির্বাণের চরিত্রটি রবীন্দ্রনাথের নাটকে অস্তিত্ব নেই। কেবল মাত্র সেই চরিত্রটিকে জন্ম দিয়েছেন পরিচালক নিজে।

    পোস্ট প্রোডাকশনের কাজ চলবে বছরের শেষ পর্যন্ত। আগামী বছর মুক্তি পাবে এই ছবি। কলকাতায় এই ছবিটির বাকি কাজ হবে। এডিট করবেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য। ক্যামেরার কাজ করেছেন বাসব মল্লিক। ছবিটির জন্য আলাদা কোনও প্রযোজকের দরকার পড়েনি জয়রাজের। যে ভাবে এর আগেও তিনি ছবি বানিয়েছেন, এ বারও সে ভাবেই 'বিসর্জন'-কে পর্দায় আনছেন জয়রাজ। বন্ধুবান্ধবের টাকায় তৈরি হয়েছে এই ছবি। একটা বড় আর্থিক সহায়তা এসেছে গায়ক অর্ক মুখোপাধ্যায় ও নৃত্যশিল্পী সান্দ্রার কাছ থেকে।

    Published by:Teesta Barman
    First published:

    Tags: Anirban bhattacharya, Ritwick Chakraborty

    পরবর্তী খবর