• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • Jeet Ganguly: 'তারা তুই'! মায়ের আদেশ মেনে প্রথমবার শ্যামাসঙ্গীত গাইলেন জিৎ !

Jeet Ganguly: 'তারা তুই'! মায়ের আদেশ মেনে প্রথমবার শ্যামাসঙ্গীত গাইলেন জিৎ !

jeet ganguly

jeet ganguly

Jeet Ganguly:শ্যামাসঙ্গীত দিয়েই জিৎ গঙ্গোপাধ্যায় তাঁর জীবনের প্রথম মিউজিক ভিডিও রিলিজ করলেন। এই কাজটি জিৎ এসভিএফ প্রযোজনা সংস্থার সঙ্গেই জুটি বেঁধে করেছেন।

  • Share this:

    #কলকাতা: জিৎ গঙ্গোপাধ্যায় মানেই 'পরাণ যায় জ্বলিয়া রে'। কিংবা 'ঝিঙ্কু নাকুর না', অথবা 'এলো মা দুগ্গা'র মতো সুপার-ডুপারহিট গান। তিনি এমন একজন সঙ্গীত পরিচালক যে শুধু নিজেকে আটকে রাখেননি বাংলায়। তাঁর গানের সীমানা ছড়িয়েছে বলিউডেও। একের পর এক হিট গান তিনি উপহার দিয়েছেন বলিউডকে। তাঁর সুরে গান করেছেন অরিজিৎ সিং থেকে শুরু করে পলক মুচ্ছল। কিন্তু জিৎ গঙ্গোপাধ্যায় গোটা গানের জীবনে আকটাও শ্যামা সঙ্গীত নিজেও গাননি, কাউকে দিয়ে করানও নিন। তবে এবারের কালি পুজোটা একটু অন্যরকম।

    এবার জিৎ গাইলেন শ্যামা সঙ্গীত। তাও মায়ের ইচ্ছেতে। বহুদিন ধরেই শিল্পীর মা বলে আসছেন, একটা শ্যামা সঙ্গীত গাইতে। কিন্তু কিছুতেই হয়ে উঠছিল না। এবার মায়ের আদেশেই এক ঘণ্টার মধ্যে জিৎ তৈরি করলেন শ্যামা সঙ্গীত। গানটি লিখেছেন চন্দ্রাণী গঙ্গোপাধ্যায়। সুর দেন জিৎ। ব্যস তৈরি গান।

     আরও পড়ুন: Viral Video: 'পেয়ার দিলো কা মেলা হ্যায়' গানে নেচে ভাইরাল মানালি ওরফে ফুলঝুরি! দেখুন ভিডিও

    লাল পাঞ্জাবি, কপালে লাল তিলক মা তারার চরণে নিজেকে দিয়ে দিলেন জিৎ। 'তারা তুই লুকিয়ে থেকে ধরা দিতে করিস নে মা ছল" গানে মেতে উঠলেন তিনি। মাকে সবটা দিয়েই শ্যামা সঙ্গীতে ডুবতে হয়। এই গান বাঁধা আর অন্য গানের কোনও মিল নেই। এ যেন মনের শান্তি। এমনটাই মত গায়কের।

    আরও পড়ুন: রাতের অন্ধকারে জেগে ওঠে মন্দিরবাজারের বিষ্ণুপুর শ্মশান ! ঘোরাফেরা করে অপঘাতে মৃতদের আত্মা!

    শ্যামা সঙ্গীত দিয়েই জিৎ গঙ্গোপাধ্যায় তাঁর জীবনের প্রথম মিউজিক ভিডিও রিলিজ করলেন। এই কাজটি জিৎ এসভিএফ প্রযোজনা সংস্থার সঙ্গেই জুটি বেঁধে করেছেন। নতুন প্রজন্ম শ্যামা সঙ্গীত শুনুক। ভালবাসুক তাই চান শিল্পী। এই গানটি ইউটিউবে মুক্তি পেয়েছে। বহু মানুষ ইতিমধ্যেই গানটি দেখেছেন ও প্রশংসা করেছেন।

    জিৎ গঙ্গোপাধ্যায়ের গান নিয়ে বা সুরকার হিসেবেও তাঁকে নিয়ে নতুন কিছু লেখার নেই। তিনি যা করেন তাই সুপারহিট হয়। বাংলা সিনেমা জগতে আপাতত তিনিই শেষ কথা। তাই জিতের গলায় শ্যামা সঙ্গীত যেন উপরি পাওনা। একেবারে নিজের মতো করে গানটিকে তুলে ধরেছেন জিৎ গঙ্গোপাধ্যায়।

    Published by:Piya Banerjee
    First published: