'রিহানা কি মুসলিম'? কৃষকদের সমর্থন করার পরেই মার্কিন তারকার ধর্ম নিয়ে কৌতুহল নেটিজেনদের

'রিহানা কি মুসলিম'? কৃষকদের সমর্থন করার পরেই মার্কিন তারকার ধর্ম নিয়ে কৌতুহল নেটিজেনদের
রিহানার টুইটের পরে তাঁর সম্পর্কে একটি প্রশ্ন সবচেয়ে বেশি গুগলে সার্চ করা হয়। সেই প্রশ্ন হল- 'রিহানা কি মুসলিম?'

রিহানার টুইটের পরে তাঁর সম্পর্কে একটি প্রশ্ন সবচেয়ে বেশি গুগলে সার্চ করা হয়। সেই প্রশ্ন হল- 'রিহানা কি মুসলিম?'

  • Share this:

    #নয়াদিল্লি: মার্কিন পপ তারকা রিহানা কি মুসলিম ধর্মাবলম্বী? গুগল সার্চ করে এমন প্রশ্নের উত্তর পাওয়ারই চেষ্টা করছেন ভারতের বহু নেটিজেন। কৃষক আন্দোলন নিয়ে টুইট করার পর থেকেই খবরের শিরোনামে রয়েছেন রিহানা। আর এবার তাঁর ধর্ম প্রশ্নের মুখে।

    রাজধানীতে পুলিশ ও কৃষক আন্দোলনকারীদের মধ্যে অশান্তির জোরে বন্ধ হয়েছিল ইন্টারনেট পরিষেবা। এরকমই একটি প্রতিবেদন শেয়ার করে রিহানা কৃষক আন্দোলনের সমর্থনে টুইট করেন। সেই টুইটের সাক্ষী তাঁর ১০০ মিলিয়ন ফলোয়ার। তাই রিহানার টুইটের পরেই বিশ্বের নেটদুনিয়ায় জায়গা করে নিয়েছে কৃষক আন্দোলন।

    রিহানার পরেই একাধিক আন্তর্জাতিক ব্যক্তিত্ব এই বিষয়টি নিয়ে টুইট করেন। আর তার পরেই রিহানার পরিচয় জানতে উঠে পড়ে লাগেন নেটিজেনরা। বিশ্বব্যাপী কৃষক আন্দোলন নিয়ে আলোচনা শুরু হওয়ায় নড়েচড়ে বসে কেন্দ্রীয় সরকারও। অনেকে আবার মার্কিন পপ তারকার সমালোচনা করেও টুইট করেন।


    জানা যাচ্ছে, রিহানার এই টুইটের পরে তাঁর সম্পর্কে একটি প্রশ্ন সবচেয়ে বেশি গুগলে সার্চ করা হয়। সেই প্রশ্ন হল- 'রিহানা কি মুসলিম?' অথবা 'রিহানা কোন ধর্মের মানুষ?' জানা যায়, মার্কিন পপ তারকা এক খ্রিষ্টান পরিবারে বড় হয়েছেন।

    প্রসঙ্গত, রিহানা কৃষক আন্দোলন নিয়ে টুইট করার পরেই পরিবেশ কর্মী গ্রেটা থুনবার্গও টুইট করেন এই আন্দোলনের সমর্থনে। এছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্র ও ইংল্যান্ডের কয়েকজন আইন প্রণেতা এই আন্দোলনের সমর্থনে টুইট করেছেন। গত দুমাসের বেশি সময় ধরে এই আন্দোলন করছেন কৃষকরা। সাধারণতন্ত্র দিবসে এই আন্দোলন চরম রূপ নেয়। পুলিশ ও কৃষকদের মধ্যে অশান্তিতে হিংসা ছড়ায় রাজধানীতে। তার পরেই বিভিন্ন জায়গায় তৈরি করা হয়েছে ব্যারিকেড এবং কড়া নিরাপত্তা মোতায়েন করা হয়েছে।

    রবিবার মার্কিন তারকা রিহানা কৃষক আন্দোলনের একটি প্রতিবেদন শেয়ার করে লেখেন, আমরা কেন ই বিষয়টি নিয়ে কোনও কথা বলছি না? #FarmerProtest ব্রিটিশ রাজনীতিক ক্লডিয়া ওয়েবেও কৃষকদের সমর্থনে টুইট করেন। রিহানার টুইট শেয়ার করে তিনি লেখেন, ভারতের কৃষকদের প্রতি সংহতি। ধন্যবাদ রিহানা। তিনিও #FarmerProtest- এই হ্যাশট্যাগ ব্যবহার করেন। এর পরেই ভারতের কেন্দ্রীয় সরকার থেকে বলা হয়, সেলেব্রিটিদের আগে বিষয়টি জেনে ও বুঝে এই ধরনের টুইট ও হ্যাশট্যাগ ব্যবহার করা উচিত। না হলে ভুল বার্তা যায় মানুষের কাছে।

    Published by:Swaralipi Dasgupta
    First published: