Avatar 2-এর মুক্তি নিয়ে দানা বাঁধছে কৌতূহল, তার মাঝেই শ্যুটিংয়ের কিছু ছবি শেয়ার সোশ্যাল মিডিয়ায়

Avatar 2-এর মুক্তি নিয়ে দানা বাঁধছে কৌতূহল, তার মাঝেই শ্যুটিংয়ের কিছু ছবি শেয়ার সোশ্যাল মিডিয়ায়
অবতার-এর অফিসিয়াল Instagram অ্যাকাউন্টেও ছবিগুলি শেয়ার করা হয়েছে

অবতার-এর অফিসিয়াল Instagram অ্যাকাউন্টেও ছবিগুলি শেয়ার করা হয়েছে

  • Share this:

২০০৯ সালে মুক্তি পেয়েছিল সাই-ফাই সিনেমা অবতার (Avatar)। দুর্দান্ত কনসেপ্ট, গ্রাফিক্স, প্রোডাকশন ডিজাইন-সহ একাধিক বিষয়ের জন্য সে বার বেশ কয়েকটি অস্কার (Oscars) জিতে নেয় সিনেমাটি। এর পর থেকে জেমস ক্যামেরন (James Cameron) পরিচালিত এই সিনেমার সিকোয়েল নিয়ে দর্শক মনে কৌতূহলের অন্ত নেই। ডিসেম্বরেই অবতার ২ মুক্তি পাওয়ার কথা রয়েছে। তার মাঝে প্রকাশ্যে এল অবতারের সেটের কিছু ছবি।

মঙ্গলবার সিনেমার প্রযোজক জন লানডাউ (Jon Landau) তাঁর ইনস্টা (Instagram) অ্যাকাউন্টে কয়েকটি ছবি শেয়ার করেন। অবতার-এর অফিসিয়াল Instagram অ্যাকাউন্টেও ছবিগুলি শেয়ার করা হয়েছে। অবতার ২-এর মুক্তি নিয়ে ফ্যানেদের উন্মাদনা তুঙ্গে। তাই ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ছবিগুলি। ইনস্টাগ্রামে পোস্ট করার পর প্রযোজক জন লানডাউ জানিয়েছেন যে এটি ২০২০ সালের শেষ শ্যুটিং সেটের ছবি। ক্যাপশনে সেটের যন্ত্রপাতি ও ক্যামেরা প্লেসমেন্ট নিয়েও লেখা রয়েছে। প্রথম ছবিতে একটি ১৬ টন ও ৩৬০ ডিগ্রি মোশান কন্ট্রোল বেসের উপর একটি ম্যাটাডোর রয়েছে। আর একটি ছবিতে দেখা যাচ্ছে টেকনোক্রেন ও একটি মার্সিডিজ বেঞ্জের (Mercedes-Benz) উপর রাখা আছে রাশিয়ান আর্ম মাউন্টেড ক্যামেরা।

প্রযোজনা সংস্থা সূত্রে খবর, করোনা সংক্রমণ (Covid 19) ও লকডাউনের (Lockdown) জেরে সিনেমার কাজে ইতিমধ্যেই বেশ দেরি হয়ে গিয়েছে। এ ক্ষেত্রে নিউজিল্যান্ড থেকে বিশেষ অনুমতি নেওয়ার দরকার ছিল। আপতত সেই অনুমতি পাওয়া গিয়েছে। এবং ধীরে ধীরে সিনেমার শ্যুটিং হচ্ছে। সম্প্রতি প্রকাশিত কিছু প্রতিবেদন সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই অবতার ২ (Avatar 2) সিনেমার শ্যুটিং শেষ হয়েছে। এমনকি অবতার ৩ (Avatar 3) সিনেমার কাজও প্রায় শেষ। এ ক্ষেত্রে অবতারের মোট চারটি সিকোয়েল রিলিজ করা হবে। এর মধ্যে ডিসেম্বর মাসেই পর্দায় আসার কথা রয়েছে দ্বিতীয় সিকোয়েলের। এর পর ২০২৪ সালের ২০ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে অবতার ৩ (Avatar 3) সিনেমার।

এই ইনস্টা পোস্টটিতে কেট উইনস্লেট (Kate Winslet), জো সালডানা (Zoe Saldana), স্যাম ওয়ার্থিংটন (Sam Worthington) ও ক্লিফ কার্টিসের (Cliff Curtis) শ্যুটিংয়ের কোনও বিশেষ মুহূর্তকে তুলে ধরা হয়েছে। প্রসঙ্গত, অবতারের (Avatar) দ্বিতীয় সিকোয়েলে মুখ্য চরিত্রে দেখা যাবে কেট উইনস্লেট (Kate Winslet), আর্নল্ড সোয়ারজেনেগার (Arnold Schwarzenegger), ভিন জিজেল (Vin Diesel) জো সালডানা (Zoe Saldana), স্যাম ওয়ার্থিংটন (Sam Worthington)-কে।

উল্লেখ্য, অ্যাকাডেমি পুরস্কার জয়ী পরিচালক জেমস ক্যামেরন (James Cameron) পরিচালিত বিখ্যাত ছবি অবতার একটি অ্যালিয়েন (Alien) ওয়ার্ল্ডের উপরে কল্পনা করে তৈরি। এ ক্ষেত্রে সিনেমার চরিত্র চিত্রণ, মেক আপ আর গ্রাফিক্স চোখ জুড়িয়ে দেয়। হলিউডের (Hollywood) অন্যতম সেরা ছবি এটি।

Published by:Ananya Chakraborty
First published: