Harshavardhan Kapoor on Arjun Kapoor : দাদা অর্জুন কাপুরের জন্য খুব খারাপ লাগে ভাই হর্ষবর্ধনের

হর্ষবর্ধন ও অর্জুন কাপুর, ছবি-ফেসবুক

অভিনেতা হর্ষবর্ধন কাপুর (Harsh Varrdhan Kapoor)-এর অনুপ্রেরণা তাঁর দাদা (Arjun Kapoor)

  • Share this:

#মুম্বই: সুপারস্টার বাবা বা বলিউডের অন্য কেউ নন, অভিনেতা হর্ষবর্ধন কাপুর (Harsh Varrdhan Kapoor)-এর অনুপ্রেরণা তাঁর দাদা। মানুষ হিসেবে তাঁকে দেখে তিনি অনেক কিছু শিখেছেন। তাঁর জার্নি আর পাঁচটা সাধারণ মানুষের মতো নয়, দাবি করেছেন হর্ষ!

কথা হচ্ছে অর্জুন কাপুরকে (Arjun Kapoor) নিয়ে। তিনিই হর্ষবর্ধন কাপুরের অনুপ্রেরণা। বাবা অনিল কাপুর (Anil Kapoor) বা অন্যান্য কোনও সুপারহিরো নন, তিনি অর্জুনের থেকেই শিখেছেন একাধিক বিষয়। তবে, অর্জুন এই বিষয়গুলির জন্য কোনও কৃতিত্ব পান না বলেও ক্ষোভ প্রকাশ করেন তিনি। বদলে তাঁকে অনেকেই মাঝেমধ্যে ছোট করে দেখে, অপমানও করে বলে জানিয়েছেন হর্ষ।

অর্জুনের প্রথম ছবি মুক্তি পাওয়ার আগে ক্যানসারে মৃত্যু হয় তাঁর মা মোনা শৌরির (Mona Shourie)। তার আগে তাঁর মা ও বাবা বনি কাপুরের (Boney Kapoor) বিবাহবিচ্ছেদ ও শ্রীদেবীর (Sridevi)- সঙ্গে তাঁর দ্বিতীয় বিয়ে নিয়েও এক কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়েছেন তিনি। কিন্তু এই সময়গুলো বা সমস্যাগুলো কাটিয়ে উঠেছেন।

এবিষয়ে হর্ষবর্ধন বলেন, "মানুষ হিসেবে অর্জুন আমার কাছে অনুপ্রেরণা। ও অনেক খারাপ সময়ের মধ্যে দিয়ে গিয়েছে জীবনে। ও যা পেয়েছে,  যেখানে আছে, সেটা ওর নিজের পাওয়া এবং ওর এট প্রাপ্য ৷  আসলে মানুষকে ছোট করা, নিচু করা খুব সহজ। কিন্তু কারও কষ্ট বা স্ট্রাগলটা বোঝা অত সহজ নয়।"

অভিনেতা আরও বলেন, "আপনারা জানেন অর্জুনের মা নেই। বড় হয়ে ওঠা ওর অনেক স্ট্রাগলের। শুধু তাই নয়, শারীরিকভাবেও ও নিজেকে ভেঙেছে-গড়েছে অনেক। নিজের পরিবার ও চালায় নিজের টাকায়। ও অনেক কিছু করেছে জীবনে। ওর জার্নিটা তাই আমাকে অনুপ্রাণিত করে। অর্জুনের যা ক্ষমতা আছে, মানসিক দৃঢ়তা আছে, তা আমার নেই।"

উল্লেখ্য, এক সাক্ষাৎকারে অর্জুন জানিয়েছিলেন, বাবা-মায়ের ডিভোর্স নিয়ে তিনি খুবই খারাপ সময়ের মধ্যে দিয়ে গিয়েছেন। বলেন, "আমি ট্রমায় ছিলাম এই ঘটনার পর। ব্যক্তিগতভাবে আমি ভেঙে গিয়েছিলাম মনে মনে। আমাকেও সেপারেশন দেখতে হল ! সেই সময় এটা মেনে নেওয়া খুবই কঠিন ছিল। তার আরও একটা বড় কারণ হল, আমার বাবা হাইপ্রোফাইল মানুষ, যাঁর সঙ্গে তাঁর সম্পর্ক তিনি তখন সুপারস্টার--এই সব আমার উপর প্রভাব ফেলেছিল।"

যদিও পরে এই সমস্যা অনেকটা দূর হয়। শ্রীদেবীর মৃত্যুর পর তাঁর দুই সন্তান খুশি কাপুর (Khushi Kapoor) ও জাহ্নবী কাপুরের (Janhvi Kapoor) পাশে ছিলেন অর্জুন। দাদা হিসেবে অনেক দায়িত্ব পালন করেন তিনি।

Published by:Arpita Roy Chowdhury
First published: