তারকা অভিনেতা মদ্যপ অবস্থায় গিয়েছিলেন শ্রীদেবীর মেকআপ রুমে, তারপর যা হল...

Sridevi was scared off to act in opposite of srunken Sanjay Dutt -Photo- File

সঞ্জয় দত্তকে মদ্যপ অবস্থায় দেখে ভয় পেয়েছিলেন! শ্রীদেবী রাজি ছিলেন না সঞ্জয়ের সঙ্গে সিনেমাতে অভিনয়েও!

  • Share this:

#মুম্বই: সঞ্জয় দত্তের (Sanjay Dutta) নেশার গল্প বলিউডে বেশ চর্চিত৷ অভিনেতা নিজে একাধিকবার স্বীকার করেছেন যে এমন কোনও নেশা নেই যা তিনি করেননি। দীর্ঘ সময় কী ভাবে তিনি নেশায় ডুবে থাকতেন তা অভিনেতার বায়োপিক সঞ্জু (Sanju) দেখে সাধারণ মানুষেরও কিছুটা ধারণা হয়েছে। নেশার জন্য প্রিয়জনের তিরস্কার কিংবা কেরিয়ারে ব্যর্থতা সবই জুটেছে সঞ্জয়ের কপালে। একাধিক অভিনেতাও তাঁর সঙ্গে কাজ করতে রাজি ছিলেন না। যাঁর মধ্যে ছিলেন কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবীও (Sridevi)। এমনকি শ্রীদেবীর একনিষ্ঠ ভক্ত হয়ে তাঁর সঙ্গে দেখা করতে গেলেও সঞ্জয়কে রীতিমতো প্রত্যাখ্যান করেন শ্রীদেবী।

প্রায় চার দশক ধরে বলিউডে ৩০০টি সিনেমায় অভিনয় করেছেন প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী। সে সময় প্রায় সব অভিনেতাই তাঁর সঙ্গে অভিনয়ের সুযোগ খুঁজতেন। সমস্ত বড় তারকাদের সঙ্গে পর্দায় দেখা দিয়েছে 'চাঁদনি' (Chadni)-কে। কিন্তু এমন একটা সময় ছিল যখন শ্রীদেবী সঞ্জয় দত্তের সঙ্গে কখনও কাজ করতে চাইতেন না। কিন্তু কেন? যার কারণ ১৯৯৩ সালে ফিল্মফেয়ারে (Filmfare) একটি ইন্টারভিউতে পর্দার মুন্না ভাই (Munna Bhai) নিজে প্রকাশ করেছিলেন। সঞ্জয় জানিয়েছিলেন তিনি শ্রীদেবীর খুব বড় ভক্ত ছিলেন। তাই তিনি হিম্মতওয়ালার (Himmatwala) সেটে শ্রীদেবীর সঙ্গে দেখা করতে যান। শুটিংয়ে অভিনেত্রীকে কোথাও খুঁজে না পেয়ে সঞ্জয় তখন সরাসরি শ্রীদেবীর মেক-আপ রুমে চলে যান। কিন্তু সঞ্জয়কে মদ্যপ অবস্থায় দেখে শ্রীদেবী আতঙ্কিত হয়ে তাঁর মুখের উপর দরজা বন্ধ করে দেন৷ আর এই ঘটনাই দীর্ঘ দিন ইংলিশ ভিংলিশ (English Vinglish)-এর অভিনেত্রীর উপর এতটাই প্রভাব ফেলেছিল যে তিনি সঞ্জয়ের সঙ্গে কখনও কাজ না করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

পরবর্তীকালে ১৯৯৩ সালে মহেশ ভাট (Mahesh Bhatt)-এর গুমরাহ (Gumrah)-তে সঞ্জয় ও শ্রীদেবী একসঙ্গে কাজ করেছিলেন। যদিও কথিত আছে যে সে সময় অভিনেত্রীর কেরিয়ার কিছুটা নিম্নমুখী ছিল বলেই তিনি সঞ্জয়ের সঙ্গে সিনেমা করতে রাজি হয়েছিলেন। তবে শুটিং চলাকালীন উভয়ে একে অপরের সঙ্গে কথাও বলেননি।

Sridevi was scared off to act in opposite of srunken Sanjay Dutt -Photo- Youtube video grab Sridevi was scared off to act in opposite of srunken Sanjay Dutt -Photo- Youtube video grab

এমনকি সঞ্জয়ের দিকে না তাকিয়েই অভিনেত্রী শট ছেড়েছিলেন বলে সূত্রের খবর। এর পর আর কখনওই সঞ্জয়ের সঙ্গে স্ক্রিন শেয়ার করেননি প্রয়াত ওই গ্ল্যামারাস অভিনেত্রী।

যদিও করণ জোহরের (Karan Johar) সিনেমা কলঙ্কে (Kalank) আবার সিনেপ্রেমীরা সঞ্জয়ের সঙ্গে শ্রীদেবীকে দেখতে পেত। কিন্তু দুর্ভাগ্যবশত ২০১৮ সালে আচমকা প্র‍য়াত হন বলিউডের এই অন্যতম প্রতিভাবান অভিনেত্রী। ফলে করণের সিনেমায় শ্রীদেবীর জায়গা নেন মাধুরী দীক্ষিত নেনে (Madhuri Dixit Nene)।

Published by:Debalina Datta
First published: