আবার স্ক্রিনে দেবদাস ম্যাজিক! ১৮ বছর জুটি বাঁধছেন মাধুরী-সঞ্জয়লীলা বনশালি

অবশেষে আরও একবার পর্দায় জুটি বাঁধতে চলেছেন এই পরিচালক-অভিনেত্রী জুটি।

অবশেষে আরও একবার পর্দায় জুটি বাঁধতে চলেছেন এই পরিচালক-অভিনেত্রী জুটি।

  • Share this:

#মুম্বই: ভারতীয় সিনেমায় লাবণ্য, কমনীয়তা এবং পরম সৌন্দর্যের কথা উঠলেই, মধুবালা (madhubala), রেখা (Rekha) থেকে মাধুরী দীক্ষিত নেনে (Madhuri Dixit Nene)- এই কয়েকটি মুখই সিনেপ্রেমীদের মাথায় আসে! শুধু তাই নয়, বলিউডের ইতিহাসে রেখার (Rekha) পর যদি কেউ বারবণিতার নৃত্যশৈলীকে দারুণভাবে পর্দায় ফুটিয়ে তুলতে সক্ষম হয়ে থাকেন তাহলে তিনি নিঃসন্দেহে মাধুরী দীক্ষিত নেনে যার নিদর্শন সঞ্জয় লীলা বনশালির (Sanjay Leela Bhansali) দেবদাস (Devdas) ছবিতে 'চন্দ্রমুখী' (Chandramukhi) চরিত্রে ফুটিয়ে তুলেছিলেন অভিনেত্রী। মাধুরীর ক্লাসিক্যাল নৃত্য সহ দুর্দান্ত অভিনয় বলিউড দর্শককে সব সময়ই মুগ্ধ করে এসেছে।

২০০২ সালে সঞ্জয় লীলা বনশালি পরিচালিত দেবদাস সিনেমায় পরিচালকের 'লার্জার দ্যান লাইফ' ক্যানভাসের সঙ্গে মাধুরীর অসামান্য ক্লাসিক্যাল মুজরা নাচের সমন্বয় এক ম্যাজিক্যাল মুহুর্ত তৈরি করেছিল। সিনেমাটির প্রতিটি দৃশ্যে অভিনয় এবং প্রতিটি নাচে নিজের নৃত্য কৌশলির এক অপরূপ ছাপ রেখেছিলেন অভিনেত্রী। তার পর কেটে গিয়েছে প্রায় ১৯ বছর। মাঝে বেশ কয়েকবার বনশালির ছবিতে মাধুরীর উপস্থিতি নিয়ে খবর শোনা গেলেও তা আর ফলপ্রসূ হয়েনি। তবে অবশেষে আরও একবার পর্দায় জুটি বাঁধতে চলেছেন এই পরিচালক-অভিনেত্রী জুটি। যা আপামর দর্শকদের কাছে অবশ্যই এক বড়সড় পাওনা।

সূত্রের খবর, বনসালির আসন্ন ওয়েব সিরিজ ‘হিরা মান্ডি’(Heera Mandi)-র জন্য মাধুরি দীক্ষিত নেনের সঙ্গে কথা চলছে। Netflix-এর জন্য তৈরি করতে চলা এই সিরিজে গুরুপূর্ণ চরিত্রে অভিনয় করবেন সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha ) ও হুমা কুরেশি (Huma Qureshi)। একইসঙ্গে অভিনেতা কার্তিক আরিয়ানও (Kartik Aaryan) ওই ওয়েব সিরিজে থাকতে পারেন বলে খবর রয়েছে।

আরও খানদেরও টপকে বলিউড নায়কদের থেকে যে কারণেই আলাদা কার্তিক আরিয়ান...জানুন

জানা গিয়েছে, বড় অঙ্কের বাজেটের সংশ্লিষ্ট ছবিটিতে একটি মুজরা নাচের সিকোয়েন্স রয়েছে, যা পর্দায় মাধুরীই সব চেয়ে ভালো ফুটিয়ে তুলতে পারবেন বলে দৃঢ় বিশ্বাস বনশালির। সেই অনুযায়ী প্রস্তাবও গিয়েছে নায়িকার কাছে। সূত্রের খবর,মাধুরীর তরফেও এই প্রস্তাবে ইতিবাচক সাড়া পাওয়া গিয়েছে। তাই এখন এই অসামান্য প্রতিভাবান পরিচালক-অভিনেত্রী জুটির দিকেই তাকিয়ে রয়েছে সিনেপ্রেমীরা।

প্রসঙ্গত, হিরা মান্ডি ছাড়াও সঞ্জয় লীলা বনশালির পরিচালনায় আগামী দিনে মুক্তি পেতে চলেছে গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি (Gangubai Kathiawadi), যার মুখ্য চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট (Alia Bhatt)। আগামী ৩০ জুলাই সিনেমা হলে মুক্তি পাওয়ার কথা রয়েছে। যদিও করোনা পরিস্থিতিতে হলে মুক্তি পাওয়া নিয়ে এখনও কিছুটা সংশয় রয়েছে।

Published by:Pooja Basu
First published: