সন্তানদের দায়িত্ব নিতে হবে শাহিদকেও, আচমকা কেন এই প্রসঙ্গ তুলছেন মীরা? সম্পর্কে সব ঠিক আছে তো?

Mira Rajput splits parenting duties with Shahid Kapoor, does not want to treat him ‘as a babysitter’- Photo- File

মীরার মতে, প্রতিটি বাচ্চারই তাদের মা ও বাবার সঙ্গে আলাদাভাবে একটা সমীকরণ থাকা জরুরি।

  • Share this:

#মুম্বই: মীরা রাজপুত (Mira Rajput) এবং শাহিদ কাপুর (Shahid Kapoor), বি-টাউনের অন্যতম জনপ্রিয় জুটি। অভিনেত্রী না হলেও সোশ্যাল মিডিয়ায় মীরার জনপ্রিয়তা সর্বদা তুঙ্গে। বিশেষ করে Instragram-এ এই দম্পতির প্রেমের বন্যা দেখতে বাকি নেই অনুরাগীদের। সম্প্রতি Instragram-এ লাইভ সেশনের সময় স্বামী শাহিদ কাপুরের সঙ্গে অভিভাবকের দায়িত্ব ভাগ করে নেওয়ার বিষয়ে জানালেন শাহিদ-পত্নী মীরা রাজপুত। এই দম্পতির দু'টি সন্তান রয়েছে- চার বছরের মেয়ে মিশা কাপুর (Misha Kapoor) এবং দু’বছরের ছেলে জাইন কাপুর (Zain Kapoor)।

তাঁর এবং শাহিদকে সন্তান মিশা ও জাইনকে নিয়ে এক অনুরাগীর প্রশ্নের জবাবে মীরা বলেছেন, "আমি একবার পড়েছিলাম, যেখানে বলা হয়েছিল, বাবার সঙ্গে বাচ্চাদের মতো আচরণ করো না, তার সঙ্গে অভিভাবকের মতো আচরণ করো’। এর দ্বারা মীরা যা বলতে চাইছেন তা হচ্ছে, যখন মায়ের কাজের থেকে একটু বিরতি লাগবে তখন সেখানে সন্তানদের জন্য বাবা থাকবেন।

মীরার মতে, প্রতিটি বাচ্চারই তাদের মা ও বাবার সঙ্গে আলাদাভাবে একটা সমীকরণ থাকা জরুরি। “কারণ, দিনের শেষে, তাদের একজন অভিভাবকের সঙ্গে একরকম সম্পর্ক থাকবে এবং অপর অভিভাবকের সঙ্গে তারা আলাদা সম্পর্কের বন্ধন থাকবে। আমার বাচ্চারা আমার থেকে একেবারেই আলাদা। তারা শাহিদের সঙ্গে থাকে। তারা শাহিদের সঙ্গে বিভিন্ন জিনিস উপভোগ করে এবং তারা আমার সঙ্গে একটু আলাদা ধরণের জিনিস উপভোগ করে।”

মীরা আরও বলেন, “হ্যাঁ, অবশ্যই এমন অনেক সময় থাকে যখন আমাকে কিছুটা সময় বাচ্চাদের থেকে বিরতি নিতে হয়, তখন শাহিদ বাচ্চাদের সঙ্গে থাকে। যা সত্যিই বাচ্চাদের সঙ্গে তাদের বাবার সম্পর্কের বন্ধন মজবুত করতে সহায়তা করে, এবং সেই সঙ্গে আমার সঙ্গেও বাচ্চাদের সম্পর্ক মজবুত করে। এবং আমরা শুধুমাত্র নিজেদের রিচার্জ করার সময়টুকু পাই।”

২০১৫ সালে সাত পাকে বাঁধা পড়েন শাহিদ-মীরা। এই জুটিকে প্রায়শই Instagram-এ নিজেদের সাংসারিক জীবনের খুঁটিনাটি শেয়ার করতে দেখা যায়। তাঁদের এই ছবি ও ভিডিও মন কাড়ে তাঁদের অনুরাগীদেরও।

Published by:Debalina Datta
First published: