• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • GOSSIP KANGANA RANAUT PASSPORT RENEWAL BOMBAY HC REJECTS HER URGENT HEARING PLEA PBD TC

খুব সমস্যায় পড়ে হাইকোর্টের দ্বারস্থ হলেন কঙ্গনা রানাউত! কারণ...

এফআইআরের ফাঁপরে পাসপোর্ট রিনিউতে বাধা! হাইকোর্টের দ্বারস্থ হলেন কঙ্গনা রানাউত!

মুম্বইয়ের বান্দ্রা থানায় তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের হওয়ার কারণেই পাসপোর্ট নিয়ে বিপাকে পড়েছেন কঙ্গনা।

  • Share this:

#মুম্বই: ফের আলোচনার কেন্দ্রবিন্দুতে কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। এবার পাসপোর্ট রিনিউ করা নিয়ে নতুন ঝামেলায় ফেঁসে গিয়েছেন 'কন্ট্রোভার্সি কুইন'। যার জন্য বম্বে হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন অভিনেত্রী। মুম্বইয়ের বান্দ্রা থানায় তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের হওয়ার কারণেই পাসপোর্ট নিয়ে বিপাকে পড়েছেন কঙ্গনা।

প্রসঙ্গত, সেপ্টেম্বরেই কঙ্গনা রানাউতের পাসপোর্টের মেয়াদ শেষ হচ্ছে। বম্বে হাইকোর্টে দায়ের করা মামলায় অভিনেত্রী আবেদন করেছেন যে আদালত যাতে সংশ্লিষ্ট সরকারি দফতরকে তাঁর পাসপোর্ট রিনিউ করে দেওয়ার নির্দেশ দেয়। পর্দার 'কুইন' (Queen)-এর হয়ে মামলা লড়ছেন আইনজীবী রিজওয়ান সিদ্দিকি (Rizwan Siddiquee)।

আসন্ন ছবি ধাকড় (Dhakkad)-এর শ্যুটিংয়ে হাঙ্গেরি উড়ে যাওয়ার কথা কঙ্গনার। কিন্তু পাসপোর্ট রিনিউয়্যাল কর্তৃপক্ষের তরফে অভিনেত্রীকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে তাঁর বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা রুজু থাকায় বম্বে হাইকোর্টের নির্দেশ ছাড়া পাসপোর্ট রিনিউ করা তাঁদের পক্ষে সম্ভবপর নয়। আর এই প্রেক্ষিতে অভিনেত্রীর হয়ে সওয়াল করেন তাঁর আইনজীবী।

কঙ্গনার বিভিন্ন আপত্তিকর সোশ্যাল মিডিয়া পোস্টের বিরুদ্ধেই ছিল এফআইআর। এই তথ্য জানানোর পর পাসপোর্ট অফিসের তরফে বলা হয়েছে, পাসপোর্ট রিনিউ করাতে হলে তাঁকে আদালতের ছাড়পত্র নিয়ে আসতে হবে। এই মর্মেই আদালতের দ্বারস্থ হয়েছেন কঙ্গনা রানাউত। রানাউত তার আবেদনে বলেছেন, পাসপোর্ট কর্তৃপক্ষ উক্ত এফআইআরের কারণে ভ্রমণ নথি পুনর্নবীকরণ বা পুনরায় প্রকাশের বিষয়ে আপত্তি জানিয়েছে। কিন্তু তাঁর আসন্ন ছবি ধাকড়-এর শুটিংয়ের জন্য এই মাসেই তাঁকে হাঙ্গেরির বুদাপেস্টে যেতে হবে আর সেই জন্য তাঁর পাসপোর্ট রিনিউ করা দরকার।

মঙ্গলবার বিচারপতি প্রসন্ন বি ভারালের নেতৃত্বের ডিভিশন বেঞ্চ এই আবেদনের শুনানি হতে পারে। প্রসঙ্গত, ২০২০ সালের অক্টোবরে Twitter-এ সম্প্রদায়ের মধ্যে শত্রুতা প্রচারের অভিযোগে কঙ্গনা এবং তার বোন রঙ্গোলি চন্দেলের (Rangoli Chandel)-এর বিরুদ্ধে বান্দ্রা পুলিশ এফআইআরটি নথিভুক্ত করেছিল। তবে পুলিশি ঝামেলা কাটিয়ে আদৌ কঙ্গনার বিদেশ যাওয়া হয় কি না এখন সেটাই দেখার!

Published by:Pooja Basu
First published: