Home /News /entertainment /
'ধর্মযুদ্ধ'-এ সহিষ্ণুতার বার্তা দিয়ে তারকাদের মন জয় রাজের, স্ক্রিনিংয়ে টলিপাড়া

'ধর্মযুদ্ধ'-এ সহিষ্ণুতার বার্তা দিয়ে তারকাদের মন জয় রাজের, স্ক্রিনিংয়ে টলিপাড়া

'ধর্মযুদ্ধ' স্বাতিলেখা সেনগুপ্তের শেষ ছবি বলা চলে। তিনি আজ নেই তাই তাঁর শিল্পকীর্তি দেখতে হাজির ছিলেন রুদ্রপ্রসাদ সেনগুপ্ত। 'ধর্মযুদ্ধ' এবছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়েছে।

  • Share this:

#কলকাতা: মুক্তি পেল রাজ চক্রবর্তী পরিচালিত বহুচর্চিত ছবি 'ধর্মযুদ্ধ'। সাধারণ দর্শকের দরবারে আসার আগেই রাজ তাঁর এই ছবির বিশেষ স্পিনিংয়ের আয়োজন করেছিলেন। দক্ষিণ কলকাতার এক মাল্টিপ্লেক্সে 'ধর্মযুদ্ধ'র ক্লোজডোর প্রিমিয়ারে রাজ চক্রবর্তী ও তাঁর ছবির কলাকুশলীরা উপস্থিত ছিলেন। সেই সঙ্গে হাজির ছিলেন শহরের ও ফিল্ম ইন্ডাস্ট্রির বিশিষ্টজনেরা।

ছবিটি দেখে সকলের প্রায় একই প্রতিক্রিয়া, স্বাধীনতা দিবসের আগে এ রকম একটি ছবি খুবই প্রাসঙ্গিক এবং যে ধর্মসহিষ্ণুতার বার্তা দেওয়া হয়েছে তা এক কথায় দর্শকদের মন কেড়েছে।

রাজ ছাড়াও বিশেষ প্রিমিয়ারে হাজির ছিলেন রাজের ঘরনি, এই ছবির নায়িকা শুভশ্রী গঙ্গোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী, সোহম চক্রবর্তী, পার্নো মিত্র, সপ্তর্ষি মৌলিক ও অন্যান্য। বিশিষ্ট অতিথিদের আসন অলংকৃত করেছিলেন রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, শোভনদেব চট্টোপাধ্যায়, অঙ্কুশ হাজরা, ঐন্দ্রিলা সেন, শ্রেয়া পান্ডে, সুদীপ্তা চক্রবর্তী, সম্পূর্ণা লাহিড়ি, মৈনাক ভৌমিক-সহ টলিউডের বেশ কয়েক জন তারকা।

আরও পড়ুন: দেব নাকি দুঃখ পেয়েছেন, কিন্তু আমি কেবল ছবিটা নিয়ে বলেছিলাম, ওঁকে নিয়ে না: তথাগত

সুদীপ্ত চক্রবর্তী বললেন, "ছবির কাহিনী, গল্প ও বিন্যাসের সঙ্গে সঙ্গে পরিচালক রাজ চক্রবর্তীকে সবচেয়ে এগিয়ে রাখব।" অন্যদিকে অঙ্কুশের কথায়, "রাজ চক্রবর্তী সমসাময়িক বিষয়ের উপর এমন একটি প্রাসঙ্গিক ছবি বানিয়েছেন, যা না দেখলেই নয়।'' তাই তিনি ঐন্দ্রিলাকে নিয়ে স্পেশাল স্ক্রিনিংয়ে হাজির। রাজনীতিবিদ শোভন দেব চট্টোপাধ্যায় জানালেন, "ছবিটিতে রাজ চক্রবর্তী যে সব ধর্ম সহিষ্ণুতার বার্তা দিয়েছেন তা অতুলনীয়। এই ছবিটি মানুষকে ভাবতে শেখাবে যাঁরা ধর্মীয় ভেদাভেদ নিয়ে রাজনীতি করেন।"

আরও পড়ুন: স্টার মঞ্চের পার্বণী গানে আবারও নতুনের ছোঁয়া, সৌজন্যে জয়, শ্রীজাত, পৌষালী

'ধর্মযুদ্ধ' স্বাতিলেখা সেনগুপ্তের শেষ ছবি বলা চলে। তিনি আজ নেই তাই তাঁর শিল্পকীর্তি দেখতে হাজির ছিলেন রুদ্রপ্রসাদ সেনগুপ্ত। 'ধর্মযুদ্ধ' এবছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়েছে। সেখানেও প্রশংসা কুড়িয়েছে রাজের এই ছবি। রাজ বরাবরই চেয়েছিলেন  ছবিটি ওটিটি  বা টেলিভিশনে নয়, বড়পর্দায় মুক্তি পাক। তার জন্য তিনি অপেক্ষা করেছিলেন এবং অবশেষে স্বাধীনতা দিবসের আগে দর্শকের দরবারে তিনি পৌঁছে দিলেন 'ধর্মযুদ্ধ'কে। তারকাদের মন জয় করার পর এ বার সাধারণ দর্শক ছবিটি কতটা পছন্দ করেন, সেটাই দেখার।

Published by:Teesta Barman
First published:

Tags: Raj Chakraborty

পরবর্তী খবর