Radhe Shyam: অভিনব উদ্যোগ! করোনা আক্রান্তদের সহায়তায় ‘রাধে শ্যাম’ টিম দান করল ছবির সেটের হাসপাতাল

Prabhas in 'Radhe Shyam' movie poster

অতিমারীর বিরুদ্ধে লড়াইয়ে শামিল হল প্রভাস অভিনীত ‘রাধে শ্যাম’ ছবির টিম।

  • Share this:

#চেন্নাই: করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সামলাতে একপ্রকার হিমসিম খাচ্ছে গোটা দেশ। এই মারণ ভাইরাসের হাত থেকে ভারতকে মুক্ত করতে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছে সাহায্য। আর এই সঙ্কটের মুহুর্তে নিজেদের শুধুমাত্র বিনোদনের মধ্যেই সীমাবদ্ধ না রেখে করোনার বিরুদ্ধে লড়াইয়ে এক এক করে শামিল হয়েছেন তারকারা।

এই কঠিন সময় দেশবাসী যেন ত্রাতার ভূমিকায় পেয়েছেন সোনু সুদের (Sonu Sood) মতো একজন তারকাকে। সম্প্রতি কোভিডে আক্রান্তদের পাশে দাঁড়িয়ে ২ কোটি টাকা দান করেছেন অমিতাভ বচ্চনও (Amitabh Bachchan)। আর এবার এই অতিমারীর বিরুদ্ধে লড়াইয়ে শামিল হল প্রভাস (Prabhas) অভিনীত ‘রাধে শ্যাম’ (Radhe Shyam) ছবির টিম।

‘রাধে শ্যাম’ ছবির শ্যুটিংয়ের জন্য একটি হাসপাতালের সেট তৈরি করা হয়েছিল। এবার সেই সেটের সমস্ত সরঞ্জাম করোনা রোগীদের জন্য দান করা হল। সরঞ্জাম হিসাবে হায়দরাবাদের বেসরকারি একটি হাসপাতালে দান করা হয়েছে ৫০টি শয্যা, ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম, স্ট্রেচার এবং অক্সিজেন সিলিন্ডার-সহ আরও বেশ কিছু প্রয়োজনীয় জিনিসপত্র। এই বিষয়ে ওই হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, সিনেমায় ব্যবহৃত যে বেডগুলি পাঠানো হয়েছে, সেগুলি বেশ ভালো ভাবেই তৈরি। এগুলিতে আক্রান্তদের রাখতে কোনও রকম অসুবিধা হবে না।

‘রাধে শ্যাম’ ছবিতে প্রভাসের বিপরীতে অভিনয় করছেন পূজা হেগড়ে (Pooja Hegde)। ছবির পরিচালক রাধা কৃষ্ণ কুমার (Radha Krishna Kumar)। সেটের সরঞ্জাম দানের প্রসঙ্গে ছবির প্রোডাকশন ডিজাইনার রবিন্দর রেড্ডি (Ravinder Reddy) বলেন, ছবির শ্যুটিং-এর জন্য হায়দরাবাদের একটি স্টুডিওতে এই হাসপাতালের সেটটি বানানো হয়। কিন্তু ছবির কাজ যখন প্রায় শেষের মুখে তখন তিনি সেখানকার একটি বেসরকারি হাসপাতালের CEO-এর সঙ্গে যোগাযোগ করেন। এর পর তিনি জানতে পারেন ওই হাসপাতালে বেডের যথেষ্ট অভাব রয়েছে। এমনকি তাদের মৌলিক সরঞ্জাম সংগ্রহ করতেও অসুবিধায় পড়তে হচ্ছে। সেই সময় তিনি ছবির পরিচালক ও প্রযোজকের সঙ্গে সেটের সরঞ্জাম হাসপাতালে দান করার বিষয়ে আলোচনা করেন। সকলেই সঙ্গে সঙ্গে রাজি হয়ে যান। এই সিদ্ধান্তে খুশি হন প্রভাসও। তার পরই তড়িঘড়ি বেড, একাধিক স্ট্রেচার, PPE সরঞ্জাম, কিছু অক্সিজেন সিলিন্ডার এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিস পাঠিয়ে দেওয়া হয় ওই হাসপাতালে।

উল্লেখ্য, রাধা কৃষ্ণ কুমার পরিচালিত ‘রাধে শ্যাম’ ছবিটি মুক্তি পাচ্ছে ৩০ জুলাই।

Published by:Siddhartha Sarkar
First published: