স্প্যানিশে কথা বলে তৈমুর ! জানুন এই বয়সেই কত কিছুর মালিক করিনা-পুত্র !

photo source collected

জন্মের আগে থেকেই করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) ও সইফ আলি খানের (Saif Ali Khan) এই জ্যেষ্ঠ পুত্র সকলের ফোকাসে থেকেছে।

  • Share this:

#মুম্বই: বলিউড ইন্ডাস্ট্রিতে আলোচিত স্টার কিডদের মধ্যে সবার প্রথমে যার নাম আসে সে হল তৈমুর আলি খান (Taimur Ali Khan)। সর্বদায় আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে সে। তার সদ্যোজাত ছোট ভাই হোক বা সৎ ভাই-বোন ইব্রাহিম আলি খান (Ibrahim Ali Khan) ও সারা আলি খান (Sara Ali Khan) বা অন্য কোনও স্টার কিড, সকলের মধ্যে তৈমুরের প্রতিই যেন সকলের মনোযোগ একটু বেশি। বলা যেতে পারে জন্মের আগে থেকেই করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) ও সইফ আলি খানের (Saif Ali Khan) এই জ্যেষ্ঠ পুত্র সকলের ফোকাসে থেকেছে।

যেহেতু তার ভক্তরা তৈমুর আলি খানকে তাঁদের ইচ্ছামতো পান না, তাই তার সম্পর্কে বেশ কিছু সাধারণ বিষয় নিয়ে আকর্ষণীয় তালিকা বানিয়েছেন তাঁরা।

তার নামের অর্থ

‘তৈমুর আলি খান’, প্রথম থেকেই এই নাম নিয়ে আলোচনা কম হয়নি। নামটি বেশ অনন্য হওয়ায় তা বারে বারে খবরের শিরোনামে এসেছে। অনেকেই আবার এমন নাম দেওয়ার জন্য করিনা এবং সইফের সমালোচনা করতেও ছাড়েননি। তবে আপনি কি জানেন তৈমুর নামের মানে কী? আরবি ভাষায় ‘তৈমুর’ নামের অর্থ হল আয়রন (Iron)। এখন, এটি একটি আকর্ষণীয় নাম, তাই না? সর্বোপরি, সে নিজেই একটি ছোট আয়রন ম্যানের মতো, সুপারহিরোর মতোই তার জীবনযাত্রা!

ডাকনাম

তৈমুরের ডাক নাম টিম (Tim)। বিভিন্ন অনুষ্ঠানে করিনা ও সইফের বড় ছেলেকে টিম বলে ডাকতে শোনা যায় পাপারাৎজিদের। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, করিনা কাপুর খানই তৈমুরকে এই ডাকনাম দিয়েছিলেন।

ভাষা প্রসঙ্গে উৎসাহ

আপনি কি জানতেন তৈমুর আলি খানের নতুন নতুন ভাষা শেখার শখ রয়েছে? পূর্বে পাওয়া এক প্রতিবেদনে জানা গিয়েছে, সে স্প্যানিশও শিখছে। আসলে করিনা বিশ্বাস করেন যে তাঁর বাচ্চাদের সমস্ত কিছু শেখা উচিত। ৬ বছরের কম বয়সী বাচ্চারা দ্রুত কোনও কিছু শেখার জন্য বিখ্যাত, তাই করিনা এবং সইফ তাঁদের বাচ্চাদের মধ্যে শেখার দক্ষতা জাগিয়ে তুলছেন।

উপহার প্রাপ্তি

তৈমুর আলি খান সবার চোখের মণির মতো। সে কেবল পরিবারের মানুষদের থেকেই নয়, প্রতিটি মানুষের থেকেই ভালোবাসা আদায় করে নিয়েছে। বিশেষত তার জন্মদিনে তৈমুর সব সময় প্রচুর উপহার পায়। আপনি কি জানেন যে তার নিজের একটি Swanky jeep রয়েছে?

আয়ার বেতন

তৈমুরকে দেখাশোনা করার জন্য তার দু'জন আয়া আছে। জানা গিয়েছে যে, এক একজন আয়া প্রতি মাসে প্রায় দেড় লক্ষ টাকা আয় করেন।

তৈমুরের প্রিয় রঙ

করিনা মনে করেন যে তৈমুরের প্রিয় রঙ গোলাপি।

তৈমুরের জন্ম

তৈমুর আলি খানের ডেলিভারি করেন ডাক্তার রুস্তম সুনাওয়ালা (Dr. Rustom Soonawala), এই স্ত্রীরোগ বিশেষজ্ঞই করিনা, করিশ্মা কাপুর (Karisma Kapoor) এবং রণবীর কাপুরের (Ranbir Kapoor) ডেলিভারি করেছিলেন।

Published by:Piya Banerjee
First published: