১৮ কেজি ওজন কমাতে কী কী করতে হয়েছে, নিজেই জানালেন তনুশ্রী দত্ত

১৮ কেজি ওজন কমাতে কী কী করতে হয়েছে, নিজেই জানালেন তনুশ্রী দত্ত

গত সপ্তাহেই ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন তনুশ্রী। সেখানেই তাঁকে দেখে তাঁর ভক্তরা মুগ্ধ।

  • Share this:

    #মুম্বই: এক সময়ে ইমরান হাশমির বিপরীতে আশিক বানায়া আপনে ছবিতে অভিনয় করে বলিউডে রীতিমতো আলোড়ন তৈরি করেছিলেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। বাঙালি অভিনেত্রী তখন সৌন্দর্যে মুগ্ধ করেছিলেন দর্শকদের। কিন্তু বলিউডের যাত্রা দীর্ঘস্থায়ী হয়নি তনুশ্রীর। কিছুদিনের মধ্যেই যেন হারিয়ে যান তিনি। আবার ২০১৮ সালে প্রকাশ্যে আসেন তনুশ্রী দত্ত।

    তবে কোনও কামব্যাক ছবিতে নয়। অভিনেতা নানা পটেকরের বিরুদ্ধে মিটু অভিযোগ নিয়েই ফের দর্শকের সামনে আসেন তিনি। তবে ততদিনে অনেকটাই বদলে গিয়েছে তনুশ্রীর চেহারা। দেহে মেদ জমেছে। কিন্তু সম্প্রতি একটি ভিডিও পোস্ট করেন তনুশ্রী, যা দেখে অবাক নেটিজেন। ঠিক যেন ২০০৭ সালের চেহারায় ফিরে গিয়েছেন অভিনেত্রী। মেদ ঝরিয়ে ফেলেছেন অনেকটাই। তবে হঠাৎ নয়। এরজন্য প্রচুর কাঠখড় পোড়াতে হয়েছে বলে দাবি খোদ তনুশ্রীর।

    গত সপ্তাহেই ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন তনুশ্রী। সেখানেই তাঁকে দেখে তাঁর ভক্তরা মুগ্ধ। এই বদল সম্পর্কে তনুশ্রী বলছেন, "মানুষ ভাবছে হঠাৎ করে হয়েছে। কোনও কিছুই হঠাৎ করে হয় না। আমি ২০১৯ এর সেপ্টেম্বর থেকে ওজন কমানোর জন্য শরীরচর্চা করছি। আর এই ১৮ মাসে আমি ১৮কেজি ওজন কমিয়েছি পরিশ্রম করেই।"

    ২০১৯ এ উজ্জ্বয়িনের একটি মন্দিরে উপোষ করে পুজো দিতে গিয়েছিলেন তনুশ্রী। তার পরেই তিনি স্থির করেন যে ওজন কমানোর জন্য পরিশ্রম করবেন। তিনি বলছেন, "তার পর থেকে আমি প্রতি সোমবার উপোষ করা শুরু করি। আমার শরীর হালকা লাগতে শুরু করে এবং আমি শরীরচর্চা করা শুরু করি। যখন দেখলাম আমার ওজন কমছে, তখন আমি একজন ট্রেনারকে পেলাম। তার পরে ডায়েটে বদল হয়।"

    তনুশ্রী জানান এই সময়ে কার্ব-যুক্ত খাবার তিনি কমিয়ে দেন। চিনি, গ্লুটেন যুক্ত খাবারও কমিয়ে দেন। বদলে স্যুপ, সালাড, আর জুস খাওয়া শুরু করেন। সপ্তাহে একদিন অবশ্য চিট ডে অর্থাৎ নিজের ইচ্ছে মতো খাবার খেতেন। ওয়েট ট্রেনিং, যোগব্যায়াম, সাঁতার, নাচ ইত্যাদির মাধ্যমে ওজন কমে অভিনেত্রীর। তনুশ্রী জানাচ্ছেন, যখন ওয়ার্কআউট শুরু করেন, তখন তাঁর ওজন ছিল ৮০ কেজি। এখন সেটা এসে দাঁড়িয়েছে ৬২-তে। তনুশ্রী বলছেন, "শুধু ওজন কমানো নয়। মানুষ যেটা দেখতে পাচ্ছেন না সেটা হল আমার মধ্যে এনার্জিও বেড়েছে।"

    এমন বদল দেখে ভক্তদের মনে প্রশ্ন জেগেছে, তাহলে কি অভিনয়ে ফিরতে চলেছেন তনুশ্রী! অভিনেত্রী বলছেন, "২০১৯ এর অগাস্ট পর্যন্ত আমি আমেরিকায় ছিলাম। জানতাম না আমি ফিরতে চাই কি না। আমার নিজের ওজন নিয়ে সেরকম কোন সমস্যা ছিল না। আমি ভালোভাবে পোশাক পরি তাই দেখতেও ভালো লাগতো। তাই ওজন কমানোর ইচ্ছেও ছিল না। কিন্তু ভারতে সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং শুরু হয়। ১০ বছর আগে আমায় কেমন দেখতে ছিল তা নিয়ে তুলনা চলে। আমার ওজন নিয়ে নানা রকমের মন্তব্য করা হয় । তবে ওজন বেশি হলেও আমায় দেখতে ভালই লাগত। নিজের চেহারার যেকোনো গড়নেই আমি ভালো ছিলাম।"

    অর্থাৎ আন্দাজ করাই যায় খুব শীঘ্রই আবার ছবির পর্দায় দেখা যেতে চলেছে তনুশ্রীকে। বেশ কয়েকটি ছবির পরিচালকের সঙ্গেও তাঁর কথাবার্তা চলছে। প্রযোজকদের সম্মতিতেই ছবির শুটিং শুরু হবে বলে তিনি জানিয়েছেন।

    Published by:Swaralipi Dasgupta
    First published: