Shooter Dadi Chandro Tomar: করোনার শিকার 'শার্পশ্যুটার দাদি' চন্দ্র তোমর, মন খারাপ তাপসী-ভূমির!

Shooter Dadi Chandro Tomar: করোনার শিকার 'শার্পশ্যুটার দাদি' চন্দ্র তোমর, মন খারাপ তাপসী-ভূমির!

করোনায় প্রয়াত চন্দ্র তোমর।

শার্পশ্যুটার চন্দ্র তোমর (Chandro Tomar), যাঁকে 'শ্যুটার দাদি' (Shooter Dadi) নামেই সবচেয়ে বেশি চিনতেন সকলে, শুক্রবার ৮৯ বছর বয়সে প্রয়াত হলেন তিনি।

  • Share this:

    #মুম্বই: শার্পশ্যুটার চন্দ্র তোমর (Chandro Tomar), যাঁকে 'শ্যুটার দাদি' (Shooter Dadi) নামেই সবচেয়ে বেশি চিনতেন সকলে, শুক্রবার ৮৯ বছর বয়সে প্রয়াত হলেন তিনি। চন্দ্র তোমর করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছিলেন এবং প্রবল শ্বাসকষ্টে ভুগছিলেন। তাঁর ননদ প্রকাশী তোমর ট্যুইট করে এই খবর সকলের সঙ্গে ভাগ করেছেন। তিনি লিখেছেন, 'আমার সঙ্গ ত্যাগ করে চলে গেলেন, চন্দ্র কোথায় চলে গেলে!'

    বলিউডে ২০১৯ সালে চন্দ্র ও প্রকাশীকে নিয়ে ছবি হয়েছিল 'ষান্ড কি আঁখ' (Saand Ki Aankh)। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন তাপসী পান্নু (Taapsee Pannu) ও ভূমি পেডনেকর (Bhummi Pednekar)। শুক্রবার চন্দ্র তোমরের মৃত্যুতে দুই অভিনেত্রীই নিজেদের শোকপ্রকাশ করেছেন। ট্যুইটারে চন্দ্র তোমরের সঙ্গে নিজের ছবি শেয়ার করে তাপসী লিখেছেন, 'সারাজীবনের অনুপ্রেরণা আপনি... চিরকাল আপনি বহু মহিলার অনুপ্রেরণাময় জীবনের মধ্যে বেঁচে থাকবেন। আমার কিউটেস্ট রকস্টার, চিরকাল আপনি ভালোবাসা ও শান্তিতে থাকুন।' ছবিতে প্রকাশীর ভূমিকায় অভিনয় করেছিলেন তাপসী।

    ছবিতে চন্দ্র তোমরের ভূমিকায় অভিনয় করেছিলেন ভূমি পেডনেকর। তিনিও এদিন চন্দ্রের মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় শোকপ্রকাশ করে পোস্ট করেছেন। ভূমি ছবির সেট থেকে একাধিক ছবির কোলাজ শেয়ার করে লিখেছেন, 'সারাজীবন তোমাকে মিস করব, চিরকাল চন্দ্র তোমর'। হ্যাশট্যাগে তিনিও শ্যুটার দাদি লিখেছেন। প্রকাশী তোমর ট্যুইটারে নিজেদের ছবি শেয়ার করে মন খারাপের কথা বলেছেন। লিখেছেন, ''আমার সঙ্গ ত্যাগ করে চলে গেলেন, চন্দ্র কোথায় চলে গেলে!'

    দেশের সবচেয়ে বয়স্ক দুই শার্পশ্যুটার ছিলেন চন্দ্র তোমর এবং আরেকজন প্রকাশী। প্রায় ৩০টি জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিলেন তাঁরা। এই দুই অবিস্মরণীয় মহিলার জীবন নিয়েই বলিউডে ছবি হয়েছিল 'ষান্ড কি আঁখ'। ছবিটি প্রথম পরিচালনা করে বলিউডে পা রেখেছিলেন তুষার হিরানন্দানি। প্রযোজনা করেছিলেন অনুরাগ কাশ্যপ। এক ভিলেন ও ঢিশুম ছবি লিখেছিলেন তুষার।

    Published by:Raima Chakraborty
    First published:
    0