Home /News /entertainment /

Salman Khan on Selmon Bhoi: 'হিট অ্যান্ড রান'-এর ভিডিও গেমে 'সেলমন ভই', বিচার চাইতে আদালতে সলমন 'ভাই'!

Salman Khan on Selmon Bhoi: 'হিট অ্যান্ড রান'-এর ভিডিও গেমে 'সেলমন ভই', বিচার চাইতে আদালতে সলমন 'ভাই'!

সলমান খান।

সলমান খান।

সলমন খানের সঙ্গে জড়িত মামলা ‘হিট অ্যান্ড রান’-এর কথা মাথায় রেখেই এই ভিডিও গেমের চরিত্রটি তৈরি করা হয়েছে। (Salman Khan on Selmon Bhoi)

  • Share this:

#মুম্বই: ২০০২ সালের ‘হিট অ্যান্ড রান’ মামলার উপর ভিত্তি করে গেম বানানো হয়েছে। সেই অভিযোগ তুলে বলিউড অভিনেতা সলমান খান (Salman Khan) মুম্বই সিভিল কোর্টের দ্বারস্থ হয়েছিলেন (Salman Khan on Selmon Bhoi)। অভিনেতার নাম অনুসারে ভিডিও গেমটির নাম রাখা হয়েছে ‘সেলমন ভাই’ (Selmon Bhai)।

PTI-এর রিপোর্ট অনুযায়ী, আদালত এই ভিডিও গেমের নির্মাতা প্যারোডি স্টুডিওজ প্রাইভেট লিমিটেডের (Parody Studios Pvt Ltd) কর্তৃপক্ষকে এই গেমটি বা সলমন সম্পর্কিত আর কোনও ধরনের জিনিস প্রচার এবং নতুন করে অন্য কিছু তৈরি না করার নির্দেশ দিয়েছে। এমনকী Google Play Store এবং আরও অন্যান্য প্ল্যাটফর্ম থেকে এই ভিডিও গেমটির অ্যাক্সেস-ডাউন/ব্লক অথবা সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফে। পাশাপাশি আরও বলা হয়েছে, সলমান খানের সঙ্গে জড়িত মামলা ‘হিট অ্যান্ড রান’-এর কথা মাথায় রেখেই এই ভিডিও গেমের চরিত্রটি তৈরি করা হয়েছে। তবে এর জন্য কোনওরকম অনুমতি নেওয়া হয়নি সলমনের থেকে, আর তিনিও এমন কোনও অনুমতি দেন নি।

আদালতের বক্তব্যে আরও যোগ করা হয়েছে, এই গেমটির জন্য সলমনের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। “ অভিযোগকারী সলমান যখন, এই গেম তৈরির জন্য কোনও অনুমতি দেননি। তাই এই গেম তৈরি করে তাঁর গোপনীয়তার অধিকার লঙ্ঘিত হয়েছে এবং তার ভাবমূর্তিও নষ্ট হচ্ছে”।

এই ভিডিও গেমটির ডেভেলপারদের বিরুদ্ধে সলমন খান গত মাসেই আদালতের দ্বারস্থ হয়ে একটি আবেদন করেছিলেন। তাতে অভিযোগ করে বলা হয়েছিল, ভিডিও গেমের চরিত্র, ছবি ও নামের সলমানের মিল রয়েছে। সলমনকে তাঁর অনুরাগীরা ‘সলমন ভাই’ বলেই চেনে। তাই অ্যাপ্লিকেশনের নির্মাতারা মজা করেই এই ভিডিও গেমের নাম ‘সেলমন ভাই’ রেখেছেন।

প্রসঙ্গত, ২০০২ সালে সলমন খানের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনায় গাড়িটি ফুটপাথে উঠে যায়। সেই গাড়ির চাকার তলায় পিষ্ট হয়ে একজনের মৃত্যু হয় ও কয়েক জন আহত হন। এরপর সলমনের বিরুদ্ধে হিট অ্যান্ড রানে অভিযোগ তুলে মামলা করা হয়। ২০১৫ সালে বম্বে হাইকোর্ট সলমানকে নির্দোষ ঘোষণা করে। প্রমাণিত হয় সলমন দুর্ঘটনায় সময় চালকের আসনে ছিলেন না।

কিছুদিন আগে সলমান খান অভিনীত ছবি রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই (Radhe: Your Most Wanted Bhai) মুক্তি পেয়েছে। এই ছবিতে দিশা পাটানি (Disha Patani) এবং জ্যাকি শ্রফকেও (Jackie Shroff) দেখা গিয়েছে। সলমানের পরবর্তী ছবি মুক্তি পাবে অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ (Antim: The Final Truth)। এই ছবিতে সলমানের বিপরীতে তাঁর ভগ্নিপতি আয়ুশ শর্মাকেও (Aayush Sharma) দেখা যাবে।

আরও পড়ুন: ক্যাটরিনা-ভিকি কি গোপনে বাগদান সারলেন? সলমনকে কী বলছেন নেটিজেনরা

Published by:Raima Chakraborty
First published:

Tags: Salman Khan, Video Game

পরবর্তী খবর