• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • BOLLYWOOD NETIZENS CLAIM THAT WEB SERIES THE EMPIRE GLORIFIES THE INVADER BABUR SWD

The Empire: বাবরকে গৌরবান্বিত করা হচ্ছে ওয়েব সিরিজে! হটস্টার বয়কটের ডাক নেটিজেনদের

The Empire: ট্রেলার মুক্তি পেতেই দর্শকরা আপত্তি জানিয়েছিলেন। তাদের দাবি ইসলামিক আক্রমণকারী বাবরকে (Babur) এই ওয়েব সিরিজে গৌরবান্বিত করা হচ্ছে।

The Empire: ট্রেলার মুক্তি পেতেই দর্শকরা আপত্তি জানিয়েছিলেন। তাদের দাবি ইসলামিক আক্রমণকারী বাবরকে (Babur) এই ওয়েব সিরিজে গৌরবান্বিত করা হচ্ছে।

  • Share this:

    #মুম্বই: ওটিটি প্ল্যাটফর্ম হটস্টারে (Hotstar) মুক্তি পেতেই বিপাকে পড়েছে ওয়েব সিরিজ 'দ্য এম্পায়ার' (The Empire)। শুক্রবার এই ওয়েব সিরিজ মুক্তি পায়। আর তারপরেই সমস্যার মুখে এই নতুন সিরিজ। নিখিল আডবানি প্রযোজিত এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন শাবানা আজমি, দিনো মরিয়া, দৃষ্টি ধামি, কুনাল কাপুর, আদিত্য সিল, রাহুল দেব সহ আরো অনেকে। অ্যালেক্স রাদারফোর্ড এর 'এম্পায়ার অফ দ্য মোঘল: রাইডার্স ফ্রম দ্য নর্থ' অবলম্বনে তৈরি এই ওয়েব সিরিজ।

    ট্রেলার মুক্তি পেতেই দর্শকরা আপত্তি জানিয়েছিলেন। তাদের দাবি ইসলামিক আক্রমণকারী বাবরকে (Babur) এই ওয়েব সিরিজে গৌরবান্বিত করা হচ্ছে। কিন্তু এই অভিযোগ অস্বীকার করে হটস্টার। আর তারপর থেকেই টুইটারে ট্রেন্ডিং হ্যাশট্যাগ 'uninstall hotstar'.

    এক নেটিজেন টুইটারে লিখেছেন, "যে আক্রমণকারীরা ভারত কে ধ্বংস করেছিল, লুঠ করেছিল, হিন্দুদের হত্যা করেছিল, জিহাদের নামে ধর্মান্তর করতে বাধ্য করেছিল তাদের এই ২০২১-এ গৌরবান্বিত করা হচ্ছে? এটাই কি আমাদের করণীয়? প্রযোজক, লেখক এবং অভিনেতাদের জন্য লজ্জা হচ্ছে।"

    আর একজন লিখছেন, "বাবর এর মত আক্রমণকারীকে হটস্টারকে গৌরবান্বিত করতে দেবেন না। আমি হটস্টার আনইনস্টল করলাম। আপনারা করেছেন তো?" ওয়েব সিরিজে বাবর এর চরিত্রে অভিনয় করছেন কুনাল কাপুর। তিনি বলেছেন যে এই ছবিতে অভিনয় করার সময় বাবুর চরিত্র সম্পর্কে তিনি খুব কৌতুহলী ছিলেন।

    কুনাল বলছেন, "আমরা বাবর এবং মোগলদের ব্যাপারে অনেক গল্প শুনেছি। কিন্তু তারা আসলে কারা, কোথা থেকে এসেছেন এবং কিভাবে ভারতে এসেছিলেন তা ঠিক করে জানি না। চরিত্রটি এমন জটিল যে অভিনয় করার আগে তার সম্পর্কে কৌতুহলী ছিলাম।" ২০১৯-এ সুপ্রিম কোর্ট রাম লালার পক্ষে রায় দিয়েছিল। বলা হয়েছিল বাবরি মসজিদের ভূমিতে আগে রামের জন্মস্থান ছিল। তাই হটস্টার জানিয়েছে যে, এই ওয়েব সিরিজে ২০১৯ এর সুপ্রিম কোর্টের রায় উল্লিখিত হয়নি।

    Published by:Swaralipi Dasgupta
    First published: