‘পয়সার জন্য অনিচ্ছা সত্ত্বেও কাজ করতে হয়েছে!’ মাসাবাকে নিয়ে প্রশ্নের উত্তরে অকপট নীনা গুপ্তা!

‘পয়সার জন্য অনিচ্ছা সত্ত্বেও কাজ করতে হয়েছে!’ মাসাবাকে নিয়ে প্রশ্নের উত্তরে অকপট নীনা গুপ্তা!

বলিউডে সিঙ্গল মাদার হওয়া খুব একটা সহজ নয়! মাসাবাকে নিয়ে প্রশ্নের উত্তরে অকপট নীনা গুপ্তা!

বয়স আর অভিজ্ঞতার সঙ্গে সঙ্গে তাঁর ছবি বেছে নেওয়া অনেক পরিণত রূপ পেয়েছে। এখন আর তিনি পয়সার জন্য কাজ করেন না, সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে এমনটাই জানালেন নীনা গুপ্তা ।

  • Share this:

#মুম্বই: বলিউডে সফল মা, মেয়ের জুটি হিসাবে অভিনেত্রী নীনা গুপ্তা (Neena Gupta) ও তাঁর কন্যা ডিজাইনার মাসাবা গুপ্তার (Masaba Gupta) নাম অগ্রগণ্য। অবশ্য মাসাবাকেও এখন আর শুধু ডিজাইনারের পর্যায়ে ফেলা যাবে না। ইতিমধ্যেই মাসাবা ওয়েব সিরিজে অভিনয় করে ফেলেছেন। কিন্তু এখন সাফল্যের মুখ দেখলেও নীনার পক্ষে একা সব কিছু সামলে মাসাবাকে বড় করা খুব একটা সহজ ছিল না। এক সাম্প্রতিক সাক্ষাৎকারে ৬১ বছরের দুঁদে অভিনেত্রী নিজেই জানালেন সেই সব সংগ্রামের দিনের কথা। সর্দার কা গ্র্যান্ডসন (Sardar Ka grandson) ছবিতে অভিনয় করেছেন নীনা। কিছু দিনের মধ্যেই মুক্তি পাবে ছবি। পরিচালক নিখিল আদবানিকে (Nikkhil Advani) নিয়ে সেই সূত্রেই সংবাদমাধ্যমের কাছে মুখ খুললেন নিনা। জানালেন সময়, বয়স আর অভিজ্ঞতার সঙ্গে সঙ্গে তাঁর ছবি বেছে নেওয়া অনেক পরিণত রূপ পেয়েছে। এখন আর তিনি পয়সার জন্য কাজ করেন না।

View this post on Instagram

A post shared by Neena Gupta (@neena_gupta)

নীনার শেষের কথায় স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠতে পারে যে তা হলে কি নীনা একসময় শুধুই পয়সার জন্য কাজ করেছেন? পুরোটা না হলেও কিছুটা অন্তত তাই। সে রকম কিছু কথাই উঠে এল নীনার সঙ্গে আলাপচারিতায়। অভিনেত্রী জানালেন যে, মাসাবা যখন ছোট ছিলেন, তখন তাঁকে বড় করার জন্য এবং সংসার চালানোর জন্য দিনরাত এক করে কাজ করতেন তিনি। তার মধ্যে সব কাজ যে তাঁর খুব পছন্দের ছিল তা নয়। অপছন্দের হলেও পয়সার জন্য এবং মেয়ের মুখ চেয়ে সেটুকু করতে বাধ্য ছিলেন তিনি। মাসাবা যখন বড় হয়ে নিজের ফ্যাশন ব্র্যান্ড ও নিজস্ব পরিচয় গড়ে তোলেন, তখন কিছুটা হলেও নীনার দায়িত্বের বোঝা কমে যায়। তবে নীনা জানালেন যে, এখন আর দায়বদ্ধতা নেই বলেই আজেবাজে কাজ করার চাপও নেই। মাসাবা তাঁকে নিরন্তর প্রেরণা জোগান ভাল কাজ করার জন্য সেটাও বললেন।

একসময় মা হিসেবে নিজের দায়িত্ব পালনে কোনও ত্রুটি রাখেননি নীনা। মায়ের যত্ন রাখায় ফাঁক রাখেন না মাসাবাও। নীনা শ্যুটিংয়ে গেলেই চিন্তা বাড়ে মাসাবার। বার বার ফোন করে মা হাত ধুয়েছেন কি না বা মাস্ক পরতে ভুলে গিয়েছেন কি না সেটা খোঁজ নেন ডিজাইনার মেয়ে। সময়ের হাত ধরে তাঁরা এখন মা, মেয়ে কম আর দুই অন্তরঙ্গ সখী বেশি হয়ে উঠেছেন।

Netflix-এর নতুন ছবি সর্দার কা গ্র্যান্ডসন ছবিতে অর্জুন কাপুরের (Arjun Kapoor) ঠাকুমার ভূমিকায় দেখা যাবে নিনাকে। দীর্ঘ দিন পরে তাঁর সঙ্গে কাজ করেছেন অভিনেতা কানওয়ালজিত সিং (Kanwaljit Singh)।

Published by:Simli Raha
First published: