• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • BOLLYWOOD NASEERUDDIN SHAH RECALLS DILIP KUMAR ONCE ADVISED HIM TO NOT BECOME AN ACTOR RC

Naseeruddin Shah on Dilip Kumar: দিলীপ কুমার আমাকে অভিনেতা হতে নিষেধ করেছিলেন: নাসিরুদ্দিন শাহ

দিলীপ কুমারকে নিয়ে কী বললেন নাসিরুদ্দিন শাহ?

৭ জুলাইতেই হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন অভিনেতা। সম্প্রতি একটি সাক্ষাৎকারে দিলীপ কুমারের স্মৃতিচারণ করেছেন নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah on Dilip Kumar)।

  • Share this:

    #মুম্বই: গত ৭ জুলাই, বুধবার প্রয়াত হয়েছেন বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার (Dilip Kumar Death)। গোটা ফিল্ম ইন্ডাস্ট্রি সেদিন হাজির হয়েছিল দিলীপ কুমার সায়রা বানুর বান্দ্রার বাড়িতে। জীবনের শেষ কয়েকদিন শ্বাসকষ্টের সমস্যা নিয়ে দিলীপ কুমার ভর্তি ছিলেন মুম্বইয়ের খারের হিন্দুজা হাসপাতালে। অদ্ভুত ভাবে ওই একই হাসপাতালে নিউমোনিয়া আক্রান্ত হয়ে ভর্তি ছিলেন বলিউডের আরেক প্রবাদপ্রদিম শিল্পী নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah)। ৭ জুলাইতেই হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন অভিনেতা। সম্প্রতি একটি সাক্ষাৎকারে দিলীপ কুমারের স্মৃতিচারণ করেছেন নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah on Dilip Kumar)।

    সম্প্রতি একটি সাক্ষাৎকারে নিজের মনের কথা শেয়ার করেছেন নাসিরুদ্দিন শাহ। অভিনেতা জানিয়েছেন, হিন্দুজা হাসপাতালে ভর্তি থাকাকালীন দিলীপ কুমারের স্ত্রী অভিনেত্রী সায়রা বানু তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। সেখানে গিয়ে নাসিরুদ্দিনের মাথায় হাত রেখে সায়রা বলেছিলেন, 'সাহাব তোমার ব্যাপারে খোঁজ নিতে চেয়েছেন। আমি আশীর্বাদ করি তোমায়'। নাসিরের কথায়, 'সায়রা বানুর কথা শুনে আমি মুগ্ধ হয়েছিলাম। আমিও ওঁর সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত আমি যেদিন এলাম, সেদিন তিনিও চিরকালের জন্য চলে গেলেন।'

    মুম্বইয়ে অভিনয় জীবনের শুরুর দিকের কথা বলতে গিয়ে নাসিরুদ্দিন জানিয়েছেন, সেই সময় তাঁর বাবা-মায়ের সঙ্গে কোনও যোগাযোগ ছিল না। তবে দিলীপ কুমারের মাধ্যমে নাসিরুদ্দিনের খোঁজ পেত তাঁর পরিবার। দিলীপ কুমারের বাবার বড়দিদির মারফত নাসিরুদ্দিনের খোঁজ পেতেন তাঁরা। নাসিরের কথায়, 'সাকিনা আপা মাঝে মাঝে আজমেরে যেতেন। সেখানে দরগা গরিব নওয়াজের কর্তৃপক্ষের সঙ্গে যুক্ত ছিলেন আমার বাবা।' সেই সময় এক সপ্তাহ বাড়ি ফিরে যাওয়ার আগে দিলীপ কুমারের বাড়িতে থাকতে হয়েছিল নাসিরুদ্দিন শাহকে।

    নাসিরুদ্দিন জানিয়েছেন, 'নয়া দৌড়' ছবির সুপারহিট নায়ক দিলীপ কুমারকে তিনি নিজের অভিনয়ের প্রতি ভালোবাসার কথা বলেছিলেন। যদিও দিলীপ কুমার তাঁকে বলেছিলেন, 'আমার মনে হয় তোমার ফিরে যাওয়া উচিত ও পড়াশোনা শুরু করা উচিত। ভালো পরিবারের লোকেরা এভাবে অভিনেতা হওয়ার লক্ষ্যে চেষ্টা করে না।'

    Published by:Raima Chakraborty
    First published: