Kartik Aaryan|| প্লেন চালানো শিখছেন কার্তিক আরিয়ান! অভিনয় ছাড়লেন নাকি? বি-টাউনে গুঞ্জন...

কার্তিক আরিয়ান।

Kartik Aaryan: প্লেন চালানো শিখছেন কার্তিক আরিয়ান। কার্তিকের প্রশংসায় পঞ্চমুখ হয়ে যা বলছে বলিউড।

  • Share this:

#মুম্বই: বছর দু'য়েক আগে এক সাক্ষাৎকারে কার্তিক আরিয়ান (Kartik Aaryan) বলেছিলেন যে তিনি বলিউডে তারকা নয়, অভিনেতা হতে এসেছেন। কথাটা যে তিনি খেলার ছলে বলেননি সেটা আজ অনেকেই একবাক্যে মেনে নিচ্ছেন। বিশেষ করে যে সব পরিচালকদের সঙ্গে তিনি কাজ করছেন তাঁরা কার্তিকের পেশাদারিত্ব এবং অভিনয়ের প্রতি নিষ্ঠা দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন। মেথড অ্যাক্টর বলতে এত দিনে পয়লা নম্বরে ছিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি (Nawazuddin Siddiqui)। এ বার সেই তালিকায় যুক্ত হল কার্তিকেরও নাম।

কার্তিকের প্রশংসায় পঞ্চমুখ হয়ে তাঁকে শংসাপত্র দিয়েছেন ধমাকার পরিচালক রাম মাধবানি (Ram Madhvani)। রাম বলেছেন যে ধমাকা (Dhamaka) মুক্তি পেলে দর্শকরা বুঝতে পারবেন যে কার্তিক ঠিক কতটা পরিশ্রম করেছেন। তাঁকে দেখে বোঝাই যাচ্ছে না যে তিনি আদতে কোনও সাংবাদিক নন। টিভি সাংবাদিকের চরিত্র নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে দিনের পর দিন সত্যিকারের সাংবাদিকদের পর্যবেক্ষণ করেছেন কার্তিক। তাঁরা কী ভাবে খবর পেশ করেন, কী ভাবে কথা বলেন বা হাঁটাচলা করেন তাঁর সবটাই তিনি রপ্ত করেছেন। ফলে পর্দায় যখন তিনি সাংবাদিক অর্জুন পাঠক হিসাবে ধরা দিয়েছেন সেটা বাস্তবসম্মত মনে হয়েছে।

হনসল মেহতার (Hansal Mehta) আগামী ছবি ক্যাপ্টেন ইন্ডিয়াতে (Captain India) বিমানচালকের চরিত্র করছেন কার্তিক। যাঁরা হনসলের কাজের পদ্ধতি সম্পর্কে অবহিত তাঁরা জানেন যে নিজের ছবিতে সব কিছু নিখুঁত রাখতে ভালোবাসেন পরিচালক। কোনও দৃশ্য দেখে যেন দর্শকদের সেটা মেকি বলে না মনে হয় এমনভাবেই গোটা ছবি সাজান তিনি। ক্যাপ্টেন ইন্ডিয়া হচ্ছে এমন একটি ছবি যেখানে মাঝ-আকাশে জীবন বাঁচানোর লড়াই দেখানো হবে। সেখানে যদি মূল অভিনেতা বিমানের অ-আ-ক-খ না জানেন তাহলে সেই দৃশ্য প্রাণ পাবে না।

অতএব কার্তিক এই ছবির জন্য বিমানচালনা শিখবেন বলে সূত্রের খবর। হনসল চান না যে ছবিতে যেন কার্তিককে একজন অভিনেতা যে কি না পাইলটের চরিত্রে অভিনয় করছে এরকম মনে হয়। বরং ছবি দেখার সময় দর্শক যেন ভাবেন কার্তিক সত্যিই একজন দক্ষ পাইলট, এটাই চাইছেন তিনি। কার্তিকও সে কথা একবাক্যে মেনে নিয়ে আপাতত শুরু করতে চলেছেন বিমানচালনার শিক্ষানবিশি!

এই বছরেই সেপ্টেম্বর বা অক্টোবর নাগাদ Netflix-এ মুক্তি পাবে ধমাকা। ক্যাপ্টেন ইন্ডিয়া পর্দায় আসতে পারেন আগামী বছরে অগস্ট মাস নাগাদ।

Published by:Shubhagata Dey
First published: